প্রথম পাতা সিটেলের দুই উপজেলা নির্বাচন

জামালগঞ্জে ইউসুফ ও শায়েস্তাগঞ্জে ইকবাল উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত হয়েছে: ১৯-০৬-২০১৯ ইং ০৩:০৪:৪৩ | সংবাদটি ১২১ বার পঠিত

ডাক ডেস্ক ঃ সিলেট বিভাগে প্রথম ধাপে স্থগিত হওয়া সুনামগঞ্জের জামালগঞ্জ এবং শেষ ধাপে হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন গতকাল মঙ্গলবার শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে জামালগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ইউসুফ আল আজাদ বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি ‘নৌকা’ প্রতীকে ৩০ হাজার ৮শ’ ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তিনি পরপর তিনবার নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম ‘মোটরসাইকেল’ প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৪শ ভোট। এছাড়া, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আকবর হোসেন(মাইক) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বীণা রাণী তালুকদার (পদ্মফুল)। অপরদিকে, নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল। ‘নৌকা’ প্রতীকে তিনি ১৬ হাজার ৯শ’ ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং নূরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল “আনারস” প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৮ শ’ ৮৮ ভোট। একই সাথে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা গাজিউর রহমান ইমরান (মাইক) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুক্তা আক্তার (পদ্মফুল) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।
জামালগঞ্জ ঃ জামালগঞ্জ থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা অঞ্জন পুরকায়স্থ জানান, জামালগঞ্জে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। দু’এক জায়গায় কিছু অপ্রতিকর ঘটনা ছাড়া সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শেষ হয়েছে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে ভোটারদের মধ্যেও ছিল টানটান উত্তেজনা। নারী-পুরুষ সবাই সকাল থেকে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেন। উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ইউসুফ আল আজাদ নৌকা প্রতীকে ৩০ হাজার ৮শ’ ৯৭ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেজাউল করিম শামীম মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ২শ’ ৭৮ ভোট। উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) গোলাম জিলানী আফিন্দি (রাজু) তালা প্রতীকে ১৬ হাজার ৪শ’ ১২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আকবর হোসেন মাইক প্রতীকে পেয়েছেন ১৬হাজার ৩শ’৮৩ ভোট । মহিলা ভাইস চেয়ারম্যান পদে বীণা রানী তালুকদার পদ্মফুল প্রতীকে ১৭ হাজার ৩শ’ ৪ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজা আক্তার দিপু ফুটবল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৫ শ’ ৬৮ ভোট । উপজেলা মোট ভোটার ১ লক্ষ ১২ হাজার ৭২২। ভোট প্রয়োগ হয়েছে ৬১হাজার ৬শ’ ৯৮। বৈধ ভোট হচ্ছে, ৫৯ হাজার ৮৫৬। বাতিল হয়েছে ১৮শ’ ৪২ ভোট। ৫৪ দশমিক ৭৩ ভোট কাস্ট হয়। নির্বাচনে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল উপজেলা সম্মেলন কক্ষ থেকে ফলাফল প্রকাশ করেন।
শায়েস্তাগঞ্জ ঃ আমাদের হবিগঞ্জ জেলা প্রতিনিধি মনসুর উদ্দিন ইকবাল ও শায়েস্তাগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা মো. ফিরুজুল ইসলাম চৌধুরী জানান, হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। উল্লেখযোগ্য কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শেষ হয়েছে। উপজেলার প্রথম নির্বাচন হওয়ায় প্রার্থী, সমর্থক ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছিল। ফলে, সকাল ৭টা থেকেই ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে পড়েন। এদিকে, নির্বাচন নির্বিঘœ করতে প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। অপরদিকে, বিকেলে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহমেদ খান। তবে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হবিগঞ্জ নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত সর্বশেষ ফলাফলে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল নৌকা প্রতীক নিয়ে সর্বমোট ১৬ হাজার ৯ শ’ ৩৬ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং নূরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল “আনারস” প্রতীক নিয়ে ৮ হাজার ৮ শ’ ৮৮ ভোট এবং হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহমদ খান ঘোড়া প্রতীক নিয়ে ২ হাজার ৩ শ’ ৬৮ ভোট পেয়েছেন। অপর দিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা গাজিউর রহমান ইমরান মাইক প্রতীক নিয়ে ১০ হাজার ৬ শ’ ৪৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেতা বদরুল আলম দিপন টিউবওয়েল প্রতীক নিয়ে ৬ হাজার ৫ শ’ ৩৮ ভোট পেয়েছেন। এছাড়া, ভাইস চেয়ারম্যান পদে সৈয়দ তানবির আহমেদ জুয়েল চশমা প্রতীকে ৫ হাজার ৩ শ’ ১৯ ভোট, শফিক মিয়া খন্দকার (সরদার) তালা প্রতীকে ৫ হাজার ৩০ ভোট ও মোঃ আব্দুল মতিন মাস্টার বই প্রতীকে ৪ শ’ ৭৮ ভোট পেয়েছেন। অপরদিকে, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মুক্তা আক্তার পদ্মফুল প্রতীক নিয়ে ৮ হাজার ২ শ’ ২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেত্রী সাবেরা সুলতানা হেপী কলস প্রতীক নিয়ে ৭ হাজার ৬ শ’ ৯২ ভোট পেয়েছেন। মমতাজ বেগম ডলি প্রজাপতি প্রতীকে ৫ হাজার ৬ শ’ ৯৩, রুবিনা আক্তার ফুটবল প্রতীকে ৫ হাজার ২২ ভোট ও পারভিন আক্তার হাঁস প্রতীকে ১ হাজার ২ শ’ ৩ ভোট পেয়েছেন। এদিকে, নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহমেদ খান। শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে মঙ্গলবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন। এ সময় তিনি বলেন, বিরামচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালের সমর্থকরা ব্যাপক কারচুপি করেছে। তারা প্রচুর জাল ভোট দিয়েছে। এ সময় তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন।

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • আদালতে মিন্নির স্বীকারোক্তি
  • কোম্পানীগঞ্জে জেএসসি পরীক্ষার্থী ও জামালগঞ্জে পিতা-পুত্রের মৃত্যু
  • সারা দেশে মাঝারি মাত্রার ভূকম্পন অনভূত
  • কুলাউড়ায় ঢাকাগামী জয়ন্তিকা ট্রেনের একটি কামরা লাইনচ্যুত
  • ট্রাম্পের কাছে প্রিয়ার নালিশ খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
  • কুলাউড়ায় ১৩ দিন পর স্কুলছাত্রীর লাশ উত্তোলন
  • রোববার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে
  • প্রধানমন্ত্রী লন্ডন যাচ্ছেন আজ
  • বন ও পরিবেশমন্ত্রী সিলেট আসছেন আজ
  • রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নিও: পুলিশ
  • পণ্যের দাম নির্ধারণে সরকারি ৫ প্রতিষ্ঠানকে আইনি নোটিশ
  • জেলায় ৯শ’ টন চাল, নগদ ১৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে ---------------দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণপ্রতিমন্ত্রী
  • সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে পত্রিকাকে আরো এগিয়ে নেয়ার প্রত্যয়
  • বরিশালে মহাসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে: রিজভী
  • জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান জিএম কাদের
  • সিলেট থেকে বিমানের সরাসরি হজ ফ্লাইট শুরু
  • ‘সিলেট বিভাগে ৩৩ বিদ্রোহীকে বহিষ্কারের সিদ্ধান্ত’
  • জিপিএ-৫ পেলো এমসি কলেজের ২৫৮ জন
  • সিলেট বোর্ডে পাশের হার বেড়ে ৬৭.০৫%
  • Developed by: Sparkle IT