প্রথম পাতা

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সিলেটে উৎসবমুখর পরিবেশ

সাঈদ নোমান প্রকাশিত হয়েছে: ০৩-১২-২০১৯ ইং ০২:৩০:০৬ | সংবাদটি ১৭৪ বার পঠিত


ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে নগরী
প্রধান অতিথি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের


ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। এ নিয়ে সিলেট নগর জুড়ে এখন সাজ সাজ রব। ডিজিটাল ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে নগরীর অলিগলি। কোথাও সম্ভাব্য প্রার্থী নিজে, কোথাও বা তাদের পক্ষে সম্মেলন সফলের আহ্বান জানাচ্ছেন নেতাকর্মীরা। সম্মেলন উপলক্ষে জেলা ও নগর আওয়ামী লীগের শীর্ষনেতা ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা নিজেদের জানান দিচ্ছেন। সম্মেলন সফলের ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও তোরণে শোভা পাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয়, ওয়াবদুল কাদেরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের ছবি।
দলীয় সূত্র জানায়, আগামী ৫ ডিসেম্বর সকাল ১১টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জমকালো আয়োজনে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে জেলা ও মহানগরের ডেলিগেট ছাড়াও হাজারের উপরে কাউন্সিলর উপস্থিত থাকবেন। আলীয়া মাদ্রাসা মাঠে প্রথম পর্বে অনুষ্ঠিত হবে সম্মেলন। দ্বিতীয় পর্বে কাউন্সিলের জন্য রিকাবীবাজার কবি নজরুল অডিটরিয়াম প্রস্তুত করে রাখা হয়েছে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সম্মেলন উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক মো. রফিকুর রহমান, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।
সম্মেলনে স্বাগত বক্তব্য দেবেন কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সভাপতিত্ব করবেন সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, পরিচালনা করবেন সিলেট জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান জানান, সম্মেলনের জন্য সিলেট আলিয়া মাদ্রাসা মাঠকে সাজানোর কাজ শেষ পর্যায়ে। সম্মেলনে মূল স্টেইজ নৌকার আদলে সাজানো হবে। মহানগর থেকে ৪শ’র উপরে কাউন্সিলর থাকবেন। প্রথম পর্বে সম্মেলন অনুষ্ঠিত হবে। পরের পর্বের জন্য রিকাবীবাজার কবি নজরুল অডিটরিয়াম প্রস্তুত করে রাখা হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০৫ সালে জেলা আওয়ামী লীগ সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক করার পর ২০১১ সালে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। তিন বছর মেয়াদী কমিটি এরই মধ্যে পার করেছে আট বছর। ২০১১ সালে একইভাবে মহানগর আওয়ামী লীগের কমিটিও ঘোষণা করা হয়। সম্প্রতি দুটি শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করার পরই অধিভূক্ত কমিটি গঠনের কাজ সম্পন্ন করেন জেলা ও নগর নেতারা।
সম্মেনের তারিখ ঘোষণার পর জেলা ও মহানগরের শীর্ষ পদপ্রত্যাশীরা একদিকে দলের কাউন্সিলরদের সাথে যোগাযোগ করছেন, অপরদিকে কেন্দ্রে গিয়ে তদবির ও সুপারিশের জন্য দৌড়ঝাঁপে ব্যস্ত সময় পার করেছেন। কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় এমপি ও মন্ত্রীরা দফায় দফায় সম্মেলন স্থল সিলেট আলিয়া মাদ্রাসা মাঠ প্রস্তুতির কার্যক্রম পরিদর্শন করেছেন।
সিলেট মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, সম্মেলনকে ঘিরে সিলেট নগরীতে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলনস্থলের কাজ কিছুটা বাকি রয়েছে। একদিনের মধ্যে শেষ করা হবে। তিনি জানান, ফেস্টুন, তোরণ, ব্যানার ছাড়াও নগরীতে আলোক সজ্জা করা হবে। সবমিলিয়ে একটি সুন্দর ও সার্থক সম্মেলন অনষ্ঠিত হবে ।
গতকাল সোমবার নগরীর চৌহাট্টা পয়েন্ট, রিকাবিবাজার পয়েন্ট, আম্বরখানা পয়েন্ট, সিটি পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, জিতু মিয়ার পয়েন্ট, সুরমা মার্কেট পয়েন্ট, জিন্দাবাজার পয়েন্টসহ নগরীর অধিকাংশ জায়গায় ঘুরে দেখা গেছে ব্যানার, পোস্টার আর ফেস্টুনের ছড়াছড়ি।
সম্মেলনকে সিলেটবাসীর জন্য একটি উৎসব উল্লেখ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানান, সিলেটের তেরো উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা সম্মেলন নিয়ে উৎফুল্ল। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা সম্মেলন ও কাউন্সিলের অপেক্ষায় রয়েছেন। তিনি বলেন, জেলায় প্রতি হাজারে ১ জন করে কাউন্সিলর থাকবেন।
ব্যানার, তোরণ ও ফেস্টুনে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে পদ প্রত্যাশী হিসেবে যাদের দেখা যাচ্ছে এবং যাদের নাম আলোচনায় রয়েছে তারা হচ্ছেন- সভাপতি পদে-বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান চৌধুরী, বর্তমান সহসভাপতি ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি, বর্তমান সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস এমপি, বর্তমান সহসভাপতি ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বর্তমান সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ এবং বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী ।
সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সহসভাপতি এডভোকেট শাহ ফরিদ আহমদ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, বর্তমান দপ্তর সম্পাদক সাইফুল আলম রুহেল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, বর্তমান উপদপ্তর সম্পাদক জগলু চৌধুরী এবং বর্তমান কমিটির সদস্য অধ্যক্ষ শামসুল ইসলাম।
সিলেট মহানগরের সভাপতি পদ আলোচনায় রয়েছেন, বর্তমান সভাপতি ও দলের কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, বর্তমান সহসভাপতি এডভোকেট মফুর আলী, সহসভাপতি এডভোকেট রাজ উদ্দিন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক ও বর্তমান সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
সাধারণ সম্পাদক পদের জন্য বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, বন ও পরিবেশ সম্পাদক জগদীশ চন্দ্র দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও এ টি এম হাসান জেবুল এবং সদস্য সালেহ আহমদ সেলিম।

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ॥ ৩টি ডাম্পিংয়ে
  • ‘বয়কট মিয়ানমার ক্যাম্পেইন’ শুরু
  • হাকিমপুরী জর্দা বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ
  • পাবলিক বিশ্ববিদ্যালয় দিনে সরকারি, রাতে বেসরকারি : রাষ্ট্রপতি
  • অবৈধ সম্পদ যেখানেই থাকুক ভোগ করতে দেব না: দুদক চেয়ারম্যান
  • বিজয়ের মাস
  • সতর্ক থাকুন যাতে কোন শিশু, নারী নির্যাতিত না হয় : প্রধানমন্ত্রী
  • বিভাগীয় কমিশনারের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়
  • কয়েক বছরের মধ্যেই নগরীর বস্তিসমূহের আধুনিকায়ন হবে
  • নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস আজ
  • সিলেটের নারীদের এমনভাবে এগিয়ে যেতে হবে যাতে অন্য বিভাগের জন্য অকুরণীয় হয় ....... এম. কাজী এমদাদুল ইসলাম
  • গোয়াইনঘাটে স্ত্রী হত্যায় স্বামী জেলে হৃদরোগে আক্রান্ত হয়ে পিতার মৃত্যু
  • দিল্লিতে কারখানায় অগ্নিকান্ডে ৪৩ জনের মৃত্যু
  • আসক্তি কাটছে গৃহিণীদের পেঁয়াজ চড়া দামে স্থিতি ছাদেক আহমদ আজাদ
  • গণহত্যার শুনানিতে অংশ নিতে দেশ ছাড়লেন সু চি
  • সচিবালয়ের চারপাশ হর্ন বিহীন এলাকা ঘোষণা
  • ফেসবুক থেকে মিথিলা-ফাহমির ছবি সরাতে হাইকোর্টের নির্দেশ
  • মৌলভীবাজারে হানাদার মুক্ত দিবস পালিত
  • আদালতের নির্দেশে কমলগঞ্জে ৫ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন
  • বিডিনিউজ প্রধান সম্পাদকের ব্যাংক হিসাব জব্দ
  • Developed by: Sparkle IT