মহিলা সমাজ

গরমে আরাম ফলের রসে

জিন্নাত রায়হান সুমী প্রকাশিত হয়েছে: ১১-০৯-২০১৮ ইং ০০:৫৭:১০ | সংবাদটি ১৮ বার পঠিত

পেয়ারা
উপকরণ : পেয়ারা কুচি ২টি, পানি ১ লিটার, লেবুর রস ৩/৪ টেবিল চামচ, লবণ সামান্য, চিনি স্বাদ অনুযায়ী, ফুড গ্রেডেড ফুড কালার ৩/৪ ফোঁটা (ইচ্ছা হলে)।
যেভাবে তৈরি করবেন : পেয়ারা টুকরা করে কেটে ১ লিটার পানি দিয়ে সিদ্ধ করে ঠা-া করুন। এবার পেয়ারা ছেঁকে পানি আলাদা করে সব উপকরণ মিশিয়ে ঠা-া করে পরিবেশন করুন।

আমড়া
উপকরণ : আমড়া কুচি ২ কাপ, পানি ২ কাপ, লবণ স্বাদমতো, চিনি ১/২ কাপ (রুচি অনুযায়ী) ধনেপাতা ৩ টেবিল চামচ, কাঁচা মরিচ ১টি, গোলমরিচ গুঁড়া ১/২ চা চামচ।
যেভাবে তৈরি করবেন : সব উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে ছেঁকে ঠা-া করে পরিবেশন করুন।

মাল্টা
উপকরণ : মাল্টা ৪টি, চিনি ৪ টেবিল চামচ, লবণ ১/২ চা চামচ, পানি আধা কাপ, গোলমরিচ গুঁড়া এক চিমটি।
যেভাবে তৈরি করবেন : মাল্টা খোসা ফেলে টুকরা করে কেটে নিন। ব্লেন্ডারে সব উপকরণ ব্লেন্ড করে ছেঁকে নিন। পরিবেশন গ্লাসে বরফ কিউব সহযোগে পরিবেশন করুন।

জাম্বুরা
উপকরণ : জাম্বুরার কোয়া ২ কাপ, পানি ১ গ্লাস (২৫০ মি.লি), বিট লবণ ১/২ চা চামচ, লবণ স্বাদমতো, চিলি ফ্লেক্স ১/২ চা চামচ, কাঁচা মরিচ কুচি অর্ধেকটা, চিনি স্বাদমতো।
যেভাবে তৈরি করবেন : জাম্বুরার কোয়া খুলে পানিসহ সব উপকরণ দিয়ে ব্লেন্ড করুন। ছেঁকে নিন, এবার ফ্রিজে রেখে ঠা-া করে পরিবেশন করুন।

আনারস-পুদিনার শরবত
উপকরণ : আনারস কিউব ২ কাপ, বরফ ১ কাপ, পানি ১ কাপ, পুদিনা পাতা ১/৪ কাপ, কাঁচা মরিচ ২টি, বিট লবণ আধা চা চামচ, লবণ আধা চা চামচ, সুগার সিরাপ আধা কাপ, চাট মসলা ১ চা চামচ।
যেভাবে তৈরি করবেন : আনারস কিউব, পুদিনা পাতা ও কাঁচা মরিচ ব্লেন্ড করুন। এবার আনারসের সঙ্গে অন্যান্য উপকরণ দিয়ে ব্লেন্ড করে গ্লাসে ঢেলে পরিবেশন করুন।

শেয়ার করুন

Developed by: Sparkle IT