মহিলা সমাজ রেসিপি

হিম হিম আইসক্রিম

তাসনিয়া রহমান সৃষ্টি প্রকাশিত হয়েছে: ১৮-০৬-২০১৯ ইং ০১:০৯:২৪ | সংবাদটি ২২৩ বার পঠিত

ম্যাংগো ডিলাইট
উপকরণ : কনডেন্স মিল্ক ১ কাপ, পাকা আমের পাল্প ১ কাপ, আম ২টি, আইসক্রিম পাউডার ২ টেবিল চামচ, দুধ ১ লিটার, ডিম ২টি, হুইপড ক্রিম ১ কাপ।
যেভাবে তৈরি করবেন : একটি পাত্রে দুধ, ডিম, কনডেন্স মিল্ক নিয়ে বিট করুন। এর সঙ্গে আইসক্রিম পাউডার ও পাকা আমের পাল্প মিশিয়ে আবার বিট করুন। ননস্টিক প্যানে মিশ্রণটি জ্বাল দিয়ে ঘন করে নামিয়ে ঠা-া করুন। এর সঙ্গে হুইপড ক্রিম মিশিয়ে ডিপ ফ্রিজে রাখুন। এক ঘণ্টা পরপর ফ্রিজ থেকে বের করে বিটার দিয়ে বিট করে আবার ফ্রিজে রাখুন। এভাবে দুবার বিট করে ৬ ঘণ্টা ফ্রিজে রেখে আমের টুকরা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

স্ট্রবেরি ক্রাশ
উপকরণ : দুধ ১ লিটার, ডিম ২টি, ব্লেন্ড করা স্ট্রবেরি ১ কাপ, আইসক্রিম পাউডার ২ টেবিল চামচ, হুইপড ক্রিম ১ কাপ, কনডেন্স মিল্ক ১ কাপ।
যেভাবে তৈরি করবেন : একটি পাত্রে দুধ, ডিম, কনডেন্স মিল্ক নিয়ে বিট করুন। এর সঙ্গে আইসক্রিম পাউডার ও ব্লেন্ড করা স্ট্রবেরি মিশিয়ে নিন। ননস্টিক প্যানে মিশ্রণটি জ্বাল দিয়ে ঘন করে নামিয়ে ঠা-া করে নিন। ঠা-া হলে এই মিশ্রণের সঙ্গে হুইপড ক্রিম মিশিয়ে ডিপ ফ্রিজে রাখুন। ১ ঘণ্টা পর বের করে আবার বিট করুন। কয়েকবার বিট করে ফ্রিজে রাখুন। ছয় ঘণ্টা পর ফ্রিজ থেকে নামিয়ে পছন্দমতো সজিয়ে পরিবেশন করুন।

কাস্টার্ড আইসক্রিম উইথ চকোলেট সস
উপকরণ : দুধ ১ লিটার, কনডেন্স মিল্ক আধা কাপ, চিনি ১ কাপ, কাস্টার্ড পাউডার ২ টেবিল চামচ, হুইপড ক্রিম ১ প্যাকেট, আইসক্রিম পাউডার ২ টেবিল চামচ, ডিম ২টি, কুকিং চকলেট আধা কাপ, কনডেন্স মিল্ক আধা কাপ ও বাটার ১ টেবিল চামচ।
যেভাবে তৈরি করবেন : প্যানে কুকিং চকোলেট, কনডেন্স মিল্ক ও বাটার মিশিয়ে জ্বাল দিন। গলে গেলে নামিয়ে ঠা-া হতে দিন। আরেকটি পাত্রে ডিম, চিনি, দুধ, কাস্টার্ড ও আইসক্রিম পাউডার একসঙ্গে মিশিয়ে জ্বাল দিন। মিশ্রণ ঘন হলে নামিয়ে রাখুন। একটি পাত্রে হুইপড ক্রিম নিয়ে বিটার দিয়ে বিট করুন। এর সঙ্গে কাস্টার্ডের মিশ্রণ দিয়ে আবার বিট করে ডিপ ফ্রিজে রাখুন। ১ ঘণ্টা পর বের করে আবার বিট করুন। এভাবে কয়েকবার বিট করে ফ্রিজে রাখুন। ছয় ঘণ্টা পর ফ্রিজ থেকে আইসক্রিম নামিয়ে চকোলেটের মিশ্রণ দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

অরেঞ্জ হার্টিস
উপকরণ : কমলার রস আধা কাপ, চিনি আধা কাপ, লেবুর রস সিকি কাপ, গরম পানি আধা কাপ, জেলোটিন ১ টেবিল চামচ।
যেভাবে তৈরি করবেন : কুসুম গরম পানিতে জেলোটিন গুলে চুলায় জ্বাল দিন। ফুটে উঠলে একে একে লেবুর রস, কমলার রস ও চিনি দিন। চিনি গলে গেলে চুলা থেকে নামিয়ে রাখুন। পছন্দের আইসক্রিম মোল্ডে ঢেলে ডিপ ফ্রিজে রাখুন। ১ ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে আইসক্রিমের মাঝখানে কাঠি বা টুথপিক গেঁথে আবার ফ্রিজে রাখুন। আইসক্রিম জমে গেলে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন।

শেয়ার করুন

Developed by: Sparkle IT