প্রথম পাতা বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু’র ৪৩তম শাহাদাত বার্ষিকী পালিত

দেশপ্রেমিক হয়ে দেশের জন্য কাজ করতে হলে বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে

স্টাফ রিপোর্টার প্রকাশিত হয়েছে: ১৬-০৮-২০১৮ ইং ০৩:৫৬:১৩ | সংবাদটি ৮১ বার পঠিত

 সারাদেশের মতো সিলেটেও বিন¤্র শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে জাতির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস। বাঙালি জাতির মহান নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেতনায় অমর-অবিনশ^র, আজও তাঁর আদর্শ সমুজ্জ্বল, দলমত, ধর্মবর্ণ নির্বিশেষে সমগ্র জাতি বিশ^বাসীর সামনে আবারও তা প্রমাণ করলো।
গতকাল বুধবার ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস সিলেট বিভাগের চার জেলা, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নানা আবহে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আগের দিন মঙ্গলবার রাত থেকেই সিলেট নগরীসহ বিভিন্ন এলাকায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাজানো হয়। এছাড়া, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয় । গতকাল বুধবার জাতির এই শোকের দিনে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে ভোর থেকে শুরু হয় নানা কর্মসূচি পালন।
সকাল থেকেই সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী এবং সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।
এর পর শোক র‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও প্রার্থনা সভা, শিরনী বিতরণ ও কাঙালিভোজ, রক্তদানসহ দিনব্যাপী বিভিন্ন কমসূচি পালিত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক র‌্যালি বের করা হয়।
এছাড়া নগরীর প্রতিটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। শোকদিবস উপলক্ষে কার্যত নগরীর অধিকাংশ দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু আমাদের চেতনার আলোকশিখা, প্রেরণার সুউচ্চ মিনার। তাঁর নেতৃত্বেই বাঙালি পেয়েছে একটি দেশ, জাতীয় সংগীত আর জাতীয় পতাকা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। দেশকে ভালোবাসতে হলে, দেশের জন্য কাজ করতে চাইলে, দেশপ্রেমিক হতে চাইলে বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে, তাঁকে পড়তে হবে। তার জীবনী পড়ার মাধ্যমে সঠিক পথের দিশা পাওয়া যাবে।
বক্তারা আরো বলেন- বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার যে ষড়যন্ত্র শুরু হয়, তা এখনো চলছে। আগস্ট এলেই ষড়যন্ত্রকারীরা বিভিন্ন ষড়যন্ত্র শুরু করে। তাদের রুখে দিতে হবে। শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বক্তারা বলেন- বঙ্গবন্ধু আমাদের সবার। তাকে সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে আমাদের শিশু-কিশোরদের মধ্যে বঙ্গবন্ধুকে জানার স্পৃহা তৈরি করে দিতে পারলে এ জাতি কখনো বিপথে যাবে না।
প্রশাসন ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সকালে কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
পুলিশ প্রশাসন ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা পুলিশ সরকারি সকল কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের পাশাপাশি ব্যাপক পরিসরে আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক এবং পারিবারিক জীবনের বিরল আলোকচিত্রসমূহ এই প্রদর্শনীতে স্থান পায়। সিলেট জেলা পুলিশ লাইন্স অডিটরিয়ামে আলোকচিত্রসমূহ নান্দনিকভাবে উপস্থাপন করা হয়। পাশাপাশি প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর বিভিন্ন আদর্শিক ও রাজনৈতিক ঘটনাসমূহ তুলে ধরা হয়েছে। বেলা সাড়ে ১২টায় সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান, বিপিএম এই আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ, আর্টিলারি, আরআরএফ, সিলেট এর কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মোঃ মাহমুদুর রহমান, পিপিএম, সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) ড. আ. ক. ম. আকতারুজ্জামান বসুনিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাত খান, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা মোঃ মাহবুবুল আলম এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।
প্রদর্শনী গতকাল বুধবার বেলা সাড়ে ১২টা হতে বিকাল ৫টা পর্যন্ত ছিলো। প্রদর্শনীটি আজ ও আগামীকাল সকাল ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।
সিলেট জেলা পরিষদ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান এডভোকেট। সিলেট জেলা পরিষদের সাঁটলিপিকার এ.কে.এম কামারুজ্জামান মাসুমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য আমাতুজ জাহুরা রওশন জেবিন রুবা, সুষমা সুলতানা রুহি, মতিউর রহমান, নূরুল ইসলাম, সাইয়্যিদ আহমদ সুহেদ, মোহাম্মদ শাহানুর, মোঃ লোকন মিয়া, জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী হাসিব আহমদ, উচ্চমান সহকারী দেলওয়ার হোসেন জোয়ারদার। উপস্থিত ছিলেন যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নাজমা হোসেন প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত ও শেষে দোয়া পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শাহ আলম।
সিলেট চেম্বার ॥ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে জাতীয় শোক দি সে এক দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। মাহ্ফিলে সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ সভাপতিত্ব করেন। সভায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শেখ ছাদিকুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আ. ন. ম. শফিকুল হক, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ-সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক পিন্টু চক্রবর্তী, নুরুল ইসলাম, আব্দুর রহমান, চন্দন সাহা, ফালাহ্ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান জামিল, আলহাজ্ব মোঃ আতিক হোসেন, অর্থমন্ত্রীর গণসংযোগ কর্মকর্তা জাবেদ সিরাজ, সিলেট চেম্বারের সাবেক পরিচালক এম. এ. ওয়াদুদ। সদস্য মোঃ আরিফ মিয়া, মোঃ কয়ছর আলী, সমীর লাল দেব, পাবেল আহমদ, আবুল মিয়া, খোরশেদ আলম প্রমুখ।
বাংলাদেশ ব্যাংক ॥ বাংলাদেশ ব্যাংক সিলেট এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে ব্যাংক কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। দুপুরে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলাচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল।
মহাব্যবস্থাপক মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ শাহ আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায়।
যুগ্ম পরিচালক মোজতবা রুম্মান চৌধুরী ও উপ-ব্যবস্থাপক মোঃ আব্দুল হাদীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন উপ-মহাব্যবস্থাপক শান্তনু কুমার রায়, মোঃ হারুনুর রশিদ, মোঃ আব্দুল হাছিব, ছৈয়দ আহমদ, মোঃ কমর উদ্দিন, মেজবাহ উদ্দিন, যুগ্ম পরিচালক মতিউর রহমান সরকার, এ.টি.এম. আব্দুল্লাহ, মোঃ জাবেদ আহমদ, সাইফুল ইসলাম খান, মোঃ সাইফুল আলম, শায়েদ ইকবাল ভূইয়া, মোঃ ইকবাল হাসান, মোঃ আব্দুল হাফিজ, কবির আহমদ শরীফ, মোঃ জামাল উদ্দিন চৌধুরী, মোঃ নুর আহমদ, উপপরিচালক রবি লাল দত্ত, লক্ষ্মী কান্ত দাশ, মোহাম্মদ আলী আকতার, শাহ মোঃ আশরাফ সিদ্দিকী, আশরাফ উদ্দিন, হাফিজ আল আসাদ, বিনয় ভূষণ রায়, সহকারী পরিচালক ফাহিম মিয়া, সিবিএ সভাপতি মোফাখখারুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ আলমগীর, কেন্দ্রীয় নেতা আসাদ উদ্দিন, কর্মচারী সংঘের সভাপতি মোঃ আলমগীর, কর্মচারী নেতা মাহমুদুল হাসান, আজিজুর রহমান, আব্দুল জব্বার, মোঃ আবুল কালাম, বাবুল আক্তার প্রমুখ।
আলোচনার পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক মসজিদের ইমাম হাফিজ মাওলানা আবুল কাশেম।
সিলেট জেলা আইনজীবী সমিতি ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা জজশিপের বিচার বিভাগীয় কর্মকর্তা, সিলেট জেলা আইনজীবী সমিতি, সরকারি কৌঁসুলী ও পাবলিক প্রসিকিউটরের যৌথ উদ্যোগে সিলেট জেলা আইনজীবী সমিতির ২নম্বর বার ভবনের নিচতলায় দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মোঃ গোলাম মর্তুজা মজুমদারের সভাপতিত্বে ও সমিতির যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আব্দুছ ছাত্তার এডভোকেট ও এন.আই.এম. মাছুম চৌধুরী এডভোকেট এর পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ লালা এডভোকেট, মহানগর দায়রা জজ মোঃ মফিজুর রহমান ভূঞা, সিএমএম, মোঃ আবুল কাশেম, সিজিএম কাউছার আহমেদ, জিপি খাদেমুল মিল্লাত মোঃ জালাল এডভোকেট, মোঃ আব্দুল কুদ্দুছ এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, এ.কে.এম. শমিউল আলম এডভোকেট, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), হোসেন আহমদ এডভোকেট, এডিশনাল পি.পি. শামসুল ইসলাম এডভোকেট, সিনিয়র এডভোকেট মোঃ মনির উদ্দিন, মোঃ রাজ উদ্দিন এডভোকেট, মোঃ আজিজুর রহমান এডভোকেট, জসিম উদ্দিন এডভোকেট, মোঃ আনোয়ার হোসেন এডভোকেট, বিপ্লব কান্তি দে মাধব এডভোকেট, মোঃ জোবায়ের বখ্ত জুবের এডভোকেট, মোঃ ফখরুল ইসলাম এডভোকেট, এপিপি বদরুল ইসলাম জাহাঙ্গীর এডভোকেট প্রমুখ।
এস.আই.ইউ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন প্রশাসনিক পরিচালকগণ, শিক্ষক-শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্র্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।
পরে বিশ্ববিদ্যালয়ের হলরুমে আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সঞ্চালনায় ও জাতীয় শোকদিবস উদযাপন কমিটির আহ্বায়ক বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ঋষিকেশ ঘোষের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিষ্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচায্যর্, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া হাবিব, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ই.সি.ই বিভাগের বিভাগীয় প্রধান একরামুল ফারুক, পরীক্ষা নিয়ন্ত্রক হাসান মাহমুদ, সেকশন অফিসার বিপ্রেষ রায় প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন কানিশাইল মসজিদের সানি ইমাম মাওলানা আনোয়ারুল হক।
সরকারি মহিলা কলেজ ॥ সিলেট সরকারি মহিলা কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মো. হায়াতুল ইসলাম আকঞ্জি।
অর্থনীতি বিভাগের প্রভাষক সফিকুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ফাহিমা জিন্নুরায়েন, সহযোগী অধ্যাপক মো.মছব্বির চৌধুরী, সহযোগী অধ্যাপক জামালুর রহমান, সহযোগী অধ্যাপক মো.বশির আহমদ, সহযোগী অধ্যাপক বিমান বিহারী রায়, সহযোগী অধ্যাপক আব্দুল করিম খান ও ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ঝুমুর সূত্রধর, জামিলা আক্তার, তানজিম আক্তার প্রমুখ।
শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সোনিয়া বিনতে খয়ের ও পবিত্র গীতা পাঠ করেন মৌমিতা চক্রবর্তী।
মেট্রোপলিটন ইউনিভার্সিটি ॥ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে গতকাল বুধবার দুপুর ১২টায় এসব কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও দোয়া মাহফিল।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিবপ্রসাদ সেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। সভায় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক।
সভায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় শোক দিবস পালন কমিটির আহবায়ক এবং ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা। বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি করা আইন ও বিচার বিভাগের ছাত্রী মারওয়া মিন্নাত উপমা ও ইংরেজি বিভাগের ছাত্রী রাশিদা আক্তার চৌধুরীকে সভা শেষে স্মারক প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর এম.ও. রহমান চৌধুরী প্রমুখ।
ইব্রাহিম স্মৃতি সংসদ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট ইব্রাহিম স্মৃতি সংসদের উদ্যোগে গতকাল বুধবার নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগরের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। দোয়া মাহফিলে মোনাজাত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো: শাহ আলম। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট শাহ ফরিদ আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুর আলোয়ার আলাওর, বিজিত চৌধুরী, এডভোকেট নাছির উদ্দিন খান, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সায়ফুল আলম রুহেল, তপন মিত্র, মোস্তাক আহমদ পলাশ, আরমান আহমদ শিপলু, এডভোকেট মাহফুজুর রহমান, আবু জাহেদ, হাজী ময়নুল ইসলাম, আবুল কালাম ফনিক, অতুল দে প্রমুখ।
সিলেট জেলা শ্রমিকলীগ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলা শাখার উদ্যোগে তালতলাস্থ টিএন্ডটি ফেডারেল ইউনিয়ন কার্যালয় থেকে এক শোক র‌্যালি বের হয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের শোক র‌্যালিতে যোগদান ক

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • ওসমানীনগরে ট্রাকের ধাক্কায় আহত শিক্ষকের মৃত্যু
  • ফেসবুক-ইনস্টাগ্রাম হঠাৎ অকার্যকর!
  • সিলেটে এ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২৬ প্রার্থী
  • ইত্যাদি’র রেকর্ডিং দেখে ফেরার পথে-
  • সিলেটে শীতের আমেজ
  • সাক্ষাৎকার দিলেন সিলেটে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা
  • জকিগঞ্জ হানাদার মুক্ত দিবস আজ স্বীকৃতির দাবিতে নানা কর্মসূচি
  • ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি
  • বাংলাদেশ ওপিসিডব্লিউ’র নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত
  • সাজার রায়ের পর বিএনপি নেতা রফিকুল গ্রেপ্তার
  • সিইসিকে ফখরুলের ৫ চিঠি
  • কারামুক্ত আলোকচিত্রী শহিদুল আলম
  • বিএনপির ঢালাও অভিযোগে ব্যবস্থা নেওয়া যায় না: ইসি
  • আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে : কাদের
  • গণভবনে এরশাদ ও বি চৌধুরী
  • সশস্ত্র বাহিনী দিবস আজ
  • আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
  • দেশে স্কাইপে বন্ধ
  • ৯ আসামীকে জেল হাজতে প্রেরণ
  • তারেককে আটকাতে স্কাইপ বন্ধ: রিজভী
  • Developed by: Sparkle IT