পাঁচ মিশালী

সিলেটে প্রবাসীদের জন্য জিএসসি ভবন

সুফি সুহেল আহমেদ প্রকাশিত হয়েছে: ৩০-০৩-২০১৮ ইং ২৩:১১:৩৮ | সংবাদটি ৮০৪ বার পঠিত

প্রবাসীদের কল্যাণে সিলেটে জিএসসি ভবন করতে চায় গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি) ইউকে। এ জন্য তারা সিলেট সিটি কর্পোরেশনেরও সহযোগিতা চান। আলাপকালে জিএসসি ইউকে’র নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার আতাউর রহমান এমন আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, জিএসসি ভবন বাস্তবায়িত হলে এখান থেকে প্রবাসীদের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে। এ ভবনে প্রবাসীদের জন্য হেল্পডেস্কের পাশাপাশি আবাসিক সুবিধাও থাকবে। এ ভবন থেকে সিলেট বিভাগের চার জেলার প্রবাসীদের সমস্যা-সম্ভাবনাও মনিটরিং করা যাবে বলে জানান তিনি। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাম্প্রতিক যুক্তরাজ্য সফরের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, তিনি কর্পোরেশনের পক্ষ থেকে প্রবাসীদের সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা আশা করি, জিএসসি ভবন নির্মাণের ক্ষেত্রে মেয়র সব ধরণের সহযোগিতা করবেন।
যুক্তরাজ্যে সিলেট প্রবাসীদের সবচেয়ে বড় সংগঠন হচ্ছে জিএসসি ইউকে। এ সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ৫ হাজার। সম্প্রতি নির্বাচনের মাধ্যমে সংগঠনটির নতুন কমিটি গঠিত হয়েছে। পরে অনুষ্ঠিত নয়া কমিটির সভায় ঘোষণা করা হয়েছে পূর্ণাঙ্গ কমিটির তালিকা।
সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে- চেয়ারম্যান ব্যারিস্টার আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান- কামরুল হাসান চুনু, মীর্জা আসহাব বেগ, মোহাম্মদ ইছবাহ উদ্দীন, এম এ আজিজ, এম এ শহীদ চৌধুরী, মোঃ আরজু মিয়া এমবিই, ব্যারিস্টার মাসুদ আহমদ চৌধুরী, মোঃ ফিরুজ খান ও এইচ এম আশরাফ আহমদ, সাধারণ সম্পাদক খসরু খান, যুগ্ম-সম্পাদক আলহাজ্ব তৌফিক আলী মিনার, ফজলুল করিম চৌধুরী, ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের ও মোঃ আহসানুজ্জামান আরিফ, কোষাধ্যক্ষ মোহাম্মদ সালেহ আহমদ, যুগ্ম কোষাধ্যক্ষ মোঃ ইকবাল আহম্মদ চৌধুরী, মোঃ আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক মীর্জা আসকির বেগ, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক কাইয়ূম খান ফয়ছল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুফি সুহেল আহমেদ, সহ-প্রচার সম্পাদক শাহ মোঃ শাফী কাদির, শিক্ষা বিষয়ক সম্পাদক মন্জুর রেজা চৌধুরী, এমপ্লয়মেন্ট এন্ড ওয়েলফেয়ার সম্পাদক কয়ছর মিয়া, মেম্বারশীপ সম্পাদক এম, এ, গফুর, সহ মেম্বারশীপ সম্পাদক সীতার আহমদ, ইন্টারন্যাশনাল সেক্রেটারী মোঃ জসিম উদ্দিন, স্পোর্টস সেক্রেটারী আব্দুল মালিক কুটি, ধর্ম বিষয়ক সম্পাদক এম, এ, গনি, মহিলা বিষয়ক সেক্রেটারী জোৎস্না ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হেলেনা ইসলাম, যুব বিষয়ক সম্পাদক মুহিব উদ্দিন চৌধুরী, নির্বাহী কমিটি সদস্য মোঃ জাহাঙ্গীর খান, কাজী মোঃ আঙ্গুর মিয়া, ডঃ মুজিবুর রহমান।
পূর্ণাঙ্গ কমিটি ছাড়াও সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক বিভিন্ন রিজিওন থেকে আরো ১২ জনকে কো-অপ্ট করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। সভায় বিভিন্ন বিষয়ে প্রবাসীদের সেবাদান ও সাংগঠনিক কার্য্যক্রম বেগবান করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য আগাম কর্মসূচি গ্রহণ করা হয় এবং জাঁকজমকভাবে পঁচিশ বছর উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংগঠনের চ্যারিটি কোঅর্ডিনেটর ও সাবেক চেয়ারম্যান মনছব আলী জেপি এবং অতিথি হিসাবে জিএসসির সাবেক চেয়ারম্যান ও অন্যতম প্রতিষ্ঠাতা কো-অর্ডিনেটর আলহাজ্ব এস,এম, আলাউদ্দীন আহমদ বক্তব্য রাখেন।

 

শেয়ার করুন

Developed by: Sparkle IT