শেষের পাতা

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠনের কর্মসূচি

প্রকাশিত হয়েছে: ১৫-০৮-২০১৯ ইং ০৩:০৯:৫৭ | সংবাদটি ১০৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সারা দেশের মতো সিলেটেও আজ বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকীতে গভীর শোক ও শ্রদ্ধা জানানো হবে। কর্মসূচির মধ্যে রয়েছে, জাতীয় পতাকা ও কালো পতাকা অর্ধনমিতকরণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, মিলাদ, দোয়া মাহফিল, প্রার্থনা সভা ও শিরনী বিতরণ এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা।
জেলা প্রশাসন : জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে কালো ব্যাজ ধারণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, আজ সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সেখান থেকে র‌্যালি এবং সকাল সাড়ে ১০টায় রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা। এতে সভাপতিত্ব করবেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। কর্মসূচিতে সিলেট বিভাগ ও জেলা প্রশাসন সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন। এছাড়া, সূর্যোদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। জেলা প্রশাসকের কার্যালয়ের মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়েছে।
সিলেট জেলা আওয়ামী লীগ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। কর্মসূচীর মাঝে রয়েছে, আজ বেলা ১১টায় রেজিস্ট্রারি মাঠ থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শোক র‌্যালি, পরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। বাদ জোহর জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ করা হবে। জেলার সকল উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে অনুরূপ কর্মসূচি পালনের আহবান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।
মহানগর আওয়ামী লীগ : জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আজ বেলা ১১টায় রেজিস্ট্রারি মাঠ থেকে জেলা আওয়ামী লীগের সাথে র‌্যালিতে অংশ নেবে। র‌্যালি শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। বেলা ২ টায় হাফিজ কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নগরীর বিভিন্ন ওয়ার্ডে নানা কর্মসূচি পালন করা হবে। কর্মসূচিতে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রত্যেক নেতাকর্মীকে অংশগ্রহণের আহবান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এবং সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
জেলা যুবলীগ : জেলা যুবলীগের কর্মসূচির মধ্যে রয়েছে আজ সকাল ১১টায় রেজিস্ট্রারি মাঠ থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগের শোক র‌্যালিতে অংশগ্রহণ, র‌্যালি শেষে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বাদ যোহর জেলা পরিষদ মিলনায়তনে আওয়ামী লীগের আলোচনা সভা, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণে অংশগ্রহণ। যুবলীগের সর্বস্তরের নেতা কর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।
কেমুসাস : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- সাহিত্য সংসদ প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, দোয়া মাহফিল এবং সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। জাতীয় শোক দিবস উপলক্ষে সাহিত্য সংসদের কর্মসূচিতে অংশগ্রহণ করে কর্মসূচি সফল করে তোলার জন্যে সাহিত্য সংসদের পৃষ্ঠপোষক, জীবন সদস্য, সাধারণ সদস্যদেরকে সাহিত্য সংসদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে
সম্মিলিত নাট্য পরিষদ : সম্মিলিত নাট্য পরিষদ জাতির পিতার প্রায়ণ দিবস উপলক্ষে আয়োজন করেছে ‘দ্রোহের বঙ্গবন্ধু’ শীর্ষক অনুষ্ঠান। আজ বুধবার সন্ধ্যা ৭টায় সরদা হলস্থ সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের মহড়া কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনাচমা থেকে বিশেষ অংশ পাঠ করা হবে একই সাথে বঙ্গবন্ধুকে লিখা চিঠিসমূহের মধ্যে থেকে দুইটি চিঠি পাঠ করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে- আজ সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ১০ টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি, সকাল সাড়ে ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, সুবিধাজনক সময়ে জাতির পিতার জীবনী ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায় কোরআন খতম ও দোয়া মাহফিল এবং মাগফিরাত কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত ও সকল মন্দির গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা।

শেয়ার করুন
শেষের পাতা এর আরো সংবাদ
  • সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের প্রত্যয়
  • কৈশোরকালীন পরিবর্তনের সময় অভিভাবকদের সচেতনতা জরুরি--- এম কাজী এমদাদুল ইসলাম
  • তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির ৫ম জাতীয় সম্মেলন আজ
  • মৌলভীবাজারে জোড়া খুন দুই বছরেও শেষ হয়নি তদন্ত
  • সাবেক চা বাগান কর্মকর্তা শফিক আহমদের ইন্তেকাল
  • সুনামগঞ্জের সাবেক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালার দুর্নীতির তদন্ত শুরু
  • আওয়ামী লীগ সরকারের আমলেই ছাতক দোয়ারায় ব্যাপক উন্নয়ন হয়েছে
  • সিলেট জেলা বিএনপির বিক্ষোভ আজ
  • সিলেটে ১৮ লাখ টাকার কসমেটিকস্ ও পিকআপসহ যুবক আটক
  • নেতাকর্মীদের ত্যাগ স্বীকার করতে হবে
  • পাল্টাপাল্টি সমাবেশ আহবান করায় ছাতকে ১৪৪ ধারা জারি
  • চিকিৎসা গ্রাম ডাক্তারের ওপর নির্ভরশীল
  • ছাতক উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা অনুষ্ঠিত
  • বিনিয়োগ বাড়াতে সিলেটে শিগ্গিরই বিজনেস সামিট - চেম্বার সভাপতি এটিএম শোয়েব
  • জেলা ও মহানগর আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে চেম্বার নেতৃবৃন্দের সাক্ষাৎ
  • সিলেটে আতিক কনভেনশন হলের যাত্রা শুরু
  • দিরাইয়ে হানাদার মুক্ত দিবস পালন
  • সিলেট স্টেশন ক্লাবে পিঠা উৎসব অনুষ্ঠিত
  • ছবি
  • বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
  • Developed by: Sparkle IT