প্রথম পাতা

বিভিন্ন মহলের ঈদ শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার প্রকাশিত হয়েছে: ১১-০৮-২০১৯ ইং ০১:৪২:৩৪ | সংবাদটি ১৫২ বার পঠিত

 পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিভিন্ন মহলের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানানো হয়েছে। শুভেচ্ছা বার্তায় তারা ত্যাগ ও কোরবানীর শিক্ষাকে কাজে লাগিয়ে দেশ ও সমাজকে সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ শুভেচ্ছা জানান। মেয়র বলেন, ত্যাগ ও কোরবানীর বার্তা বয়ে নিয়ে এসেছে পবিত্র ঈদুল আযহা। ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। ঈদে ধনী-গরিব নির্বিশেষে সকল নাগরিকদের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক। পবিত্র এই দিনে আমি মহান আল্লাহর কাছে নাগরিকদের উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি। মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আমি নগরবাসীকে জানাই ঈদ মোবারক।
নুরুল ইসলাম নাহিদ এমপি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গোলাপগঞ্জ-বিয়ানীবাজারবাসী সহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।
এক শুভেচ্ছা বার্তায় সাবেক শিক্ষামন্ত্রী বলেন, মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা সবার জন্য ত্যাগ ও কোরবানীর বার্তা নিয়ে আসুক। সবার জীবন ভরে উঠুক সুখ, শান্তি ও সমৃদ্ধিতে।
মিসবাহ উদ্দিন সিরাজ : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দলীয় নেতা কর্মীসহ সিলেটবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন,ত্যাগ ও কোরবানীর বার্তা নিয়ে ফিরে এসেছে ঈদুল আযহা। ঈদের অনাবিল আনন্দে ভরে উঠুক সকলের জীবন। তিনি দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্ল¬াহর রহমত কামনা করেন।
বদর উদ্দিন আহমদ কামরান: বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নাগরিকবৃন্দকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগ ও কোরবানীর শিক্ষা নিয়ে সবার মাঝে ফিরে এসেছে পবিত্র ঈদুল আযহা। ঈদ সব শ্রেণী পেশার মানুষের মধ্যে গড়ে তুলে সম্প্রীতি ও সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির লীলাভূমি সিলেট সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পবিত্র ঈদুল আযহার শিক্ষাকে ধারণ করে সমাজ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সেই সাথে তিনি দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন।
মাহমুদ উস-সামাদ চৌধুরী এমপি: সিলেট-৩ আসনের এম.পি. বাণিজ্য মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-৩ নির্বাচনী এলাকা (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ সর্বস্থরের জনসাধারণ এবং সিলেটবাসীর প্রতি ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। তিনি এক বার্তায় বলেন, পবিত্র মাহে রমজান আমাদের মাঝে প্রতি বৎসর আসে। এ মাসের শিক্ষা নিয়ে পরবর্তী জীবন গঠনে সকলকে সচেষ্ট থাকতে হবে। পবিত্র ঈদুল আযহা সকলের জন্য সুখ ও শান্তি বয়ে আনুক এ কামনা করি।
মুহিবুর রহমান মানিক এমপি : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ছাতক-দোয়ারা উপজেলা ও সুনামগঞ্জ জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বছর ঘুরে আবার এলো ঈদুল আযহা। ত্যাগ ও কোরবানীর শিক্ষা নিয়ে এবং সব অনাচার-অত্যাচার ভুলে প্রাকৃতিক বিপর্যয়কে পরাভূত করে সব মানুষের মধ্যে সম্প্রীতি, ভালোবাসা মিলেমিশে একাকার হোক। জাগ্রত হোক মনুষ্যত্ব, ঈদ সবার জীবনে নির্মল সুখ-শান্তি-আনন্দ বয়ে আনুক। ঈদের খুশিতে সবার মন স্নিগ্ধ আলোর হাসির মতো খুশিতে ভরে উঠুক।
শফিক চৌধুরী : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরবাসী ও সিলেটের সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা ত্যাগ ও কোরবানীর শিক্ষা দেয়। ঈদ সাম্য, সম্প্রীতি, আনন্দ আর ভ্রাতৃত্ববোধের বার্তা নিয়ে আসে। শুভেচ্ছা বার্তায় তিনি ঈদের খুশী ধনী-গরীব সকলের মাঝে মিশেল হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন ।
সৈয়দা জেবুন্নেছা হক : বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, মহিলা আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি সৈয়দা জেবুন্নেছা হক পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দলীয় নেতা কর্মীসহ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
পবিত্র ঈদুল আযহা সকলের জীবনে নিয়ে আসে খুশির বার্তা। ঈদের এ খুশী ধনী,দরিদ্র নির্বিশেষে সকলে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের আনন্দ। তিনি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
তাহসিনা রুশদীর লুনা: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর’সহ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। পবিত্র ঈদুল আযহার এই দিনে কারাগারে বন্দী রয়েছেন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। আজো নিখোঁজ রয়েছেন সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম. ইলিয়াস আলী। পবিত্র ঈদুল আযহার এই দিনে সিলেটবাসীর কাছে বেগম খালেদা জিয়ার মুক্তি ও এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য দোয়া কামনা করেন তিনি।
সিলেট জেলা বিএনপি : সিলেটসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ।
জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাহির চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল বলেন-ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদুল আযহা প্রতি বছর আমাদের মাঝে ফিরে আসে। হিংসা-বিদ্বেষ,লোভ-ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। মহান ত্যাগের শিক্ষায় অনুপ্রাণিত হয়ে সুখী সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা। ২য় বারের মতো এই বছরের পবিত্র ঈদুল আযহার দিনেও ষড়যন্ত্রমূলক রায়ে কারাগারে বন্দি রয়েছেন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। যার ফলে জাতীয়তাবাদী আদর্শের পরিবারে এবারও নেই ঈদের পুরো আমেজ।তবুও ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী। ঈদুল আযহার ত্যাগ থেকে শিক্ষা নিয়ে শোষণমুক্ত সমাজ ও সুখী সমৃদ্ধ দেশ-জাতি গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। সিলেটবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।
মহানগর বিএনপি : মুসলিম উম্মাহর অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট নগরীর সর্বস্তরের জনতাকে ঈদ শুভেচ্ছা ও মোবারক জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ। সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী সিলেট মহানগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগ ও কুরবানীর সুমহান শিক্ষা নিয়ে মুসলিম উম্মাহর দোয়ারে এসেছে পবিত্র ঈদুল আযহা। আমরা এবছরও পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছি এমন সময়ে আমাদের প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দী আছেন। আমাদের প্রত্যাশা সরকার কুরবানীর সুমহান ত্যাগ থেকে শিক্ষা নিয়ে আমাদের নেত্রীকে অচিরেই মুক্তি দিবে।
আসুন ঈদের শিক্ষায় আলোকিত হয়ে ভেদাভেদ ভুলে সবাই পরষ্পরের আপন থেকে আরো আপন হয়ে যাই। সামাজিক ও ভ্রাতৃত্ববোধের বন্ধন অটুট ও সুদৃঢ় রাখি। ঈদুল আযহার এই ধারা শুধু ঈদ নয় বছরের প্রতিটি দিনেই অব্যাহত থাকুক। পবিত্র ঈদুল আযহা বয়ে আনুক জাতি-ধর্ম নির্বিশেষে আমাদের মধ্যে অনাবিল আনন্দ, সুখ, শান্তি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের নব বার্তা। সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।
আব্দুল হাকিম চৌধুরী ॥ গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল হাকিম চৌধুরী গোয়াইনঘাট উপজেলাবাসীসহ সর্বস্তরের সিলেটবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। এক বার্তায় তিনি ঈদ সবার জীবনে অনাবিল, সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সিলেট জেলা ও মহানগর জমিয়ত : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জমিয়তের নেতাকর্মী, সিলেট ও মহানগরবাসীসহ দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।
সিলেট জেলা জমিয়তের সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান এক বিবৃতিতে এ অভিনন্দন জানান।
সিলেট জেলা যুবলীগ: পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সিলেট জেলার আওতাধীন সকল উপজেলা যুবলীগের নেতাকর্মীসহ সিলেটবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিলেট জেলা শাখার সভাপতি শামীম আহমদ (ভিপি শামীম) ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।

 

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে সিলেটে জন্মাষ্টমী উদযাপিত
  • অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই
  • মিয়ানমারে গণহত্যার অভিপ্রায়েই রোহিঙ্গা নারীদের ধর্ষণ: জাতিসংঘ
  • আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ
  • রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী
  • সাম্প্রদায়িক অপশক্তি সমূলে উৎপাটন করতে হবে -------ওবায়দুল কাদের
  • দেশের উন্নয়নে সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে আহবান রাষ্ট্রপতির
  • ডেঙ্গু আক্রান্তদের ৯০ শতাংশই বাড়ি ফিরেছে: স্বাস্থ্য অধিদপ্তর
  • কমলগঞ্জে পানিতে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু
  • জৈন্তাপুরের লক্ষ্মীপুর-কেন্দ্রীসহ কয়েকটি গ্রাম হুমকির মুখে
  • রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্যর্থতার দায় মিয়ানমারের
  • হবিগঞ্জে ট্রিপল মার্ডার মামলায় ৪ জনের যাবজ্জীবন
  • সব অনিয়মে আইন প্রয়োগকারী সংস্থার সংশ্লিষ্টতা রয়েছে: টিআইবি
  • টমটম গাড়ির জন্য জগন্নাথপুরের কিশোর চালককে রশিদপুরে নিয়ে খুন
  • পররাষ্ট্র মন্ত্রী একে মোমেন সিলেট আসছেন আজ
  • দক্ষিণ সুনামগঞ্জের কালনী নদী থেকে ভাসমান লাশ উদ্ধার
  • মাধবপুরে ট্রাকের ধাক্কায় ২ মোটর সাইকেল আরোহী নিহত
  • ফিরতে রাজি হয়নি কেউ, শুরু হয়নি রোহিঙ্গা প্রত্যাবাসন
  •     রোহিঙ্গাদের অনাগ্রহ দুঃখজনক: পররাষ্ট্রমন্ত্রী
  •   সড়ক দুর্ঘটনা রোধে শিগগিরই টাস্কফোর্স গঠন করা হবে
  • Developed by: Sparkle IT