স্পোর্টস কর্ণার

সিলেটে আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

প্রকাশিত হয়েছে: ০৭-০৪-২০১৯ ইং ০২:২১:৩২ | সংবাদটি ১৫৪ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : ‘ক্রীড়ায় বিশ্ব সম্প্রীতি, বাংলাদেশের অগ্রগতি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মতো সিলেটেও পালিত হয়েছে আন্তর্জাতিক ক্রীড়া দিবস। এ উপলক্ষে আয়োজন করা হয় নানা কর্মসূচী। এসব কর্মসূচীর মাঝে ছিল র‌্যালী, আলোচনা সভা ও প্রীতি ম্যাচ।
বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসন এবং জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে গতকাল শনিবার দিনব্যাপী এ সব কর্মসূচী অনুষ্ঠিত হয়।
জেলা স্টেডিয়াম থেকে সকালে নগরীতে বের করা হয় র‌্যালী। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. তাহমিদুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী ও নাজনীন হোসেন এবং কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, বিভাগীয় ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সৈয়দ তকরিমুল হাদী কাবী ও কার্যনির্বাহী সদস্য সুমাত নুরী চৌধুরী জুয়েল, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাসিনা মহিউদ্দিন, জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মাসুক মিয়া ও সাধারণ সম্পাদক দীপাল কুমার সিংহ, ক্রীড়া সংগঠক আক্কাছ উদ্দিন আক্কাই, ১ম বিভাগ ভলিবল লীগ কমিটির সম্পাদক কৃষ্ণপদ দে, জেলা ক্রীড়া অফিসার মো. আল আমিন, জেলা হকি কমিটির সম্পাদক মো. সুনু মিয়া, বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির সভাপতি কামরান আহমদ, জেলা ব্যাডমিন্টন কমিটির সম্পাদক লিয়াকত হোসেন এবং সদস্য প্রদীপ কুমার সিংহ ও শিব্বির আহমদ, জেলা ক্রিকেট কমিটির সহকারী সম্পাদক জয়দীপ দাস সুজক, ক্রীড়ানুরাগী জাবেদ সিরাজ, বিসিবির সিলেট জেলা ক্রিকেট কোচ রানা মিয়া, ক্রিকেট আম্পায়ার ইমরান আজাদ, ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমীর কর্মকর্তা একরাম আহমদ, টাইগার্স ক্রিকেট সেন্টারের কর্মকর্তা শেহনাজ আহমদ, বিভাগীয় দাবা কমিটির সাধারণ সম্পাদক রাহাত তরফদার, ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সহকারী সম্পাদক এহিয়া আহমদ সুমন, জেলা কারাতে কোচ মাসুদ রানা ও জসিম আহমদ, জেলা উশু কোচ আনোয়ার হোসেনসহ বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ এবং ক্লাব কর্মকর্তাগন এতে অংশ নেন।
র‌্যালি শেষে জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এর পর জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বালক পর্যায়ে অনুর্ধ্ব-১২ ফুটবলারদের প্রীতি ম্যাচ। এতে লন্ডন টাইগার্স ফুটবল ক্লাব টাইব্রেকারে ৮-৭ গোলে সিলেট ইউনাইটেড ক্লাবকে পরাজিত করে।
এছাড়াও এদিন বিকেলে জেলা স্টেডিয়ামের কাবাডি মাঠে অনুষ্ঠিত হয় পুরুষ গ্রুপে অপর এক প্রীতি কাবাডি ম্যাচ। এতে জেলা কাবাডি নীল দল ৪২-৩৮ পয়েন্টে জেলা কাবাডি সবুজ দলকে পরাজিত করে।
সন্ধ্যায় মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ছেলে ও মেয়েদের পৃথক প্রীতি ব্যাডমিন্টন ম্যাচ অনুষ্ঠিত হয়। ছেলেদের ম্যাচে চ্যাম্পিয়ন হন সালমান ও লোকমান জুটি। রানার্সআপ হন গৌরব ও মাঙাল জুটি। মেয়েদের ম্যাচে চ্যাম্পিয়ন হন ঐশী ও রিচি জুটি। রানার্সআপ হন মিথিলা ও স্বর্না জুটি।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মেজবাহ্ উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮’-এর চ্যাম্পিয়ন জৈন্তাপুর উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের খেলোয়াড়, কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সংবর্ধনা প্রদান করা হয়।
জেলা ও বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ ক্রীড়া সংগঠকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দিনব্যাপী অনুষ্ঠানমালার সঞ্চালনায় ছিলেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার।
কোম্পানীগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা : নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত হয়েছে গতকাল শনিবার সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায়। উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে দিনব্যাপী কর্মসূচীর মাঝে ছিল- র‌্যালি ও প্রীতি ক্রিকেট ম্যাচ। উপজেলা পরিষদ থেকে সকালে বের করা হয় র‌্যালী। উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, ক্রীড়া সংগঠক, খেলোয়াড় ও ক্রীড়ামোদী ব্যক্তিবর্গ র‌্যালীতেঅংশ নেন।
র‌্যালি শেষে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রিকেট ম্যাচ। এতে অংশ নেয় উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ। ১০ ওভারের ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে উপজেলা প্রশাসন সবকয়টি উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে সুজন মাহমুদের ব্যাট থেকে। জবাবে উপজেলা ক্রীড়া সংস্থাও নির্ধারিত ওভারে ৮৮ রানেই থামে। সুপার ওভার না থাকায় ম্যাচটি ড্র হয়। অলরাউন্ড নৈপূণ্যের জন্য ম্যাচ সেরার খেতাব ও পুরস্কার অর্জন করেন এসিল্যান্ড মাসুদ রানা।
কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমানের পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি, সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা, উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ রাসেল আহমদ। উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. আবুল হোসেন, সহ-সভাপতি মইন উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম, উপজেলা পল্লী উন্নয়ন কমকর্তা শাহ আলম, কোম্পানীগঞ্জ ট্যুরিস্ট ক্লাবের সহ-সভাপতি ফাইজুর রহমান, ফটো সাংবাদিক আনোয়ার সুমন ও ফখর উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন
স্পোর্টস কর্ণার এর আরো সংবাদ
  • বিশ্বকাপে বাজে পারফরম্যান্সে স্পন্সর হারাচ্ছে ভারত!
  • ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে টাইগার যুবারা
  • আফগানিস্তান ‘এ’ দলের কাছে সিরিজ হারল ইমরুলরা
  • ওয়ানডে ইতিহাসের সেরা ম্যাচ?
  • আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব
  • শ্রীলঙ্কা সফরে টাইগারদের কোচ সুজন
  • দোয়ারাবাজারে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল সম্পন্ন
  • কোয়ার্টারে সেরেনা, নাম্বার ওয়ান বার্টির বিদায়
  • দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি
  • দাপটের সঙ্গে অলরাউন্ডারদের শীর্ষে সাকিব
  • মেয়েদের বিশ্বকাপে চতুর্থ শিরোপা জিতল যুক্তরাষ্ট্র
  • এক যুগ পর কোপার শিরোপা জিতলো ব্রাজিল
  • বোলিং দুর্বলতা কাটিয়ে ভারত জয়ে আশাবাদি মাশরাফি বাহিনী
  • ভরাডুবির মাঠে আর্জেন্টিনা ম্যাচ নিয়ে ইতিবাচক ব্রাজিল
  • হিগুয়েনকে জুভেন্টাসেই ফেরত পাঠাচ্ছে চেলসি
  • টাইগারদের খেলা দেখতে প্রবাসীদের সংগঠন ‘মাটি’র ব্যতিক্রমী উদ্যোগ
  • দলে ফিরছেন মাহমুদউল্লাহ
  • অস্ট্রেলিয়ানদের স্মিথ ও ওয়ার্নারকে দুয়ো না দিতে বলাটা অদ্ভুত: বেয়ারস্টো
  • ‘ছোট পেঁয়াজ’ এভেরটনের ফুটবলে মুগ্ধ ব্রাজিল
  • বিশ্বকাপে হাজার রানে বাংলাদেশের প্রথম সাকিব
  • Developed by: Sparkle IT