প্রথম পাতা

মাদকের বিরুদ্ধে অভিযান চলছে নগরীসহ বিভিন্ন জেলা উপজেলায় ১২ মাদক বিক্রেতা আটক

প্রকাশিত হয়েছে: ২৬-০৫-২০১৮ ইং ০২:২৮:৪১ | সংবাদটি ৩১ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ সারাদেশের মতো সিলেটেও মাদক বিক্রেতা ও মাদকসেবীদের বিরুদ্ধে অভিযান চলছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের ৬ থানাসহ সিলেট বিভাগের সবকটা থানায় চিহ্নিত মাদক বিক্রেতাদের ধরতে হানা দিচ্ছে পুলিশ। র‌্যাব ও গোয়েন্দা পুলিশও সমানভাবে তৎপরতা দেখাচ্ছে। এতে প্রতিদিনই আটক হচ্ছে অপরাধীরা। গত এক সপ্তাহে আটকের সংখ্যা শতাধিক ছাড়িয়ে গেছে। গতকাল শুক্রবারও বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক বিক্রেতাদের গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ।
গতকাল শুক্রবার বেলা আড়াইটার দিকে অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের নেতৃত্বে শাহপরান থানা এলাকার হোসেন ফার্মেসীর সামনে থেকে দুই মাদক বিক্রেতাকে আটক করে র‌্যাব। এরা হচ্ছে জকিগঞ্জ উপজেলার কাপনা গ্রামের আবুল হোসেনের ছেলে মো. আব্দুল বাছিত (১৯) ও একই গ্রামের মো. আতাউর রহমানের ছেলে মো. আব্দুল হক (২২)। এসময় তাদের কাছ থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ ব্যাপারে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. মনিরুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আটক দুজনকে শাহপরান থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।
অন্যদিকে, সিলেটের জকিগঞ্জ ও নগরীর পাঠানটুলা এলাকায় পৃথক অভিযান চালিয়ে মদ ও ইয়াবাসহ চার মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হচ্ছে-কোম্পানীগঞ্জ উপজেলার মহিষখেড় চৌধুরী বাড়ি এলাকার মৃত আরজান আলীর ছেলে মো. সফিক মিয়া (৩৯), গোয়াইনঘাট উপজেলার আঙ্গারজুর গ্রামের মৃত জমির উদ্দিনের ছেলে ইলিয়াছ (৩৪) ও জালালাবাদ থানাধীন শাহপুর গ্রামের মৃত অছির মিয়ার পুত্র লালা মিয়া (২৮)। এ সময় পাঠানটুলা এলাকা থেকে ৪৩ বোতল ও জকিগঞ্জ থেকে ২৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে এএসপি নাহিদ হাসানের নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি দল অভিযান চালিয়ে নগরীর পাঠানটুলা এলাকা থেকে ৩ মাদক ব্যবসায়ীকে সিএনজিসহ আটক করে।
একই দিন এএসপি মাঈন উদ্দিন চৌধুরী এবং এএসপি মো. আফজাল হোসেনের সমন্বয়ে অভিযানে জকিগঞ্জ উপজেলার মাদার খাল এলাকা থেকে মো. বিল্লাল আহম্মেদ (৩৪) নামের একজনকে ইয়াবাসহ আটক করে র‌্যাব। আটক ব্যক্তি উপজেলার বালাউট গ্রামের আব্দুল রহমান বাচ্চুর ছেলে।
অপরদিকে, সিলেটে ইয়াবাসহ ইকবাল চৌধুরী নামক এক মাদক বিক্রেতাকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জের নোয়াই গ্রামে। সে শফিকুল ইসলাম চৌধুরীর ছেলে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নগরীর চালিবন্দর কাষ্টঘর পয়েন্টে এলাকা থেকে তাকে আটক করা হয়। মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জিএম হামিদুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় ৩২ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে নিজস্ব সংবাদদাতা ॥
মৌলভীবাজারের কমলগঞ্জে ইয়াবা বিক্রেতাসহ পুলিশ ২জনকে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে ৬০ পিছ ইয়াবা উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার রাত ১০টায় কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন এলাকা থেকে ২ জনকে আটকের পর তাদের কাছ থেকে ও গোপন আস্তানা থেকে ৬০ পিছ ইয়াবা উদ্ধার করা হয়।
কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক চম্পক ধামের নেতৃত্বে পুলিশের অভিযানে কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন গ্রামের আলীবর্দী খানের ছেলে চিহ্নিত ইয়াবা বিক্রেতা আহমদ খান (৩০) ও বদরুল মিয়াকে (২২) আটক করা হয়। বদরুল বালিগাঁও -এর মৃত ফারুক মিয়ার ছেলে। পুলিশ আহমদ খানের কাছ থেকে তাৎক্ষণিক ১০ পিছ ইয়াবা উদ্ধার করে। এরপর তাদেরকে নিয়ে তাদের দেয়া তথ্য অনুযায়ী ধলাই নদীর নতুন সেতুর একটি বিলবোর্ডের নিচে গোপন আস্তানা থেকে আর ৫০ পিছ ইয়াবা উদ্ধার করা হয়। এসময় কমলগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।
এ ঘটনায় শুক্রবার কমলগঞ্জ থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। এ মামলার বাদী এসআই চম্পক ধাম জানান, আটক দুইজনকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবারই মৌলভীবাজার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।
জগন্নাথপুর (সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা ॥
জগন্নাথপুর থানাপুলিশের মাদক বিরোধী অভিযানে এক নারীসহ চারজনকে গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার তাদেরকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন জগন্নাথপুর পৌর এলাকার দিঘীরপাড় গ্রামের মাদক ব্যবসায়ী সেলিম মিয়া (৩৫), তার মা আয়মনা বেগম (৫০), মাদকসেবনকারী একই গ্রামের আনকার মিয়া(৩০) ও সাকির মিয়া(৩২)। তাদের কাছ থেকে ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকালে মাদক ব্যবসায়ী সেলিম মিয়া ও সাকির মিয়া হাতকড়া পড়া অবস্থায় পালানোর চেষ্টা চালায়। পরে পুলিশ তাদেরকে অভিযান চালিয়ে আবারো গ্রেফতার করে।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, জগন্নাথপুর পৌর এলাকার দীঘিরপাড়ে দীর্ঘদিন ধরে সেলিম মিয়া মাদক ব্যবসা করে আসছে। বৃহস্পতিবার রাতে মাদক বিক্রি ও সেবনের সংবাদ পেয়ে অভিযান চালিয়ে পুলিশ সেলিম মিয়ার ঘর থেকে তাদেরকে গ্রেফতার করে। এসময় মাদক ব্যবসায়ী সেলিম মিয়া ও মাদকসেবনকারী সাকির মিয়া হাতকড়া নিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। পুলিশ গুলি ছুঁড়ার ভয় দেখালে তারা দীঘির পানিতে ঝাঁপ দেয়। পরে তাদেরকে দীঘি থেকে তুলে এনে গ্রেফতার করা হয়।
জগন্নাথপুর থানার উপ-পরির্দশক হাবিবুর রহমান জানান গ্রেফতারের পর মাদক ব্যবসায়ী সেলিমসহ দুজন পালানোর চেষ্টা চালায়, কিন্তুু পালাতে পারেনি। গ্রেফতারকৃতদেরকে শুক্রবার সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে।
জকিগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতাঃ
জকিগঞ্জে এক মাদক ব্যবসায়ীকে ৯০ বোতল ফেন্সিডিলসহ গ্রেপ্তার করেছে জকিগঞ্জ থানাপুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যা রাতে একদল পুলিশ কামালগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে মাদক স¤্রাট সুলতানপুর ইউনিয়নের সহিদাবাদ গ্রামের মৃত রাইব আলীর ছেলে ইসলাম উদ্দিন (৪০) কে ৯০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জড়িত অন্যরা পালিয়ে যায়।
জকিগঞ্জ থানাপুলিশের এসআই সৈয়দ ইমরোজ তারেক জানান, মাদক স¤্রাট ইসলামকে ৯০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করা হয়েছে। অন্যরা পালিয়েছে। এ ঘটনায় মাদক ব্যবসায়ী ইসলাম উদ্দিন ও সহিদাবাদ গ্রামের আব্দুন নুরের ছেলে আবুল কালাম কামুসহ জড়িত অন্য মাদক ব্যবসায়ীদেরকে আসামী করে মামলা দায়ের করা হবে। গ্রেফতারকৃত মাদক বিক্রেতার বিরুদ্ধে পুলিশের সোর্স কালা বাসিত অপহরণের পর হত্যার ঘটনায় একটি মামলা, মাদক ব্যবসার জন্য ৩ টি ও মারামারির দায়ে একটিসহ মোট ৫টি মামলা রয়েছে।

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • গাজীপুরে খুলনার মতো হলে পরিণতি ভয়াবহ: মওদুদ
  • অক্টোবরের শেষদিকে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল : ইসি সচিব
  • নবনির্মিত আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • মনোনয়ন প্রত্যাশীদের অভ্যন্তরীণ কোন্দলের ব্যাপারে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  • ম্যাচ প্রিভিউ পানামাকে হারোনো কঠিন হবে না ইংল্যান্ডের
  • সিসিক নির্বাচন-গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৩০ হাজার ৬৮৬ জন
  • নৌকার মালিক শেখ হাসিনা
  • কাজিরবাজারে ছাত্রদলের মিছিলে পুলিশের ফাঁকা গুলি ও টিয়ারশেল
  • দ্বিতীয় রাউন্ডে মেক্সিকো
  • তিউনিশিয়াকে উড়িয়ে দিল বেলজিয়াম
  • আওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন আজ
  • সত্তর বছরে পদার্পণ করলো আওয়ামী লীগ
  • খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে টানাহেঁচড়ার সমালোচনায় এরশাদ
  • গাজীপুরে ‘নীরব ডাকাতি’ ঠেকাতে বিএনপি প্রস্তুত: মোশাররফ
  • নির্বাচনকালীন সরকারে বিএনপিকে রাখার সুযোগ নেই : ওবায়দুল কাদের
  • বালাগঞ্জে ইমামের বেতন নিয়ে সংঘর্ষে ২০জন আহত
  • হুমায়ুন রশীদ চত্ত্বর থেকে ৪৭৪ পিস ইয়াবাসহ ১ জন গ্রেফতার
  • ম্যাচ জিততে ঘাম ঝরালো ব্রাজিল!
  • তিন সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ
  • শিবগঞ্জে তাসিন হত্যা মামলার আরো ৩ আসামী গ্রেফতার
  • Developed by: Sparkle IT