শেষের পাতা বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনা সভায় বিভাগীয় কমিশনার

উন্নয়নের স্বার্থে পরিবার পরিকল্পনা কার্যক্রমকে এগিয়ে নিতে হবে

প্রকাশিত হয়েছে: ১২-০৭-২০১৮ ইং ০৩:৫৬:১৯ | সংবাদটি ৪৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার ॥‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার সিলেট অঞ্চলেও পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮। দিবসটি পালন উপলক্ষে গতকাল সকালে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
পরে জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম বলেন, পরিবার পরিকল্পনার সাথে মানবাধিকার ও উন্নয়নের সম্পর্ক জড়িত। এ উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে পরিবার পরিকল্পনা কার্যক্রম এখন সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে।
বিভাগীয় কমিশনার আরো বলেন, বর্তমান সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যু হ্রাস পেয়েছে। টেকসই উন্নয়নের জন্য এ সকল সূচকে আমাদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। বিশেষ করে সিলেট অঞ্চলে পরিবার পরিকল্পনা কার্যক্রমকে আরো গতিশীল করতে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান তিনি।
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. সোহরাওয়ার্দী, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আহাদ ও মৌলভীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান।
সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের উপস্থাপনায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিগত বছরের অগ্রগতি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ডা. উমরগুল আজাদ। অনুষ্ঠানে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ভূমিকা রাখায় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিকে পুরস্কৃত করা হয়।
বিশ্বনাথ থেকে এমদাদুর রহমান মিলাদ জানান, বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশ্বনাথে উপজেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা বিআরডিবি হল রোমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম খান’র উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান স্বপ্না শাহিন, বিশ্বনাথ ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূইয়া। বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনার পরিদর্শিকা নিলিমা রাণী দাস, পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্বাস আলী, পরিবার কল্যাণ সহকারী শংকরী রাণী চৌধুরী।
্এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান রায়, জেসিস’র উপজেলা কো-অর্ডিনেটর শিল্পী রাণী দে, বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য নূর উদ্দিন, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, আশিক আলী, ইউপি সদস্য জহুর আলী, আমির উদ্দিন, ফজর আলী, হেলাল মিয়া, শাহ নেওয়াজ চৌধুরী সেলিম প্রমুখ।
সুনামগঞ্জ থেকে শাহজাহান চৌধুরী জানান, বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গতকাল বুধবার সুনামগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শহীদ আবুল হোসেন মিলনায়তনে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো.মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সফিউল আলম।
সুনামগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ। অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক ননী ভুষন তালুকদার। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান মকসুদ আলী, কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম অফিসার শঙ্কুরাজ মজুমদার, ডা. শাহীন আখতার, পরিবার পরিকল্পনা বিভাগরর কর্মীদের পক্ষে বক্তব্য রাখেন ফারিয়া বেগম, পরিবার পরিকল্পনা পরিদর্শক নরেন ভট্টাচার্য, পরিবার কল্যাণ পরিদর্শীকা জুবেরা বেগম প্রমুখ।
দিরাই (সুনামগঞ্জ) হাবিবুর রহমান তালুকদার জানান, দিরাইয়ে র‌্যালি আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মাধ্যমে বিশ^ জন সংখ্যা দিবস পালন করা হয়েছে। বুধবার বেলা ১০টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গণ মিলনায়তনে এসে শেষ হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিদুল ইসলাম’র সভাপতিত্বে পরিবার পরিকল্পনা পরিদর্শক সঞ্চয় চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, উপজেলা সৎস্য কর্মকর্তা শরীফুল আলম, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, চরনারচর ইউপি চেয়ারম্যান রতন কুমার দাস প্রমুখ। আলোচনাসভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য পরিদর্শক ও জনপ্রতিনিধিদেরকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।
জামালগঞ্জ (সুনামগঞ্জ) খেকে অঞ্জন পুরকায়স্থ জানান, বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গতকাল দুপুরে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান। সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্রাচার্জের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার । বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনিসর চৌধুরী, ডাঃ প্রিয়াংকা পাল চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিল্লুর রহমান ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, সাংবাদিক ফোরামের সভাপতি ওয়ালীউল্লাহ সরকার প্রমুখ।
বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) থেকে স্বপন কুমার বর্মন জানান, বিশ্বম্ভরপুর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৮ পালন উপলক্ষে গতকাল বুধবার র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস। এনজিও নতুন দিন প্রকল্পের উপজেলা ম্যানেজার মোঃ সামছুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হারুনুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহমান। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ, উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ, মৎস্য কর্মকর্তা হাকিবুর রহমান, বিশ্বম্ভরপুর থানার ওসি মোল্লা মনির হোসেন, পলাশ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাইয়ূম, বাদাঘাট (দক্ষিণ) ইউনিয়ন চেয়ারম্যান মোঃ এরশাদ মিয়া, পরিবারপরিকল্পনা পরিদর্শক ধিরাজ রায়, পরিবার কল্যাণ সহকারি রওশন আরা বেগম।
দক্ষিণ সুনামগঞ্জ মোঃ নুরুল হক জানান, বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে র‌্যালী ও উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূর্ব পাগলা ইউপি পরিবার পরিকল্পনা পরিদর্শক শামীম আহমদের পরিচালনায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল¬াহ’র সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দা সমশাদ বেগম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসীম উদ্দিন, উপজেলা পূঁজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ তালুকদার, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম,উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি নুর হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিল¬ুল হক জিলু,দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি তদন্ত আতিকুর রহমান,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার,উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ মিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাছলিমা আক্তার লিমা, এনজিও প্রতিনিধি রিনজুয়ারা, উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক গৌরী রানী ভট্রাচার্য প্রমুখ।
কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে সুব্রত দেবরায় সঞ্জয় জানান, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সকালে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালী শেষে স্বাস্থ্য কমপ্লেক্স রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, এম মোসাদ্দেক আহমেদ মানিক। বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইয়াহইয়া, ডা. টি এইচ নিশীতা সিনহা প্রমুখ। পরে মা ও শিশুস্বাস্থ্য রক্ষায় অবদান রাখায় ইউনিয়ন পর্যায়ের শ্রেষ্ঠত্ব আর্জনকারী ৬ জনকে পুরস্কার দেয়া হয়।
এদিকে, উন্নয় সংস্থা সীমান্তিক জানায়, গতকাল আয়োজিত অনুষ্ঠানে সিলেট বিভাগে বিগত এক বছরে পরিবার পরিকল্পনায় বিশেষ অবদানের জন্য বেসরকারী সংস্থা সীমান্তিকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানার খানুম। সেই সময় সীমান্তিকের হয়ে সম্মাননা গ্রহণ করেন উপ-নির্বাহী পরিচালক মোঃ পারভেজ আলম। বিগত ৪ বছর ধরে সীমান্তিক সিলেট বিভাগে বেসরকারী সংস্থা হিসাবে নির্বাচিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ২০১৭-২০১৮ বছরে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে প্রসংশনীয় অবদান রাখার জন্য সিলেট বিভাগে শ্রেষ্ঠ বেসরকারী সংস্থা হিসাবে সীমান্তিককে নির্বাচন করা হয়।
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গতকাল বুধবার স্বেচ্ছাসেবী সংস্থা সিলেট ডেভেলপমেন্ট সোসাইটি (এসডিএস)’র আয়োজনে মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, কেছরী, জকিগঞ্জে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন। অনুষ্ঠানে আরা বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী মাজেদা রওশন। সমাজসেবী সালেহা বেগমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য দেন এসডিএস এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল হামিদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। নির্বাহী সদস্য জোসনা খানম।
নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, নবীগঞ্জ উপজেলায় সীমান্তিক নতুন দিনের উদ্যোগে (ইউএসএআইডি এবং এসএমসির সহযোগিতায়) বিশ্ব জনসংখ্যা দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী।
এফপিআই জুয়েল আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইমরান আহমেদ চৌধুরী, নতুন দিনের ডিস্ট্রিক টিম লিডার শরিফ আল মঞ্জিল প্রমুখ ।
শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহাদাত হোসেন।
গোলাপগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান,‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গোলাপগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। গতকাল বুধবার দিবসটি পালন উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালী শুরু হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তউহীদ আহমদ।
উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রাহমানের পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মেডিকেল অফিসার (এমসিএসপি) ডা: ইউকে সিনহা।
অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা কাজে অবদান রাখার জন্য পরিবার পরিকল্পনা কর্মীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
কানাইঘাট (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে এক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কানাইঘাটের উদ্যোগে সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ আহমদ ফারুকের সভাপতিত্বে ও সহকারী কর্মকর্তা জ্যোতিষ চন্দ্র দাসের পরিচালনায় অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবুল হারিছ, পরিবার পরিকল্পনা কানাইঘাট উপজেলা কর্তৃক নির্বাচিত শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন কাজল।
এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের এফডব্লিউপি, এফডব্লিউভি, এফডব্লিউএ কর্মকর্তাসহ ওকাপের প্রজেক্ট মনিটরিং অফিসার রবিউল ইসলাম, সীমান্তিকের ম্যানেজার আব্বাস উদ্দ

শেয়ার করুন
শেষের পাতা এর আরো সংবাদ
  • সিলেটের বিচারিক কার্যক্রম দেখে প্রধান বিচারপতির সন্তোষ প্রকাশ
  • ওসমানী বিমানবন্দরে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ ॥ এক ব্যক্তি আটক
  • নতুন প্রজন্মকে দেশ প্রেমের চেতনায় উজ্জীবিত হতে হবে ............নুমেরী জামান
  • দোয়ারাবাজারে পর্ণোগ্রাফি ব্যবসায় জড়িত থাকার অভিযোগে আটক ৭
  • বিশ্বনাথে মৃত ব্যক্তির ওরুসের নামে আসামাজিক কর্মকান্ড পন্ড
  • চোরাচালান রোধসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ
  • দন্ড স্থগিত, নওয়াজকে মুক্তির নির্দেশ
  • নির্বাচনে বিএনপি সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে : কাদের
  • এই সরকারের একদিন বিচার হবে: ফখরুল
  • কতগুলো প্রতিষ্ঠান ও কবে এমপিওভুক্ত, নির্ভর করছে যাচাই-বাছাইয়ের ওপর: শিক্ষামন্ত্রী
  • হাতির আক্রমণে কুলাউড়া যুবদল নেতা শামিম নিহত
  • কালিঘাটে ব্যবসায়ীর জায়গা দখল চেষ্টার অভিযোগ
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে -------এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ
  • ‘নিরীহ নেতাকর্মীদের উপর গায়েবী মামলার পরিণতি শুভ হবে না’
  • সিলেট বিভাগে মাঝারী ধরণের বৃষ্টি হতে পারে
  • মৌলভীবাজারে ডাকা আজকের হরতাল প্রত্যাহার
  • শাবির ব্যবসায় প্রশাসনের নতুন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক
  • সহপাঠীর ছুরিকাঘাতে ব্লু বার্ড স্কুলের ছাত্র গুরুতর আহত
  • আড়াই লাখ বাংলাদেশি পাবেন পাকিস্তানের নাগরিকত্ব
  • রোহিঙ্গাভারে ‘মারাত্মক’ ঝুঁকিতে কক্সবাজারের পরিবেশ
  • Developed by: Sparkle IT