শেষের পাতা

বিভিন্ন স্থানে ইফতার মাহফিল অসততা পরিহার করে নিজেকে পরিশুদ্ধ করার মাস রমজান

প্রকাশিত হয়েছে: ২৪-০৫-২০১৮ ইং ০২:৫০:৩৬ | সংবাদটি ১১৮ বার পঠিত

ডাক ডেস্ক ঃ সিলেটের বিভিন্ন স্থানে নানা সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন এবং ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে এসব ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসব ইফতার মাহফিলে সমাজের সকল শ্রেণি পেশার মানুষের সম্মিলন ঘটে। ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, রমজান তাকওয়া অর্জন করা বা তাকওয়ার প্রশিক্ষণ গ্রহণের মাস। তাকওয়া অর্থ নিজেকে সব ধরনের পাপ ও অন্যায় কাজ থেকে বিরত রাখা, তা যতই গোপনীয় হোকনা কেন। এক মাসের সিয়াম সাধনার মাধ্যমে আমরা নেক আমল ও ভালো কাজের মধ্যেমে বদ অভ্যাস পরিহার ও ভালো অভ্যাস গড়ে তুলে নিজেকে পরিশুদ্ধ করার প্রশিক্ষণ পাই।
বক্তারা বলেন, এই মাসে আমারা বাক সংযম, রুচিবোধ, শালীনতা এবং অপরকে সহযোগিতা, গরিব অসহায় মানুষকে সহায়তার পরিচয় দেই। রমজানের এই প্রশিক্ষণের মাধ্যমে পরবর্তী দিনেও যেনো এসকল আচরণ অনুশীলন করি এবং সুন্দর ও উত্তম গুণাবলি দ্বারা নিজেকে সুশোভিত রাখি। মহফিলে ইফতার পূর্বে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজত করা হয়।
দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগ ঃ বিশ্বনাথ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলার দেওকলস ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে গতকাল বুধবার ইফতার মাহফিল ও প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েলের উদ্যোগে তার নিজ বাড়িতে এ প্রতিনিধি সভার আয়োজন করা হয়। এতে মিলাদ পরিচালনা করেন দেওকলস মাইজগ্রাম দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা লুৎফুর রহমান ও দোয়া পরিচালনা করেন ফুলতলী এতিমখানা মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ আশিকুর রহমান। দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মোমিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন রুপন ও যুগ্ম সম্পাদক জাফর ইকবাল জুনেদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমির আলী চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুল, যুগ্ম সম্পাদক কাছা মিয়া মেম্বার, উপজেলা ছাত্রলীগের সভাপতি শীতল বৈদ্য। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আলী আফছর মাস্টার, যুবলীগের সভাপতি হাবিবুর রহমান মিনু, সাধারণ সম্পাদক সঞ্চিত আচার্য্য, সেচ্ছাসেবক লীগের সভাপতি সুহেল খান, সাধারণ সম্পাদক রাশেদ আহমদ।
ওসমানীনগর ঃ ওসমানীনগর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, ওসমানীনগর উপজেলার উমরপুর ইউনিয়নের মির্জা সহিদপুর যুব সমাজের উদ্যোগে এক ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। গত সোমবার বিকালে ইফতার পূর্ব আলোচনা সভায় বিশিষ্ট মুরব্বি নুরুল ইসলাম চৌধুরীর সভাপতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মির্জা সহিদপুর সমাজ কল্যাণ সমিতি ইউ,কের ট্রেজারার মো: ওমর চৌধুরী ছফা মিয়া। প্রধান বক্তা ছিলেন, দৈনিক ইনকিলাবের সাংবাদিক আবুল কালাম আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দুদুল আহমদ চৌধুরী, ইউপি সদস্য রোকন মিয়া, সাবেক মেম্বার আব্দুল হান্নান, ছাদিকুর রহমান, শাহিনুর রহমান চৌধুরী প্রমুখ। দোয়া পরিচালনা করেন মির্জা সহিদ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মুহিত।
শাবি প্রশাসন ঃ শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে গতকাল বুধবার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক সৈয়দ সামসুল ইসলাম, বঙ্গবন্ধু হল প্রভোস্ট অধ্যাপক হাসান জাকিরুল ইসলাম, প্রথম ছাত্রী হল প্রভোস্ট অধ্যাপক আমেনা পারভীন, প্রভোস্ট অধ্যাপক শরীফা ইয়াসমিন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক জহিরুল ইসলাম, আইআইসিটির পরিচালক অধ্যাপক শহীদুর রহমান, প্রভোস্ট শাহেদুল হোসেন, প্রক্টর জহীর উদ্দিন আহমেদসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের প্রধান, প্রক্টরিয়াল কমিটির সদস্য, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারীরা। এতে রমজানের মাহাত্ম সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অধ্যাপক শামসুল হক প্রধান। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মতিউর রহমান।
জামালগঞ্জ উপজেলা পরিষদ ও প্রশাসন ঃ জামালগঞ্জ (সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা জানান,
জামালগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমে ইফতার ও দোয়া মাহফিলে উপজেলার সরকারী-বেসরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী জামালগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সুধিজন উপস্থিতি ছিলেন। ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সামছুল আলম ঝুনু মিয়া, জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, ভাইস চেয়ারম্যান মু. রশিদ আহমদ, জামালগঞ্জ ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. হাবিবুর রহমান চৌধুরী , উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাচনাবাজার ইউপি চেয়ারম্যান মো: রেজাউল করিম শামীম, উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মমিনুর রহমান, ডা. আনোয়ার হোসেন শিশির, জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মাদ আলী, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান মো. রজব আলী, সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার সাজিব, ভীমখালী ইউপি চেয়ারম্যান মো. দুলাল মিয়া, বেহেলী ইউপি চেয়ারম্যান অসীম চন্দ্র তালুকদার, ডাঃ আনোয়ার হোসেন , সমবায় কর্মকর্তা মো. আবু তাহের সহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারী, জামালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অঞ্জন পুরকায়স্থ ও প্রেসক্লাব নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি এবং সাংবাদিক বৃন্দ। দোয়া করেন উপজেলা মসজিদ ইমাম মাওলানা মো: নুর উদ্দিন।
কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশ ঃ সিলেট নগরীর মজুমদারপাড়াস্থ কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশ এর উদ্যোগে ও বাবলা এন্ড ব্রাদার্সের সহযোগিতায় গতকাল বুধবার বোর্ড কমপ্লেক্সে ইফতার ও দোয়া মহাফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশের প্রতিষ্ঠাতা মহাপরিচালক কারী মাওলানা মুজ্জাম্মিল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক কারী মাওলানা বিলাল আহমদের পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী রইছ আলী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা এমরান আলম, ১০নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জালাল উদ্দিন শাহাবুল, আলহাজ¦ রফিকুল হক, বোর্ডের সহকারী মহাপরিচালক মাওলানা কারী মুফতী সিকন্দর আলী, সাংগঠনিক সম্পাদক কারী মাওলানা জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক কারী মাওলানা মনজুরুর রহমান, সহকারী দপ্তর সম্পাদক কারী মাওলানা মুজাক্কির হোসাইন চৌধুরী, নির্বাহী সদস্য মাওলানা কারী আব্দুল আজিজ, অন্যতম প্রশিক্ষক মাওলানা কারী মুজাক্কির হোসেন চৌধুরী, মসজিদ কমিটির সদস্য শেখ মঈন উদ্দিন আহমদ, মাওলানা আব্দুল ওয়াদুদ প্রমুখ।
ফুযালা ও আবনা পরিষদ ঃ সিলেটে জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা মাদ্রাসায় ফুযালা ও আবনা পরিষদের উদ্যোগে জামেয়ার হল রুমে গতকাল বুধবার ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিষদের সভাপতি হাফিজ মাওলানা আলা উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল ওয়াদুদ ও সহ সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও ফুযালা পরিষদের প্রধান উপদেষ্টা হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন, জামেয়ার সিনিয়র মুহাদ্দীস মাওলানা মুকাদ্দাস, মাও. শামছুদ্দীন মু. ইলিয়াছ, মুহিবুর রহমান মিটিপুরী, আজমত উল্লাহ ক্বাসেমী, নুরুল ইসলাম জাকারিয়া, নাজিম উদ্দিন, সিলেট জেলা যুবলীগের সাধারন সম্পাদক খন্দকার মহসিন কামরান, ভার্থখলা স্বর্ণালী সংঘের সভাপতি শিপল চৌধুরী, সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী হাজী ইকবাল মিয়া, বিশিষ্ট সমাজসেবক গোলজার মিয়া, শফিক মিয়া। পরিষদের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি আজিজুর রহমান, সৈয়দ উবায়দুল মুরসালিন, সহ সাধারণ সম্পাদক মাওলানা কাওছার আহমদ।
সিলেট সদর শ্রমিক মজলিস ঃ শ্রমিক মজলিস সিলেট সদর উপজেলা শাখার উদ্যোগে গতকাল বুধবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ডা: এনামুল হক এনামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক লিটন আহমদ আরমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস সিলেট জেলার সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রমিক মজলিস সিলেট জেলার সভাপতি মুহাম্মদ আব্দুল কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, কে এম রফিকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক এম এ রহিম, চেতনা শিল্পিগোষ্ঠি সিলেটের সহকারী পরিচালক হাফিজ রেজাউল করীম, শ্রমিক মজলিস টুকেরবাজার ইউনিয়ন শাখার সভাপতি সিদ্দিকুর রহমান বাচ্ছু, কান্দিগাঁও ইউনিয়ন সভাপতি মুহাম্মদ ইমরান আহমদ, সিলেট জেলা অটো-রিক্সা শ্রমিক কল্যাণের সভাপতি মুহাম্মদ ফরমান আলী, রহিম উল্লাহ, আনোওয়ার হোসেন, গৌছ উদ্দীন প্রমুখ।
প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ ঃ প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল গতকাল বুধবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ এর সভাপতি মোঃ জয়নুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল হেলালের পরিচালনায় ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেটের দিনকালের ব্যবস্থাপনা পরিচালক আসাদুল হক আসাদ, গোয়াইনঘাট তৈয়ব আলী ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল জব্বার, একে নিউজ মিডিয়ার সম্পাদক আনোয়ার হোসেন, প্রবীন রাজনীতিবিদ শাহ আব্দুল মালিক ওমর, সমাজকর্মী কামরুজ্জামান, সাপ্তাহিক মানব চাহিদার সম্পাদক ফজলুল হক নুমান।

 

শেয়ার করুন
শেষের পাতা এর আরো সংবাদ
  • দিপিকা-রনবীর পরিণয়ন
  • জেলা ক্রীড়া ভবনে সংবাদ সম্মেলন আজ
  • লাউড় রাজ্যের হলহলিয়া দুর্গ ও গৌড় গোবিন্দ রাজবাড়ির উৎখনন কাজ শুরু
  • জাতীয় সংসদ নির্বাচন সফল করতে সঠিক ভাবে দায়িত্ব পালনের আহ্বান
  • জগন্নাথপুরে ফসল রক্ষা বেড়িবাঁধ কেটে মাছ ধরার অভিযোগ
  • লালবাজারে বাঘ মাছের দাম ছয় লাখ টাকা !
  • সিলেটে আয়কর মেলায় দুইদিনে আদায় ৬ কোটি ১৩ লাখ টাকা
  • ‘জঙ্গি হামলায় দুই বিচারক নিহত হওয়ার ঘটনা জাতির জন্য কলঙ্কজনক অধ্যায়’
  • প্রেসিডেন্টের ডিক্রি স্থগিত করল শ্রীলংকার সুপ্রিম কোর্ট
  • হাসিনা-এ ডটার’স টেল’র প্রিমিয়ার শো আজ
  • আদালতে ব্যস্ত রাখলে নির্বাচন করব কীভাবে: খালেদা
  • জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ
  • পরিমিত খাবার ও নিয়মিত ব্যায়ামের মাধ্যমেই ডায়াবেটিস প্রতিরোধ সম্ভব
  • ঘূর্ণিঝড় ‘গাজা’ এখনও বঙ্গোপসাগরে
  • শাহ্ আরফিনে টিলাধসে শ্রমিক নিহতের ঘটনায় হত্যা মামলা
  • মৌলভীবাজারে ৪টি আসনে আ’লীগের মনোনয়ন কিনলেন ২৭ জন
  • রিপোর্ট রাইটিং প্রাতিষ্ঠানিক শিক্ষার উন্নয়নকে ত্বরান্বিত করে ------ প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী
  • দুর্নীতি প্রতিরোধে সামাজিক ঐক্যের বিকল্প নেই ------- নিরু শামসুন নাহার
  • সচেতনতার মাধ্যমে এইচআইভি প্রতিরোধ সম্ভব
  • পাঁচভাই রেস্টুরেন্টে অবৈধ পাখি জব্দ
  • Developed by: Sparkle IT