প্রথম পাতা সিলেটে র‌্যাব-পুলিশের অভিযান

ইয়াবা ব্যবসায়ী জুয়াড়ি, পরিবেশ মামলার আসামীসহ গ্রেফতার ১১

স্টাফ রিপোর্টার প্রকাশিত হয়েছে: ১৩-০৭-২০১৯ ইং ০২:৫০:১০ | সংবাদটি ১৬৩ বার পঠিত

 সিলেটের কোম্পানীগঞ্জে র‌্যাব এবং বিয়ানীবাজারে থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছে। এদের একজন হত্যা মামলার আসামী ও শীর্ষ সন্ত্রাসী, অন্য দু’জন ইয়াবা ব্যবসায়ী এবং ৮জন জুয়াড়ি রয়েছেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।
কোম্পানীগঞ্জ: কোম্পানীগঞ্জ থানা এলাকার জালিয়ারপাড়ে অভিযান চালিয়ে শাহ্আরেফিন টিলার শীর্ষ সন্ত্রাসী বশর মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯। গতকাল শুক্রবার তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
বশরের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ড, হত্যা, চাঁদাবাজি, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আক্রমণ, জীব বৈচিত্র্য পরিবেশ বিরোধী অপকর্মসহ বিভিন্ন অপকর্মের প্রায় ২০টি মামলা চলমান রয়েছে। তার এমন কর্মকা-ে প্রায়ই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে।
র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে বশরের বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় বাসা থেকে তাকে আটক এবং একটি দেশীয় পাইপগান, একটি কার্তুজ ও দু’টি ধারালো চাকু উদ্ধার করা হয়। ধৃত সন্ত্রাসী মো. বশর মিয়া (৪৮), জালিয়ারপাড় গ্রামের শুকুর মিয়ার পুত্র। তার বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় মামলা করা হয়েছে।
সিলেট কোতয়ালী: র‌্যাব-৯ সিলেট কোতয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে জুয়া খেলারত অবস্থায় ৮জনকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩ হাজার ২শ’ ৭৫ টাকা উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃতদর বৃহস্পতিবার থানায় হস্তান্তর করেছে র‌্যাব।
জানা যায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী সিলেট ক্যাম্পের এএসপি ওবাইন এর নেতৃত্বে গত বৃহস্পতিবার বিকেল সাড়ে টায় গোপন সংবাদের ভিত্তিতে কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় জুয়া খেলারত অবস্থায় দোয়ারাবাজার থানার মুরাদপুর গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র, লালা দিঘীরপাড় ঝলক মিয়ার বাড়ির ভাড়াটিয়া মোঃ সবুজ মিয়া (২৩), কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার কয়ারপুর গ্রামের সনু মিয়ার পুত্র, কুয়ারপাড় লাভলু মিয়ার বাড়ির ভাড়াটিয়া মোঃ জিবু মিয়া (৫৫), কলাপাড়া গ্রামের আব্দুর রহিমের পুত্র ইকবাল হোসেন (৩০), হবিগঞ্জ জেলার মাধবপুর থানার অলাবই গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র লালা দিঘীরপাড়ের হাজী আব্দুল বারীর বাসার ভাড়াটিয়া মো. লিটন (২০), কুয়ারপাড় ৩৪নং বাসার সালেহ আহম্মেদের পুত্র রনি আহ¤েমদ (২১), সুনামগঞ্জ জেলার ছাতক থানার মামুদপুর গ্রামের মৃত রাসেল আহমেদ চৌধুরীর পুত্র এনামুল হক চৌধুরী (২১), দিরাই থানার কল্যানী গ্রামের মৃত দিলিপ রায়ের পুত্র রতন রায় (২১),নবীগঞ্জ থানার সদরঘাট গ্রামের মৃত রাহেদ মিয়ার পুত্র ও লালা দিঘিরপাড় আকিবুল মিয়ার ভাড়াটিয়া মো. সুলতানকে (২৫) আটক করা হয়।
সিলেট কোতয়ালী: এদিকে র‌্যাব-৯ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে কোতয়ালী থানার মহজনপট্টি কাষ্টঘর রোডস্থ বোরহান উদ্দিন মার্কেটের সামনের পাকা রাস্তার উপর থেকে ৩শ’ ৯০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। ধৃত মো. সুনাম উদ্দিন (২৫) জকিগঞ্জ উপজেলার ধুলিগাঁও গ্রামের মৃত মঈন উদ্দিনের পুত্র। গতকাল শুক্রবার তাকে এসএমপির কোতয়ালী থানায় হস্তান্তর করেছে র‌্যাব।
র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার মেজর মোঃ শওকাতুল মোনায়েম পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
বিয়ানীবাজার: বিয়ানীবাজার থানা পুলিশ ঐদিন মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে বিয়ানীবাজার-বড়লেখা সড়কের লাউতা ইউনিয়নের বারইগ্রাম এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মেসার্স আয়েশা ফিলিং স্টেশন এর সামনে থেকে তিনজন লোক পালানোর চেষ্টা করে। তবে, পুলিশ একজনকে আটক করতে সমর্থ হয়। সে বারইগ্রামের মোস্তফা উদ্দিনের পুত্র নাজিম উদ্দিন (৩৪)। তখন তার দেহ তল্লাশী করে ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। যার বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা।
এদিকে, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নাজিম তার পলাতক সহযোগীদের নাম প্রকাশ করেছে। তারা হলেন-লাউতা ইউনিয়নের বাহাদুরপুর নয়াটিলার মৃত ফলিক আলীর পুত্র নানু মিয়া (৩৮) এবং একই গ্রামের আফতাব উদ্দিনের পুত্র রায়হান (৩২)। জিজ্ঞাসাবাদে সে আরো জানায়, জকিগঞ্জ উপজেলার বরইতল গ্রামের মাদক ব্যবসায়ী আলতাফ হোসেনের কাছ থেকে ইয়াবাগুলো বিক্রির জন্য ক্রয় করা হয়েছে।
ইয়াবা আটকের ঘটনায় নাজিম উদ্দিনসহ পলাতক নানু মিয়া, রায়হান এবং মাদক ব্যবসায়ী আলতাফ হোসেনদের বিরুদ্ধে বিয়ানীবাজার থানার এসআই কামরুল আলম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলা নং-১২, তারিখ-১২/০৭/২০১৯খ্রি:, ধারা-২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর টেবিল ১০(ক)/৪১ রুজু করা হয়।
সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশে এবং বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনী শংকর করের নেতৃত্বে এসআই কামরুল আলম মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করেন।

 

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • তাহিরপুর সীমান্তে ভারতীয় ৩৯টি গরু আটক
  • অল্পের জন্য বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন মেয়র আরিফ
  • ওসমানীনগর থেকে অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার : অপহরণকারী গ্রেফতার
  • রিমান্ড শেষে জেল হাজতে নিহত তুহিনের বাবা ও চাচারা
  • জগন্নাথপুরে গুলিতে প্রাণ গেল মাদ্রাসা ছাত্রের
  • খুচরা বাজারে আবারও পেঁয়াজ ১০০ টাকা
  • ঘাতকেরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল
  • বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেলকে হত্যা ইতিহাসের এক জঘন্য অপরাধ -----দানবীর ড. রাগীব আলী
  • আফগানিস্তানে জুমার নামাজে ভয়াবহ হামলা, ৬২ মুসল্লি নিহত
  • গভীর রাতে চাঁদনীঘাটে র‌্যাবের অভিযান
  • ব্রেক্সিট চুক্তি নিয়ে নেতিবাচক মন্তব্য করলেন টিউলিপ সিদ্দিক
  • খালেদাকে ছাড়া জাতীয়তাবাদী শক্তি নিথর: গয়েশ্বর
  • বাংলাদেশে বিনিয়োগের জন্য জার্মানির প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • যুবলীগে বয়সসীমা নিয়ে আলোচনা গণভবনেই হবে: কাদের
  • বিজিবি-বিএসএফ ‘ভুল বোঝাবুঝি’ আলোচনায় শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • খুনিদের পুরস্কৃত করেছিল বলেই এখন শিশুর ওপর এই অমানবিকতা -------প্রধানমন্ত্রী
  • বিশ্বনাথে মানব পাচারের অভিযোগে আশিক আলী গ্রেফতার
  • শেখ রাসেলের জন্মদিনে  জেলা ও মহানগর আ’লীগের  দোয়া ও মিলাদ মাহফিল আজ
  • লিডিং ইউনিভার্সিটিতে আন্ত:ছায়া জাতিসংঘ সম্মেলন আজ থেকে শুরু
  • ওসমানী হাসপাতালে ভুয়া ডাক্তার আটক
  • Developed by: Sparkle IT