প্রথম পাতা

বিভিন্ন স্থানে বিএনপির প্রতিবাদ মিছিল

ডাক ডেস্ক প্রকাশিত হয়েছে: ১১-১০-২০১৮ ইং ০২:৫৭:৫৫ | সংবাদটি ১০৮ বার পঠিত

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে গতকাল বুধবার বিভিন্ন স্থানে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় নেতৃবৃন্দ বলেন- “২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপিকে জড়াতে সরকার অবসরে যাওয়া তাদের অনুগত তদন্ত কর্মকর্তাকে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়ে এই নাটক সাজিয়েছে। আদালত থেকে এই ফরমায়েসী রায় ঘোষণা হলেও তা সরকারের প্রতিহিংসামূলক কর্মকান্ডের বহিঃপ্রকাশ। অবিলম্বে এই রায় বাতিল করতে হবে।”
সিলেট জেলা ও মহানগর বিএনপি ঃ ২১শে আগষ্ট গ্রেনেড হামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা প্রদানের প্রতিবাদে ও রায় প্রত্যাখ্যান করে নগরীতে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। মিছিলটি নগরীর জেল রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক, মহানগর সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিবুর আহমদ চৌধুরী শিলু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিলেট বিভাগীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা দেলোয়ার হোসেন জয়, হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রনেতা কয়েস আহমদ ও আজাদুর রহমান আজাদ প্রমুখ।
মহানগর মহিলা দল ঃ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা দল সিলেট মহানগর। গতকাল বুধবার বিকেলে নগরীর নয়াসড়ক এলাকায় এ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে বিএনপি নেতৃবৃন্দকে জড়িয়ে সাজা দেয়া হয়েছে। এ হামলার সাথে বিএনপির কোনো নূন্যতম সম্পর্ক নেই।
সিলেট মহানগর মহিলা দলের সভাপতি জাহানারা ইয়াসমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিগার সুলতানা ডেইজির পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী। বক্তব্য রাখেন- মিনারা বেগম, ফাতেমা জামান রুজি, আসমা আলম, রিনা আক্তার, সুফিয়া জমির ডেইজি, রুবি চৌধুরী, তানিয়া রহমান, ফারজানা বেগম ডালিয়া, ফরিদা চৌধুরী, শাফিয়া খাতুন মণি, রাহিলা জেরিন কানন, রেহেনা ফারুক শিরিন, রেহেনা বেগম, তাবাস্সুম নেহা প্রমুখ।
সিলেট স্বেচ্ছাসেবক দল ঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একুশে আগস্টের মামলার রায়ের প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। রায়ের পরপরই নগরীর দরগা গেইট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে রিকাবীবাজার পুলিশ লাইনের সামনে গিয়ে শেষ হয়। মিছিলের আগে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাউন্সিলর ফরহাদ চৌধরী শামীম। সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেলের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি আব্দুল আহাদ খান জামাল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির যোগাযোগ বিষয়ক সম্পাদক আরিফ ইকবাল নেহাল, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আহসান মাহবুব, মল্লিক আহমদ, দেলওয়ার হোসেন চৌধরী, আকবর আলী খান, আনসার আহমদ, আমিন আহমদ, জাভেদ আহমদ জীবন, এজে সোহেল, সালেক আহমদ, ইফতি আহমদ সুমিম,আলাউদ্দিন মনাই, শেখ আব্দুল মনাফ, সাহেদ আহমদ, রাসেল আহমদ খান, আজিজ খান সজিব, তেরাব আলী লিটন, বাইন উদ্দিন,,আব্দুল্লাহ আল মামুন, জাহেদ আহমদ, ফারুক আহমদ, সুমন জালালী, দেলয়ার হোসেন, সাজ্জাদ হুসেন আরমান, আশিক আহমদ,সাইফুল ইসলাম উজ্জল, আব্দস সালাম, মনির হুসেন, জামাল বক্স, রবিন হুসাইন। শেখ সফিক, জহুরুল ইসলাম, খালেদ আহমদ প্রমুখ।
জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ
দুপুর পৌনে ১টার দিকে সিলেট ওসমানী মেডিকেল এলকায় রায় প্রত্যাখান করে বিক্ষোভ করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। মিছিলটি নগরীর সড়কগুলো প্রদক্ষিণ করে রিকাবি বাজার পয়েন্টে এসে এক সমাবেশে মিলিত হয়। সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমনের সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানের পরিচালনায় মিছিল সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ও সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, মহানগর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তোফায়েল আহমদ, সহ সভাপতি জি এম সেলিম চৌধুরী, এনামুল হক, আব্দুল হাছিব, মিনার হোসেন লিটন, আব্দুল করিম জোনাক, জুবের আহমদ জুবের, এনামুল কবির চৌধুরী সুহেল, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন রাজিব, আলী আকবর রাজন, দুলাল রেজা, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির চৌধুরী সাকি, , মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক সদরুল ইসলাম লোকমান, মহানগর ছাত্রদলের সহ সাধারন সম্পাদক রুবেল আহমদ, এম সোয়েব আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মেহরাজ ভুঁইয়া পলাশ,সহ সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃবৃন্দ।
সিলেট ছাত্রদল ঃ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমান সহ নেতৃবৃন্দকে সাজা প্রদান করার প্রতিবাদে বুধবার দুপুরে সিলেট ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর হাফিজ কমপ্লেক্সে থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বন্দরবাজারে এক সমাবেশে মিলিত হয়। মিছিল সমাবেশে উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাসুর রহমান, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের সহ সভাপতি মাশরুর রাসেল, মহানগর ছাত্রদলে সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল, জেলা ছাত্রদলে যুগ্ম সম্পাদক সোহেল ইবনে রাজা, জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কামরান আহমদ, সাবেক সিনিয়র সদস্য বাবুল আহমদ, মহানগর ছাত্রদলের সাবেক কর্মসুচি ও প্রণয়ন সম্পাদক সুলতান আহমদ চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেল সদস্য মিজানুর রহমান মিজান, আল আমিন, আলী বাহার, ফাহাদ আহমদ আবির, মিসবাহ উদ্দিন ঈমন, মিজান আহমদ চৌধুরী, প্রিন্স লায়েক আহমদ, সজিব আহমদ তানবির, এনামুল হক, রাব্বি আহমদ,অপু আহমদ আব্দুল মুকিত, মাহির আহমদ প্রমুখ।
সুনামগঞ্জ ঃ সুনামগঞ্জ জেলা প্রতিনিধ জানান, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে সুনামগঞ্জে তাৎক্ষণিকভাবে পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও জেলা আইনজীবী ফোরাম।
গতকাল বুধবার দুপুরে রায় ঘোষণার পর শহরের পুরাতন বাসস্ট্যান্ডস্থ জেলা বিএনপির কর্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। বিক্ষোভ মিছিলটি স্থানীয় ট্রাফিক পয়েন্টে যাওয়ার পথে কামারখালি ব্রিজ এলকায় পৌঁছলে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দেয়। এসময় আইন শৃঙ্খলা বাহিনীর বাধার মুখে সেখানে সমাবেশ করে বিএনপি।
সমাবেশে বক্তব্য রাখেন, খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ-সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল প্রমুখ। এর পর পরই একই দাবিতে জেলা যুবদলের সভাপতি আবুল মুনসুর মোহাম্মদ শওকতের নেতৃত্বে শহরের বিক্ষোভ মিছিল করে যুবদল।
অপরদিকে, জেলা কালেক্টরেট চত্বরে জেলা আইনজীবী ফোমার একই দাবিতে বিক্ষোভ সমাবেশ করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, খালেদা জিয়ার উপদেষ্টা এডভোকেট ফজলুল আসপিয়া, খালেদা জিয়া মুক্তি পরিষদের আহ্বায়ক এডভোকেট মাসুক আলম, বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ও জেলা আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হক, জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট শেরেনুর আলী, আইনজীবী ফোরাম নেতা এডভোকেট সামছুর রহমান প্রমুখ।

 

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • ‘গায়েবি মামলা’র প্রবণতায় উদ্বিগ্ন টিআইবি
  • মি টু বনাম হিম টু আকবরের পক্ষে ৯৭ উকিল, প্রস্তুত প্রিয়াও
  • সিলেটে জাতীয় ঐক্য ফ্রন্টের সমাবেশ সফলের লক্ষে বিএনপি’র প্রস্তুতি এসএমপি কমিশনারের কাছে অনুমতি চেয়ে আবেদন
  • দক্ষিণ সুরমায় ভয়াবহ অগ্নিকা- অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি
  • নির্বাচন কমিশনার মাহবুবের পদত্যাগ দাবি ১৪ দলের
  • দুর্গাদেবী এমন সময় এলেন যখন দেশের মানুষ অশান্তিতে: ফখরুল
  • ঐক্যজোটের শুরুতেই ২ উইকেটের পতন
  • ক্রিমিয়ায় কলেজে বিস্ফোরণ ১৮ শিক্ষার্থী নিহত
  • সৌদি বাদশাহর ভোজে প্রধানমন্ত্রীর জন্য ১৪ রকম খাবার
  •   প্রবাসীর মহিলার ৫ কোটি টাকা মূল্যের ভূমি আত্মসাতের চেষ্টা : ৫ জন অভিযুক্ত
  • সিলেট সাব রেজিস্ট্রি অফিসে দলিল জালিয়াতি ভলিয়মে সংযোজিত দাতা গ্রহিতার পরিচয় মিলেছে
  • বিএনপি নেতা জীবন কারাগারে সেলিম-মিলনের নিন্দা
  • সিলেট বিভাগে শ্রেষ্ঠ জিন্দাবাজার সরকারি কিন্ডার গার্টেন
  • হাসিনার সঙ্গে বৈঠকে ‘ধারাবাহিকতা রক্ষায় জোর’ বাদশাহ সালমানের: পররাষ্ট্র সচিব
  • সরকারের উন্নয়ন কর্মকান্ডের খবর ঘরে ঘরে পৌঁছে দিন
  • শারদীয় দুর্গোৎসবের মহানবমী ও যজ্ঞ আজ
  • সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • সদর সাবরেজিস্ট্রি অফিসে দলিল জালিয়াতির ঘটনায় তোলপাড়
  • নরসিংদীর ‘জঙ্গি আস্তানায়’ দুই লাশ
  • জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশ সিলেটে
  • Developed by: Sparkle IT