শেষের পাতা নগরীতে বিভিন্ন ইসলামি সংগঠনের মিছিল-সমাবেশ

ভোলায় নিরীহ মুসল্লিদের উপর নির্বিচারে গুলিবর্ষণ ইতিহাসের ন্যক্কারজনক হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার প্রকাশিত হয়েছে: ২২-১০-২০১৯ ইং ০৩:৪২:৫৪ | সংবাদটি ৩৩৩ বার পঠিত
Image

 ভোলার বোরহান উদ্দিনে মহানবী (সা:) কে কটাক্ষকারীদের শাস্তির দাবী ও তৌহিদী জনতার মিছিলে পুলিশের গুলিতে ৪ মুসল্লি নিহত হওয়ার প্রতিবাদে গতকাল সোমবার বিভিন্ন ইসলামী রাজনৈতিক সংগঠন নগরীতে পৃথক মিছিল সমাবেশ করেছে। এসব সমাবেশে বক্তারা বলেন, ভোলায় শান্তিপূর্ণ মিছিলে নিরীহ মুসল্লিদের উপর পুলিশের গুলিবর্ষণ ইতিহাসের ন্যাক্কারজনক হত্যাকান্ড। শতকরা ৯৫ ভাগ মুসলিম অধ্যুষিত দেশে বিশ্বনবী (সা.)কে নিয়ে কটূক্তি কোন ধর্মপ্রাণ মুসলমান মেনে নিতে পারে না। অবিলম্বে প্রকৃত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হুমকী দেয়া হয় এসব সমাবেশ থেকে।
সিলেট জেলা ও মহানগর জমিয়ত ঃ ভোলায় মুসলিম জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলা ও পুলিশের গুলিতে নিহত মুসল্লিদের হত্যার প্রতিবাদে মিছিল করেছে জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা ও মহানগর শাখা। সোমবার বিকেলে ধোপাদিঘীর পূর্বপাড়স্থ শিশু পার্কের সামনে থেকে মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বন্দরবাজার পত্রিকা পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।
মিছিল পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও সিলেট জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন। মিছিল পরবর্তী সভায় সভাপতিত্ব করেন সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান। জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা নুর আহমদ ক্বাসেমী ও মহানগর সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম ক্বাসেমীর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা মুফতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি সিদ্দিকুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল মতিন নাদিয়া, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা মোস্তাক আহমদ চৌধুরী, মাওলানা ওলিউর রহমান, মুফতি এবাদুর রহমান, মাওলানা কবির আহমদ, মাওলানা আব্দুল খালিক ক্বাসেমী, মাওলানা মাহফুজ আহমদ, মাওলানা সাইফুল আলম, হাফিজ আব্দুস সালাম, কাজী আমিন উদ্দিন প্রমূখ।
বাংলাদেশ খেলাফত মজলিস ঃ বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার উদ্যোগে ভোলার বোরহান উদ্দিনে মহানবী (সা:) কে কটাক্ষকারীদের শাস্তির দাবীতে সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে আয়োজিত সমাবেশে পুলিশী হামলা এবং হত্যার প্রতিবাদে গতকাল সোমবার নগরীর কোর্ট পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর আলহাজ্ব মাওলানা রেজাউল করিম জালালী।
কেন্দ্রীয় শূরা সদস্য সিলেট মহানগর শাখার সভাপতি গাজী মাওলানা রহমত উল্লাহর সভাপতিত্বে ও শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-সংগঠনের সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মহানগর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ুম, মুফতি মাওলানা রশীদ আহমদ, জেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, মো: আব্দুল গাফফার, জেলা সহ-সাধারণ সম্পাদক হাফিজ কাজী জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, জেলা সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা গোলাম রব্বানী, মহানগর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা এখলাছুর রহমান, মাওলানা কমর উদ্দিন, মাওলানা আরিফুল হক ইদ্রিস, মাওলানা জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক মো: রশীদ মোস্তাক, সিলেট মহানগর সভাপতি মাহদী হাসান জামাল, খেলাফত নেতা মাওলানা ফয়জুন নূর, মাওলানা ইলিয়াছুর রহমান, মাওলানা শাহিদুর রহমান, মাওলানা হাফিজ সিরাজ উদ্দিন, মো: সাব্বির আহমদ, মাওলানা আব্দুল মালিক, হাফিজ সাইফুল ইসলাম, মো: আবুল কাশেম, হাফিজ মাওলানা হারুনুর রশীদ, আব্দুল হামিদ প্রমুখ।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের আমীর আল্লামা নুর হোসাইন ক্বাসেমী বলেছেন, আমরা বিশ্বনবী সা.-কে নিজেদের প্রাণের চাইতেও বেশী মহব্বত করি। নবীর সা.-এর ইজ্জত রক্ষায় লক্ষ কোটি তৌহিদী জনতা জীবন দিতে প্রস্তুত। ভোলার বোরহানুদ্দিনে মহানবী (সা:)কে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভ’র সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে।
গতকাল সোমবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেটে জেলা ও মহানগর জমিয়তের নিবার্হী কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিনের সভাপতিত্বে, জেলার যুগ্ম সম্পাদক আব্দুল মালিক ক্বাসেমী ও মহানগর জমিয়তের যুগ্ম সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সাবেক এমপি এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা শায়খ আব্দুশ শহীদ, যুগ্ম মহাসচিব মাওলানা বাহা উদ্দিন জাকারিয়া, মুফতি মনির হোসাইন ক্বাসেমী, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল বছির, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরী, অর্থ সম্পাদক জাকির হোসাইন ক্বাসেমী, জেলা ও মহানগর জমিয়তের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা মুফতি মুজিবুর রহমান, মাওলানা মুশাহিদ, মাওলানা ফয়জুল হাসান খাদিমানি, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সহ সভাপতি খায়রুল হোসেন, সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শামীম আহমদ, হবিগঞ্জ জেলার সেক্রেটারী মুফতি সিদ্দিকুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মাওলানা খায়রুল ইসলাম।
সিলেটে তালামীযের বিক্ষোভ-সমাবেশঃ ভোলার বোরহান উদ্দিন উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও ইসলামকে কটাক্ষ এবং নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর। বিপুল সংখ্যক কর্মীর অংশগ্রহণে গতকাল সোমবার বিকেলে মিছিলটি নগরীর সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেন, মুসলিম অধ্যুষিত দেশ বাংলাদেশ। সময়ে সময়ে এদেশে ইসলাম, মুসলমান ও আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিভিন্ন মাধ্যমে কটুক্তি ও অবমাননা করা হয়েছে । এদের সুষ্ঠু কোন বিচার না হওয়ায়, শাস্তির আওতায় না আনায় এদের দৌরাত্ম দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং এরা এরকম ন্যাক্কারজনক কর্মকান্ড ও দুঃসাহস দেখিয়ে যাচ্ছে। সাধারণ মুসল্লীদের উপর গুলি পুলিশের দায়িত্বহীনতা প্রশাসনের নৈতিক পদস্খলনেরও চরম দৃষ্টান্ত বলে আমরা মনেকরি। তিনি পুলিশের এমন মারমুখি আচরণ সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে দিতে উস্কানীমূলক এবং ক্ষমার অযোগ্য নিষ্ঠুরতা বলে মন্তব্য করেন।
মহানগর তালামীযের সভাপতি জাহেদুর রহমানের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দারের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন-সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলান বেলাল আহমদ ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান।
মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন ফজলুল হক খান সাহেদ, জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ।
এতে আরো উপস্থিত ছিলেন আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান, তালামীযের কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সিলেট পূর্ব জেলা সভাপতি কামাল হোসেন, মৌলভী বাজার জেলা ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল জলিল, হবিগঞ্জ জেলা সভাপতি নাসির উদ্দিন খান, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সভাপতি মাসরুর হাসান জাফরী, সিলেট মহানগরী সাধারণ সম্পাদক এসএম মনোওয়ার হোসেন, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ ও সুনামগনজ জেলা সাধারণ সম্পাদক আব্দুল গণি সুহাগ প্রমুখ।
মৌলভীবাজার থেকে নিজস্ব সংবাদদাতাঃ ভোলায় মুসলিম জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলা ও পুলিশের গুলিতে নিহত মুসল্লিদের হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সোমবার বিকেলে জেলা খেলাফত মজলিসের উদ্যোগে শহরে এক বিক্ষোভ মিছিল বের হয়ে কুসুমবাগ পয়েন্টে সমাবেশে মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন, মাওলানা আহমদ বিলাল, কাজী হারুনুর রশিদ, সৈয়দ মুজাদ্দিদ আলী, মুফিত মুজিবুর রহমান, ছাদিক আহমদ ও আব্দুল মতিন প্রমুখ। এদিকে জেলা সচেতন নাগরিক ফোরামের উদ্যোগে দুপুরে টাউন ঈদগাহ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
বালাগঞ্জ ঃ বালাগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বালাগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকালে উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের আজিজপুর বাজারে ‘সর্বস্তরের তাওহীদী জনতা’র উদ্যোগে এ মিছিল ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তালতলা মাদরাসার মুহতামিম হাফিজ আজিজুর রহমান। মাওলানা নজির আহমদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুস শহীদ, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা নজির আহমদ, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা আতাউর রহমান, মাওলানা মশাহিদ শিকদার, মাওলানা আব্দুল গাফফার, হাফিজ ফাহাদ আহমদ, প্রাইম একাডেমির প্রিন্সিপাল মো. আব্দুর রহমান, মাস্টার মুহিবুল আলম, আব্দুল কুদ্দুস, আবুল মিয়া, মিজান চৌধুরী, জুনেদ আহমেদ খান প্রমুখ।

শেয়ার করুন

ফেসবুকে সিলেটের ডাক

শেষের পাতা এর আরো সংবাদ
  • তিলপাড়া ইউনিয়নে বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র আর্থিক সহায়তা প্রদান
  • জগন্নাথপুরে নলজুর সেতুর সংযোগ সড়ক উদ্বোধন
  • বিয়ানীবাজারের ৪ ইউনিয়নে থানা জনকল্যাণ সমিতি ইউকের আর্থিক সহায়তা প্রদান
  • যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে পূর্ব লন্ডনের নিউহ্যাম হসপিটালের এনএইচএস ষ্টাফদের জন্য খাদ্য বিতরণ
  • সিলেটে ৮৫০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছে দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি
  • ওয়ার্ল্ড বিডি হিউম্যান হেল্প এসোসিয়েশনের কমিটি গঠিত
  • রাধাকান্ত দেবনাথের শ্রাদ্ধানুষ্ঠান আজ
  • ব্যবসায়ী গৌসুল আলম গেদু’র ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ
  • মাধবপুরের আবাবিল সোসাইটির ত্রাণ বিতরণ
  • করোনায় অসহায় ১৮১ পরিবারের পাশে প্রজন্ম প্রত্যাশা
  • হাতিম চৌধুরী ইসলামিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার কৃতজ্ঞতা প্রকাশ
  • শাল্লায় কমিউনিস্ট পার্টির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ
  • আরও একশ পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিল বন্ধন সমাজ কল্যাণ যুব সংঘ
  • অসহায় পরিবারদের উপহার সামগ্রী দিল সিলেট জেলা ছাত্রলীগ
  • মাধবপুরে সুরমা চা বাগানে ত্রাণ বিতরণ
  • সিলেটে ১শ’ পরিবারের ১মাসের ভরণপোষণের দায়িত্ব নিলেন ব্যবসায়ী গৌসুল আলম
  • রোটারী ক্লাব অব গ্র্যান্ড সিলেট-এর ত্রাণ সহায়তা পেল নগরীর শতাধিক পরিবার
  • সিলেটে দৃষ্টিপ্রতিবন্ধীদের পাশে বৃটেনের ইষ্টহ্যান্ড
  • কোম্পানীগঞ্জে ঠিকাদার ওয়েলফেয়ার এসোসিয়েশনের খাদ্য সামগ্রী বিতরণ
  • বিয়ানীবাজারে প্রবাসীদের অনুদান পেলেন দু’শতাধিক পরিবার
  • Image

    Developed by:Sparkle IT