প্রথম পাতা সুনামগঞ্জে ২য় ও টেংরাটিলা ৩য় জানাজা আজ

সাবেক সংসদ সদস্য আব্দুল মজিদ মাস্টার আর নেই

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা প্রকাশিত হয়েছে: ২১-০৪-২০১৯ ইং ০২:৪৬:৪১ | সংবাদটি ১০১ বার পঠিত

বিভিন্ন মহলের শোক

ছাতক-দোয়ারার সাবেক সংসদ সদস্য, সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি এডভোকেট আব্দুল মজিদ মাস্টার আর নেই (ইন্নালিল্লাহি----রাজিউন)।
গতকাল শনিবার সকাল ৮.৪৫ মিনিটে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি দীর্ঘদিন ধরে শ^াস কষ্টজনিত রোগে ভোগছিলেন। তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে ও অসংখ্য শুভাকাঙ্খী রেখেগেছেন। তার মৃত্যুতে সুনামগঞ্জের রাজনৈতিক ও সামাজিক অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
মরহুমের মরদেহ সিলেট থেকে শনিবার বিকালে নিজ উপজেলা দোয়ারাবাজারে আনার পর বাদ আছর দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় সুনামগঞ্জ শহরে উকিল পাড়াস্থ তার নিজস্ব বাসভবনে। আজ রোববার সকাল ১০ টায় সুনামগঞ্জ শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানশেষে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ জোহর মরহুমের গ্রামের বাড়ী দোয়ারা বাজারের টেংরাটিলায় তৃতীয় জানাজা শেষে উপজেলা সদরস্থ মুরাদপুর পঞ্চায়েতী কবরস্থানে তাকে দাফন করা হবে।
এডভোকেট আব্দুল মজিদ মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ১৯৮০ সালে শিক্ষকতার পেশায় মনোনিবেশ করে একাধারে দশ বছর দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৯ সালে তিনি শিক্ষকতার পাশাপাশি আইন পেশায় জড়িত হন। ১৯৯১ সালে ছাতক দোয়ারাবাজার আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসাবে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সাল থেকে ৫ বছর তিনি সুনামগঞ্জ জজ কোর্টের সরকারি কৌশলী (পি পি)’র দায়িত্ব পালন করেন।
দীর্ঘদিন যাবত তিনি সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে সুনামগঞ্জ-১ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য মমতাজ ইকবালের মৃত্যুর পর তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত হন।
শনিবার বাদ আছর তারই হাতেগড়া বিদ্যাপীঠ দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয় মাঠে লাশ আনা হলে সেখানে তাকে শেষবারের মত দেখতে মানুষের ঢল নামে। হাজার হাজার মানুষ অশ্রুসিক্ত নয়নে প্রিয় নেতাকে শেষ বিদায় জানান।
জানাযার পূর্বে মরহুমের বর্ণাঢ্য জীবন নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ডা: আব্দুর রহিম, সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ডা: আব্দুল কুদ্দুছ, উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও সদর ইউপি’র সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল খালেক, লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান আমীরুল হক, উপজেলা যুবলীগের সভাপতি ও বাংলাবাজার ইউনিয়নের চেয়ামর‌্যান জসিম উদ্দিন, সদর ইউপি’র সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ নেতা একেএম আছকির মিয়া, মরহুমের বড় ভাই আবাদি কৃষক নেতা আব্দুল আওয়াল, উপজেলা বিএনপি’র আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান সামছুল হক নমু, পান্ডারগাঁও ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল বারী, বোগলাবাজার ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, সুরমা ইউপি চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ প্রমুখ। জানাযায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাসসহ ছাতক দোয়ারাবাজার দুই উপজেলার আ’লীগ, বিএনপি, জাতীয়পার্টি এবং বিভিন্ন সামাজিক রাজনৈতি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন, সাবেক সাংসদ এডভোকেট আব্দুল মজিদ মাস্টারের মৃত্যুতে ছাতক-দোয়ারাবাজার বাসী একজন ভালো রাজনীতিক ও শিক্ষাবিদকে হারালো। তার শূণ্যতা কখনো পূরণ হবার নয়।
এডভোকেট আব্দুল মজিদ মাস্টারের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ¦ হুসেইন মুহাম্মদ এরশাদ, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বেগম রওশন এরশাদ, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বর্তমান মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি, ছাতক-দোয়ারাবাজার আসনের এমপি মুহিবুর রহমান মানিক, কমনওয়েলথ জার্নালিস্টস এসোসিয়েশনের এমেরিটাস প্রেসিডেন্ট হাসান শাহরিয়ার, জেলা জাতীয় পার্টির আহবায়ক সুনামগঞ্জ-৪ আসনের এমপি এডভোকেট পীর ফজলুর রহমান মিছবাহ, জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, খেলাফত মজলিসের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দিন, বিএনপি’র কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব আবু নছর মোঃ ওহিদ (কনা মিয়া)।
এদিকে, আব্দুল মজিদ মাস্টারের মৃত্যুতে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. চান মিয়া, সাধারণ সম্পাদক এডভোকেট সাহারুল ইসলাম, সুনামগঞ্জে সিনিয়ন আইনজীবী এডভোকেট হোসেন তওফিক চৌধুরী, এডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী, এডভোকেট বজলুল মজিদ চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আইনুল ইসলাম বাবলু, এডভোকেট নজরুল ইসলাম সেফু, এডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম, ইত্তেফাকের সিলেট ব্যুরো প্রধান হুমায়ুন রশিদ চৌধুরী প্রমুখ ।

 

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • রাষ্ট্রপতি চিকিৎসা শেষে দেশে ফিরেছেন
  •   মাত্র ২৪ দিনেই ১৩৫ কোটি ডলার রেমিটেন্স
  • প্রধানমন্ত্রী ত্রিদেশীয় সফরের উদ্দেশ্যে মঙ্গলবার ঢাকা ত্যাগ করবেন
  • আলবিদা মাহে রমজান
  • রমজান থেকে স্রষ্টার সৃষ্টির প্রতি কর্তব্য পালনের শিক্ষা নিতে হবে
  • ঈদকে সামনে রেখে সিলেটে র‌্যাবের তিন স্তরের নিরাপত্তা
  • সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ তৈরী করতে হবে
  • ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নূরকে অনুষ্ঠানে যেতে বাধা-
  • রমজানুল মোবারক আস-সালাম
  • মাধবপুর ও শ্রীমঙ্গলে সড়কে প্রাণ গেলো ৪ জনের
  • সিলেটে জাতীয় কবির জন্মবার্ষিকী পালিত
  • সরকারের ভ্রান্ত নীতিতে কৃষকরা সঙ্কটে: ফখরুল
  • স্কুল জীবন থেকেই ট্রাফিক আইন সম্পর্কে প্রশিক্ষণ দরকার : প্রধানমন্ত্রী
  • ভারতে এবার সরকার গঠনের পালা
  •   খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হচ্ছে
  •   সরকার এতো অমানবিক নয়
  • মোদীকে শেখ হাসিনার ফোনে দু’দেশের সম্পর্কে অত্যন্ত আন্তরিকতার প্রতিফলন ঘটেছে
  • ভারতের গুজরাটে কোচিং সেন্টারে আগুন: নিহত ১৯
  • হবিগঞ্জে তিনজনের মৃত্যু, আহত ২
  • বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো জোরদার হবে : পররাষ্ট্রমন্ত্রী
  • Developed by: Sparkle IT