শেষের পাতা

জাতীয় শোক দিবস পালনে আওয়ামী লীগসহ বিভিন্ন সগঠনের কর্মসূচি

ডাক ডেস্ক প্রকাশিত হয়েছে: ১৪-০৮-২০১৮ ইং ০৩:০০:২০ | সংবাদটি ১৭২ বার পঠিত

১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, মিলাদ দোয়া মাহফিল ও প্রার্থনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিরনী ও কাঙ্গালিভোজ।
সিলেট আওয়ামী লীগ ॥ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট বেলা ১১টায় রেজিস্ট্রারি মাঠ থেকে শোক র‌্যালির। পরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ । শহীদ মিনারের কর্মসূচি শেষে হযরত শাহজালাল (র.) মাজার মসজিদ প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল শেষে শিরনী বিতরণ ।
কর্মসূচিতে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে অংশগ্রহনের আহবান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলার ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এবং মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
মহানগর যুবলীগ ॥ জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর যুবলীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচি মধ্যে রয়েছে ১৫ আগস্ট বুধবার সকাল ১০টায় সময় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১১টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রেজিস্ট্রারি মাঠে শোক র‌্যালী এবং বাদ আসর হযরত শাহজালাল (রঃ) মাজার প্রাঙ্গন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
কর্মসূচিতে সিলেট মহানগর যুবলীগের কার্যনির্বাহী কমিটির সকল সদস্য, ওয়ার্ড যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ম আহবায়ক মুশফিক জায়গীরদার ও সেলিম আহমদ সেলিম।
শিল্পকলা একাডেমি ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট শিল্পকলা একাডেমির ৩ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের লক্ষ্যে গতকাল সোমবার, বিকাল ৪ টায় শিল্পকলা একাডেমিতে বিভিন্ন বয়সী শিশুদের অংশগ্রহণের চিত্রাংকন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সিলেট জেলা সদরের বিপুল সংখ্যক প্রতিযোগীদের অংশগ্রহণে তিনটি বিভাগের প্রতিযোগিতাসমূহ তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে সম্পন্ন হয়। দিবসটি পালনের অংশ হিসেবে আজ মঙ্গলবার বিকাল ৫টায় শিল্পকলা একাডেমির চিত্রশালায় আয়োজন করা হয়েছে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের। সন্ধ্যা ৬টায় প্রদর্শন করা হবে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক চলচ্চিত্র। এছাড়াও আগামীকাল বুধবার, সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিতে একাডেমির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১০:১৫ মিনিটে জেলা প্রশাসন, সিলেট আয়োজিত শোক র‌্যালিতে অংশগ্রহণের মধ্য দিয়ে জেলা শিল্পকলা একাডেমির ৩ দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হবে।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে ১৫ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটায় সংসদের সাহিত্য সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করেছে। এতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য কেমুসাসের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী অনুরোধ জানিয়েছেন।
মহানগর ছাত্রলীগ ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে সিলেট মহানগর ছাত্রলীগ। ১৫ আগস্ট সকাল ৯টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কাজ শুরু হবে।
এছাড়া, কর্মসূচিতে রয়েছে বুধবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং আলোচনা সভা।
কর্মসূচিতে মহানগর ছাত্রলীগের সকল নেতৃকর্মী এবং ওয়ার্ড ছাত্রলীগ নেতৃবৃন্দের যথাসময়ে উপস্থিতি কামনা করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান এবং সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার।
দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগ ॥ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের উদ্যোগে সংগঠনের কার্যালয়ে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়। দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মোঃ আশিক আলী পরিচালনায় প্রস্তুতি সভায় বক্ত রাখেন আহবায়ক কমিটির সদস্য লাহিনুর রহমান রাহিন, সোহেল আহমদ কর্ণেল, হোসেন মিনহাজ, নিজাম আহমদ, বেলায়েত হোসেন, সালেক আহমদ, লিটন খান, নিজাম আহমদ, নূরুল ইসলাম দারা, লিটন আহমদ, প্রমুখ। বিভিন্ন কর্মসূচীর মধ্যে ১৫ই আগস্ট বুধবার, সিলেট রেলওয়ে স্টেশন আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের রুহের মাহফিরাত কামনায় করে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হবে। এতে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগ আহবায়ক মোঃ নুরুল ইসলাম ও যুগ্ম আহবায়ক মোঃ আশিক আলী।

 

শেয়ার করুন
শেষের পাতা এর আরো সংবাদ
  • শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে
  • শাবি’র প্রতিক্ষীত তৃতীয় সমাবর্তন ডিসেম্বরে
  • ‘আ.ফ.ম. কামাল কিংবদন্তীতুল্য ব্যক্তিত্ব’ -অধ্যাপক ডা. এম.এ. আহবাব
  • জাতীয় শোক দিবস পালনে বিস্তারিত কর্মসূচি গ্রহণ
  • ডাক্তার ও জনগণের মধ্যে আস্থার সম্পর্ক তৈরি করতে হবে --------------------- অধ্যাপক মো. শহিদুল্লাহ
  • বানভাসি মানুষের সাহায্যে সকলকে এগিয়ে আসতে হবে -----ইউএনও বিজেন ব্যানার্জী
  • সিলেট বৌদ্ধ বিহারে আষাঢ়ী পূর্ণিমা উদযাপন
  • শ্রীমঙ্গলে বনাঞ্চলে খাদ্য সংকটে লোকালয়ে অজগর
  • লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী আবিরের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত
  • আটক পুলিশ সদস্য ৫ দিনের রিমান্ডে
  • ভাঙ্গা হল ২টি কারখানা
  • সিলেটে নার্সিং কলেজ শিক্ষার্থীদের মিছিল সমাবেশ
  • পুলিশের মিজান, দুদকের বাছিরের বিরুদ্ধে মামলা
  • সিলেট থেকে এবার ৩টি হজ ফ্লাইট সৌদি যাবে
  • ত্রাণ প্রতিমন্ত্রী দু’দিনের সফরে আজ সিলেট আসছেন
  • পানিসম্পদ উপমন্ত্রী দু’দিনের সফরে সিলেট আসছেন আজ
  • মানুষের পাশে মানুষ
  • কোরবানির আগে দেশে গবাদিপশু প্রবেশ নিষিদ্ধ করলো সরকার
  • ছবি
  • বন্যা কবলিত জেলার মানুষের জন্য ৩ কোটি টাকা বরাদ্দ
  • Developed by: Sparkle IT