প্রথম পাতা নগরীতে বর্ণাঢ্য র‌্যালী

জিন্দাবাজার-চৌহাট্টা ‘মডেল সড়ক’ ঘোষণা

স্টাফ রিপোর্টারঃ প্রকাশিত হয়েছে: ১৩-০২-২০১৮ ইং ০২:৫৬:৪২ | সংবাদটি ২২ বার পঠিত

নগরীর জিন্দাবাজার-চৌহাট্টা সড়ককে মডেল সড়কে পরিণত করার অংশ হিসাবে গতকাল সোমবার নগরীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।  সিলেট বিভাগীয় প্রশাসনের উদ্যোগে, সিলেট চেম্বার অব কমার্সের ব্যবস্থাপনায় ও সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ র‌্যালির আয়োজন করা হয়।
র‌্যালীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. নাজমানার খানুম বলেন, গোটা সিলেটকে একটি পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার লক্ষ্যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এটি কয়েকটি ধাপে সম্পন্ন হবে। এই কার্যক্রমের অংশ হিসেবে শুরুতেই জিন্দাবাজার-চৌহাট্টা সড়ককে পরিচ্ছন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ কার্যক্রমে নগরবাসী ও ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন তিনি।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, এসএমপি’র উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ-সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক ও আভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক নুরুল ইসলাম।
এর আগে সোমবার দুপুরে মডেল সড়ক ঘোষণা উপলক্ষে একটি সচেতনতামূলক র‌্যালি নগরী প্রদক্ষিণ করে। নগরীর জিন্দাবাজার থেকে শুরু হয়ে র‌্যালিটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সিলেটের বিভিন্ন  ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন বিপনী বিতানের ব্যবসায়ীগণ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশ নেন।
সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ মডেল রোড বাস্তবায়নে প্রশাসনসহ ব্যবসায়ী নেতৃবৃন্দের স্বতঃস্ফূর্ত সমর্থন ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই মডেল রোড প্রতিষ্ঠা করতে পেরে আমরা আনন্দিত। এটা আরো সম্প্রসারিত করতে প্রশাসন, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ নগরবাসীর সহযোগিতা অব্যাহত রাখতে হবে। তিনি মার্কেট ও সংগঠনের পক্ষ থেকে ব্যানার, ফেস্টুন ইত্যাদি নিয়ে র‌্যালীতে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।   
র‌্যালী ও সমাবেশে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) আবু সাফায়াত মোঃ সাহেদুল ইসলাম, সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, জিয়াউল হক, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান মিন্টু, এফবিসিসিআই এর পরিচালক সালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল, ওভারসীজ করেসপনডেন্ট্স এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর সভাপতি খালেদ আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দে মধ্যে মোঃ নাজমুল হক, আব্দুর রহমান রিপন, আব্দুল হাদি পাবেল, মোঃ আলা মিয়া, হোসেন আহমদ, আব্দুল মুনিম মল্লিক মুন্না, নিয়াজ মোঃ আজিজুল করিম, আব্দুস সামাদ, রিহাদুল হাসান, এখলাছুর রহমান মুবিন, কিবরিয়া হোসেন নিঝুম, ইয়াছিন সুমন, আজাদ আলী, হাজী রইছ আলী, সিলেট জেলা ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের মধ্যে এইচ. এম. তফাদার রুহেল, মোঃ লায়েক মিয়া, সৈয়দ মোহাম্মদ রাজন, মোঃ আলেক মিয়া, মোঃ কয়ছর আলী, ইমাম উদ্দিন কামাল, মোঃ পংকি মিয়া, শাহ আহমদুর রব, কয়েছ আহমদ সাগর, জাকারিয়া ইমরুল, শিপন খাঁন, রাজু আহমদ, মোঃ আলাউদ্দিন, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহছানুল হক তাহের। এছাড়াও সিলেটের বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।    
হাসান মার্কেটঃ
এদিকে, হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে সিলেট নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে মার্কেটের ১নং গেটের সামন থেকে শোভাযাত্রা বের হয়। পরে প্রশাসন আয়োজিত র‌্যালীতে অংশ নেয়।
হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ রইছ আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিমের পরিচালনায় শোভাযাত্রায় উপস্থিত ছিলেন হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ কায়েদ খান, সহ সাধারণ সম্পাদক সেলিম আহমদ, সদস্য এমদাদ হোসেন মুর্শেদ, শামীম খান, আলী হায়দার, নুরুল ইসলাম, শরীফ হোসেন, সামসুল আলম সিদ্দিকী সাজ্জাদ, ব্যবসায়ী রফিকুল হক, মঈন উদ্দিন, দেওয়ান আকদ্দছ খান, মোঃ শাহ আলম, আক্তার হোসেন সোহেল, আব্দুল জলিল কাছন, মজির উদ্দিন, আজিজুল মকসুদ তালহা, মুহিবুর রহমান, আজমল হোসেন চৌধুরী, লিয়াকত মিয়া, বরকত মিয়া, মোঃ শরিফ, মোঃ মিনু, শরিফ, হানিফ, মস্তফা, বিশাল গাজী রাসেল, শাহিন আহমদ, সুজিত রায়, দেবুল চন্দ্র, নিটু দেব, বিপুল রায়, মাহবুব আলম, জাবেদ আহমদ, ইকবাল হোসেন, শফিকুর রহমান, জসিম উদ্দিন, মোঃ শাহজাহান, আতিকুর রহমান, সিরাজুল ইসলাম, বিজয় দে, মজনু মিয়া, আবুল হাসনাত যুহাম, অমর দাস, গৌতম সরকার, শাহিন আহমদ, হারুন মিয়া, ফয়সল আহমদ সহ ব্যবসায়ীবৃন্দ।
নগরীর ফুটপাত দখলমুক্ত করার কার্যক্রম হাতে নিয়েছে সিলেট চেম্বার অব কমার্স। সিলেটের ব্যাসায়ীদের শীর্ষ এ সংগঠন ফুটপাত দখলমুক্ত ও সড়ক পরিচ্ছন্ন করে নগরীর সড়কগুলোকে ‘মডেল সড়ক’-এ পরিণত করার উদ্যোগ নেয়। এর অংশ হিসেবে গতকাল সোমবার নগরীর জিন্দাবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত সড়ককে ‘মডেল সড়ক’ হিসেবে ঘোষণা করা হয়।
নগরীর প্রধান এই সড়ককে ‘মডেল সড়কে’ উন্নীত কার্যক্রমের সূচনা হয়।

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • সিকৃবিতে আন্দোলন কারীদের বিক্ষোভ মিছিল সমাবেশ দাবী মানা না হলে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা
  • সুনামগঞ্জে শহীদ দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন
  • মহান একুশের প্রথম প্রহরে-
  • ওসমানীনগরে প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে নয় ইউপি সদস্যের অনাস্থা
  • খাদিমনগর ইউনিয়নে ২৬ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত দুটি ব্রীজের উদ্বোধন করলেন আশফাক আহমদ
  • সকল ধর্মের মানুষের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দেশকে এগিয়ে নেয়া সম্ভব --- ড. মোছাম্মৎ নাজমানারা খানুম
  • মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে ভারত
  • আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের
  • স্বাধীনতা পদক পাচ্ছেন ১৬ জন
  • বৃহস্পতিবার খালেদার জামিন আবেদন করা হবে : মওদুদ
  • ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান
  • ভালোবাসা পেলে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর সুপ্ত মেধার বিকাশ ঘটতে পারে -----দানবীর ড. রাগীব আলী
  • অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ
  • একুশে ফেব্রুয়ারির কর্মসূচি
  • র‌্যাবের অভিযানে দক্ষিণ সুনামগঞ্জে ৪৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক
  • প্রাইভেটকার চালক ও আরোহী নিহত
  • মোটরযান আইনে দায়ের করা মামলায় টিএইচএম জাহাঙ্গীর গ্রেফতার
  • সুনামগঞ্জ পৌর মেয়র পদে নির্বাচন ২৯ মার্চ
  • সহকর্মীর ‘মিস ফায়ারিং’-এ গুলিবিদ্ধ এসপিবিএন সদস্য
  • তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে ইমরান খান
  • Developed by: Sparkle IT