শেষের পাতা কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস উদযাপন

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার যোগ্য করে গড়ে তোলার অঙ্গিকার

স্টাফ রিপোর্টার: প্রকাশিত হয়েছে: ১৮-০৩-২০১৮ ইং ০৩:০৮:৫৪ | সংবাদটি ৭৮ বার পঠিত

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখি-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য যোগ্যকরে গড়ে তুলার অঙ্গিকার নিয়ে সারা দেশের ন্যায় সিলেটেও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গতকাল শনিবার স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উদযাপিত হয়েছে। একই সঙ্গে দিনটিকে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে উদযাপন করা হয়।
দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, দোয়া ও মিলাদ মাহফিল, মোনাজাত, প্রার্থনা, আলোচনা সভা, শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বইমেলা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা, পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাঙ্গালি ভোজ ইত্যাদি।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে জানতে পারলেই দেশ ও দেশের মানুষকে ভালোবাসার মূলমন্ত্র জানা যাবে। শুধু মুখে মুখে বঙ্গবন্ধুর কথা বললেই হবে না, নিজেদের অন্তরে ধারণ করতে হবে, পরিবারের সদস্যদের মাঝে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সুখি-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য আগামী প্রজন্মকে যোগ্যকরে গড়ে তোলার উপর গুরত্বারোপ করেন বক্তারা।
দিবসটি পালন উপলক্ষে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে আওয়ামীলীগসহ বিভিন্ন দল ও সংগঠনের কর্মসূচি শুরু হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।
সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে গতকাল শনিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ৯টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ শুরুতে পুষ্পস্তবক অর্পণ করে। কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিনসহ দলের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
সিলেট জেলা প্রশাসন: দিবসটি উপলক্ষে সকালে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে বের হয় এক বর্ণাঢ্য র‌্যালি। নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, জিন্দাবাজার হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে রিকাবিবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে র‌্যালিটি সমাপ্ত হয়। র‌্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠেনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।
সিলেট জেলা পরিষদ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালি বের করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল আহাদ, প্যানেল চেয়ারম্যান এজেড রওশন জেবীন রুবা, সংরক্ষিত সদস্য সুষমা আক্তার রুহি, সদস্য মোহাম্মদ শাহানুর, এ.কে .এম কামরুজ্জামান মাসুম প্রমুখ।
শাহজালাল বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ র‌্যালি, স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে অনুষ্ঠান, ডকুমেন্টারি প্রদর্শন, মিলাদ মাহফিল এবং প্রার্থনা সভা।
সকাল সাড়ে ৯টায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, দিবসটি উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. মো. কবির হোসেন, অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস, অধ্যাপক ড. মো. আবদুল গনি, অধ্যাপক ড. মুশতাক আহমদ, অধ্যাপক ড. এ.জেড.এম. মঞ্জুর রশীদ, প্রক্টর জহির উদ্দীন আহমদ, অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম, অধ্যাপক ড. আমিনা পারভীন. অধ্যাপক ড. ফারুক উদ্দিন, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, দিবসটি উদযাপন কমিটির সদস্য সচিব মো. ফজলুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ড. খন্দকাল মো. মুমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
সকাল ৯টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে ক্যাম্পাসে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।
পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’-এর গ্যালারিতে শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় একই স্থানে বঙ্গবন্ধুকে নিয়ে একটি ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শন করা হয়। পরবর্তীতে বিজয়ী শিশুদের মধ্যে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাহফিরাত কামনায় দোআ করা হয়। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সেন্টারে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আনন্দ র‌্যালি করেছে। চারভাগে বিভক্ত হয়ে পৃথকভাবে দিবসটি পালন করে শাখা ছাত্রলীগ।
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ঃ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগত বিভিন্ন স্কুলের শিশু শিক্ষার্থীরা বঙ্গবন্ধু’র উপর চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। পরবর্তীতে শিশুদের নিয়ে কেককাটার মধ্যে দিয়ে প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজের সঞ্চালনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এসআইইউ’র বোর্ড অব ট্্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, উপ-গ্রন্থাগারিক মো: মোস্তফা কামাল, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ, প্রভাষক হুমায়রা রহমান, ফারজানা আকঞ্জি, চৌধুরী সায়মন আফরোজী, নাসরিন নাহার সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
সদর উপজেলা আওয়ামী লীগ ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে তেমুখী হাজী সুন্দর আলী জামে মসজিদে শনিবার বাদ মাগরিব মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন, সহ সভাপতি মখলিছুর রহমান , যুগ্ম সম্পাদক ফারুক খান, সাংগঠনিক সম্পাদক মনোয়ার ইবনে রহমান, দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, আইন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফজলুল করিম ফুল মিয়া, কৃষি সম্পাদক আব্দুল হক, যুব ও ক্রীড়া সম্পাদক আনোয়ার মিয়া, ধর্ম সম্পাদক আবুল কালাম আজাদ, মোগলগাঁও ইউ/পির সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু মিয়া, মনির উদ্দিন সাবেক মেম্বার, কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজম আলী, টুকেরবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন, খাদিমনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তারা মিয়া, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বিলাল, শাহাব উদ্দিন লাল মেম্বার, আব্দুল মালিক আজির, আমির আহমদ মোস্তফা, আফতাব হোসেন সিরাজি, ছখর উদ্দিন ফখর, আছির আলী, জেলা স্বেচ্ছাসেবকলীগের বন ও পরিবেশ সম্পাদক রুহুল তালুকদার, সদস্য মোস্তফা উল্লাহ, উপজেলা যুবলীগ নেতা ইকলাল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বন ও পরিবেশ সম্পাদক শাহজাহান, উপজেলা যুবলীগ নেতা জয়নাল আবেদীন, তাজ উদ্দিন, আবুল হাসনাত, বাদশা আহমদ, মবশ্বির আলী মেম্বার, আব্দুল কাদির, আল মামুন শাহিন, ফয়েজ আহমদ, মনোয়ার হোসেন লিটু, ময়না মিয়া, নূর আহমদ, আব্দুল্লাহ, কালা মিয়া, সুজন আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা সেলিম আহমদ, আবুবকর, আমিন আহমদ, গোলাম আজম জয়, হাবিব আহমদ, মইনুল ইসলাম ফাহম, জাহেদ আহমদ, মনোওয়ার হোসেন, কয়েস আহমদ, রায়হান আহমদ, শামীম আহমদ, হারুন আহমদ, মাসুম আহমদ, ইয়াসিন আলী, রায়হান আহমদ, পারভেজ আহমদ, মিসবাহ আহমদ, জাকারিয়া হোসেন, সোহেল আহমদ, হৃদয়, মাসুম প্রমুখ।
সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা প্রতিনিধি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস উপলক্ষে সুনামগঞ্জে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে জেলা কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। সকালে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সহসভাপতি এডভোকেট আফতাব উদ্দিন, এডভোকেট শফিকুল আলম, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, যুগ্ম সম্পাদক হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক শঙ্কর চন্দ্র দাস, সিরাজুর রহমান সিরাজসহ নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। এর পর জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মচারীবৃন্দ। সিভিল সার্জন ডা. আশুতোষ দাশের নেতৃত্বে জেলা স্বাস্থ্য বিভাগ। পরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা কালেক্টরেট চত্বর থেকে এক শোভাযাত্রা বের হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে এসে আলোচনা সভায় মিলিত হয়। জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভাকেট শামছুন নাহার বেগম শাহানা। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট শামছুল আবেদীনের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক মো. এমরান হোসেন, জেলা আওয়াম লীগের যুগ্ম সম্পাদক হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জেলা শিশু শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ প্রমুখ। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়া, সুনামগঞ্জ সরকারি শিশু পরিবারে কেক কাটার মধ্যদিয়ে জেলা যুবলীগ দিবসটি পালন করেছে। সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপলের সভাপতিত্বে কেক কাটাপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।
ও পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, সুনামগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মো. ইব্রাহিম আল মামুন মোল্লা, সরকারী শিশু পরিবারের তত্বাবধায়ক কোহিনুর সুলতানা, সমাজ সেবা কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তোফাজ্জল হোসেন চৌধুরী,তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।
এদিকে, সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসব কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। এসময় সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামছুন নাহার বেগম শাহান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, সাবেক প্রমুখ উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার: মৌলভীবাজার সংবাদদাতা জানান, আলোচনা সভা ও শিশু-কিশোরদের প্রতিযোগিতা সহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
সকাল সাড়ে ৮টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বিপিএম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী।
সিলেট মহানগর যুবলীগ: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর যুবলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ম আহবায়ক মুশফিক জায়গীরদার ও আহবায়ক সেলিম আহমদ সেলিম। এসময় উপস্থিত ছিলেন সুবেদুর রহমান মুন্না, রাহেল আহমদ চৌধুরী, শ্যামল সিংহ, আনিসুর রহমান তিতাস, লাহিন আহমদ, আব্দুর রব সায়েম, মুরাদ আহমদ মুরন, কলিংন্স সিংহ, মিনহাজ চৌধুরী লিটন, জাহির চৌধুরী, আব্দুল হাফিজ নুর আলী, ওবায়েদ বিন বাসিত সুমন, সাকারিয়া হোসেন সাকির, এমদাদ হোসেন ইমু, ইয়াছিন আহমদ, এডভোকেট কাশেম আহমদ প্রমুখ।
সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগ: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন স্বেচ্ছাসেবক লীগ সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, সহ সভাপতি মুজিবুর রহমান

শেয়ার করুন
শেষের পাতা এর আরো সংবাদ
  • রাজনগরের চার যুদ্ধাপরাধীর মামলার রায় আজ
  • ইনাতগঞ্জের ওমান থেকে গ্রিস যাওয়ার পথে যুবক নিখোঁজ ॥ উৎকণ্ঠায় পরিবার
  • নবীগঞ্জে সিএনজি চাপায় শিশু নিহত
  • দক্ষিণ সুরমায় ইয়াবাসহ পিতা-পুত্র-কন্যা আটক
  • লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সেমিনার সাহিত্য চর্চা চিন্তা ও চেতনার বিকাশ ঘটায় ------------------ ড. মো: কামরুজ্জামান
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টরের পদত্যাগ দাবি
  • নির্বাচন মানে অপরাধী মুক্তির দর-কষাকষি নয়: তথ্যমন্ত্রী
  • বিএনপি নির্বাচনে যেতে চায়: মির্জা ফখরুল
  • মন্ত্রিসভায় মানসিক স্বাস্থ্য বিষয়ক খসড়া আইন অনুমোদিত
  • দক্ষিণ সুরমায় বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ মানুষ
  • জগন্নাথপুরে শাহজাহান নিখোঁজের রহস্য উন্মোচন ৩ ঘাতকের আদালতে স্বীকারোক্তি শ্বাস রোধ করে হত্যা করে লাশ নদীতে ফে
  • পরিকল্পিত ও আধুনিক নগরী গড়ার প্রতিশ্রুতি মেয়র প্রার্থীদের
  • বিশ্বম্ভরপুরের শত বছরের পুরনো কড়ই গাছের নিলাম হচ্ছে না
  • সিলেটে সৎ পিতার কুকর্মের শিকার ১০ বছরের শিশু নির্যাতনকারী পাষন্ড পিতাকে আটক করে কারাগারে প্রেরণ
  • সুবিদবাজারে শিমুল দেব হত্যা মামলার আরেক আসামী গ্রেফতার
  • রাশিয়া বিশ্বকাপের পর্দা নামলো
  • বালাগঞ্জে মুক্তিযোদ্ধার সন্তানের ওপর হামলা ॥ ৩ঘণ্টা পরিবহন ধর্মঘট
  • লাখাইয়ের এক ব্যবসায়ী ঢাকায় খুন
  • শাবির নৃবিজ্ঞান বিভাগের সাথে জন হপকিন্স ইউনিভার্সিটির চুক্তি
  • পুলিশ, ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তাদের সমন্বিতভাবে কাজ করার তাগিদ
  • Developed by: Sparkle IT