শেষের পাতা সিলেটের বিভিন্ন স্থানে বেগম রোকেয়া দিবস পালিত

বেগম রোকেয়ার সংগ্রামের পথ ধরে নারীদের সামনে এগিয়ে যেতে হবে

স্টাফ রিপোর্টার প্রকাশিত হয়েছে: ১০-১২-২০১৯ ইং ০২:১৯:১৯ | সংবাদটি ৩২৩ বার পঠিত
Image

‘নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো সিলেটেও গতকাল সোমবার পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস। এ উপলক্ষে সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া, নারী জাগরণ ও আর্থ-সামাজিক অবদানের স্বীকৃতি হিসেবে বিভিন্ন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের অর্থনীতি, শিক্ষা, চাকরিসহ সকল বিষয়েই নারীরা এগিয়ে যাচ্ছেন। বাংলাদেশের নারীদের আর্ত-সামাজিক উন্নয়ন হলেও অনেক ক্ষেত্রে বৈষম্য থেকে নারীরা রেহাই পাচ্ছেন না। শিশু ও নারী নির্যাতন বাড়ছে। এই অবস্থার অবসান খুব সহজ ব্যাপার নয়। এর জন্য প্রয়োজন সামাজিক-সাংস্কৃতিক আন্দোলন। বেগম রোকেয়ার সংগ্রামের পথ ধরে নারীদের সামনে এগিয়ে যেতে হবে।
সিলেট মহিলা বিষয়ক অধিদপ্তর॥ ‘নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট । এ উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সম্মননা প্রদান করা হয়েছে।
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপত্বি করেন-মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহিনা আক্তার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। এপিসি প্রকল্প সিলেটের শিশু সুরক্ষা কর্মকর্তা প্রিয়াঙ্কা দাস রায়ের উপস্থাপনায় অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের মোঃ ফেরদৌস আলম এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন কৃষ্ণা ভট্টাচার্য্য।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ২০১৯ সালে জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে সিলেট জেলা থেকে নির্বাচিত জয়িতাদের নাম ঘোষণা করেন। তাঁরা হলেন- অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ওসমানীনগর উপজেলার ফরিদা আক্তার চৌধুরী (কুটি), শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী গোলাপগঞ্জ উপজেলার অলকা রাণী দাশ মহালদার, সফল জননী নারী ফেঞ্চুগঞ্জ উপজেলার মন্দিরা রাণী ভট্টাচার্য্য, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী কোম্পানীগঞ্জ উপজেলার রুকসানা ইসলাম রিমি, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী গোলাপগঞ্জ উপজেলার ছোফিয়া বেগম।
এদিকে, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০১৯, বেগম রোকেয়া দিবস ও জেলা পর্যায়ে জয়ীতা সংবর্ধনা উপলক্ষে গতকাল সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, ব্লাষ্ট, পল্লীসমাজ সদস্য ও অন্যান্য সহযোগী সংগঠনের উদ্যোগে জেলা প্রশাসন চত্ত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, এডিসি (সার্বিক) মো. আসলাম উদ্দিন, যুব উন্নয়নর অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান, উইমেন্স চেম্বারের পরিচালক স্বর্ণলতা রায়, জয়ীতা নির্বাচন জেলা কমিটির সদস্য সালমা বাছিত, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূইয়া, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফরিদ উদ্দিন,সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, ব্যারিষ্টার আল হাদী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, ব্র্যাক জেলা সমন্বয়কারী বিভাস চন্দ্র তরফদার, ব্র্যাক জোনাল ম্যানেজার খন্দকার আব্দুল হাকিম, ব্র্যাক জেলা ব্যবস্থাপক মুহাম্মদ কায়েম উদ্দিন, কর্মসূচী সংগঠক বিউটি রায়, পল্লীসমাজ সদস্য ও সর্বস্তরের নারী পুরুষ।
দক্ষিণ সুরমা প্রতিনিধি জানান, দক্ষিণ সুরমা উপজেলা মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে গতকাল সোমবার উপজেলা অডিটোরিয়ামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও প্রিয়াঙ্কা দাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- সিলেট জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক শাহিনা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, দক্ষিণ সুরমা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, উপজেলা মৎস্য কর্মকর্তা ছমির উদ্দিন, কামাল আহমদ মেম্বার প্রমুখ।
পরে বিভিন্ন বিষয়ে অবদান রাখায় কৃতি মহিলাদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও প্রশিক্ষণার্থীদের মধ্যে নগদ অর্থ ও সনদপত্র বিতরণ করা হয়।
নারী মুক্তি কেন্দ্র সিলেট ॥ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩১তম জন্ম ও ৮৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার উদ্যোগে কেমুসাসের সাহিত্য আসর কক্ষে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার আহ্বায়ক তামান্না আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশরাত রাহী রিশতার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডা: নমিতা দাস সানী এবং বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: ফাতেমা ইয়াসমীন ইমা।
সুনামগঞ্জ॥ সুনামগঞ্জ জেলা প্রতিনিধি জানান, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে সুনামগঞ্জে ৫জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। গতকাল সোমবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসন ও সুনামগঞ্জ মহিলা অধিদপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত রোকেয়া দিবসের আলোচনা সভা শেষে জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানে ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, গণপূর্ত এর নির্বাহী প্রকৌশলী আবীল আয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া প্রমুখ।
সম্মাননা অনুষ্ঠানে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নুতন উদ্যেমে জীবন শুরু ক্যাটাগরিতে অটোরিকশা চালক যাত্রী রাণী দত্ত, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে নাসরিন আক্তার খানম, সফল জননী ক্যাটাগরিতে লক্ষী রাণী, ফরিদা বেগম এবং রোজিনা বেগমকে শ্রেষ্ঠ জয়িতা’র সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।
শাল্লা ॥ শাল্লা (সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বেগম রোকেযা দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ সুনামগঞ্জের শাল্লায় পালিত হয়েছে। শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মুক্তাদির হোসেনের সভাপতিত্বে ও শাল্লা উপজেলা মহিলা বিষযক কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায ৫ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হযেেছ।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাল্লা উপজেলা পরিষদের চেযারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ।
এবার সফল জননী নারী হিসেবে ছাযা রানী সূত্রধর, অর্থ নৈতিক ভাবে সাফল্য অর্জন কারী নারী হিসেবে হনুফা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন কারী নারী হিসেবে রেনু বালা দাস, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন হিসেবে শিপ্রা রানী সরকার, সমাজ উন্নযনে অবদান হিসেবে সন্ধ্যা রানী দাসকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।
দক্ষিণ সুনামগঞ্জ॥ দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি জানান, দক্ষিণ সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলা চত্বরে র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা হাসান কবিরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, প্রেসক্লাব সভাপতি এম জমিরুল ইসলাম মমতাজ, তথ্য সেবা কর্মকর্তা শাপলা আক্তার। সভায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শিবলী বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী স্বরসতী দাস, সফল জননী হিসেবে আফরোজা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী লাভলী রানী দে, সমজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী মোছাঃ হোসনা খানমকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
বিশ্বম্ভরপুর॥ বিশ্বম্ভরপুর(সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বিশ্বম্ভরপুরে বিভিন্ন কর্মসূচিতে আন্তর্র্জাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে এক র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ গণ মিলনায়তনে আলোচনা সভা ও ৫ জন জয়িতা নারীকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছরুয়ার আলমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানঙ্গীর আলম, বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ্জদ আলী খান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আক্তার রীনা, উপজেলা আওয়ামীলী লীগ সভাপতি বেনজির আহমদ মানিক, সাধারণ সম্পাদক নরুল আলম সিদ্দিকী, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন, নারী নেত্রী জান্নাত মরিয়ম প্রমুখ।
রাজনগর॥ রাজনগর (মৌলভীজবাজার) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার সকালে র‌্যালী, আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা প্রদান করা হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৩জন নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা দেওয়া হয়েছে।
রাজনগর উপজেলা মহিলা বিষয়ক অফিসারের কার্যালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি পালন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনগর সরকারি কলেজের অধ্যক্ষ জিলাল উদ্দিন আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, ডা. বর্ণালী দাস, ওসি আবুল হাসিম, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুরনগর ইউনিয়নের চেয়ারম্যান মিলন বখত, সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ সালেক, ছালেক মিয়া, নকুল চন্দ্র দাস। রাজনগর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রধান শাহানারা রুবি সঞ্চালয়নায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা তালুকদার। জয়িতাদের মধ্যে বক্তব্য রাখেন নাজমা চৌধুরী, লিপি রানী দাস, নাজমা বেগম।
এ সময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অফিসার নজরুল ইসলাম, কৃষি অফিসার শাহাদুল ইসলাম। আলোচনা শেষে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ এ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় উপজেলার ৩ জন নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী কামারচাক ইউনিয়নের লিপি রানী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা সাফল্য অর্জনকারী নারী টেংরা ইউনিয়নের নাজমা বেগম ও সফল জননী হিসেবে রাজনগর সদর ইউনিয়নের নাজমা চৌধুরী।
বড়লেখা॥ বড়লেখা (মৌলভীবাজার) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে গতকাল সোমবার মৌলভীবাজারের বড়লেখায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস। এ উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করা চার ক্যাটাগরিতে চারজন নারীকে ‘জয়িতা’ হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে। সম্মাননা পাওয়া চারজন নারী ‘জয়িতা’ হলেন রুপীয়া বেগম, শিবু রানী দাস, স্মৃতি রবি দাস ও পারভিন আক্তার। বড়লেখা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতি ছিলেন নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ। অন্যদের মাঝে বক্তব্য দেন নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোপাল দত্ত, সুজানগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নছিব আলী, সম্মাননা পাওয়া জয়িতা স্মৃতি রবি দাস প্রমুখ। স্বাগত বক্তব্য দেন বড়লেখা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুন্নাহার।
বালাগঞ্জ॥ বালাগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বালাগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিসব পালন করা হয়েছে। গতকাল সোমবার এ দিবস পালন উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতাদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।
সাংবাদিক শাহাব উদ্দিন শাহিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান এম.এ মতিন, পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মোক্তার মিয়া, বালাগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রফিকুল আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র ম-ল, উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রকীব ভুইয়া, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস প্রমুখ।
কোম্পানীগঞ্জ॥ কোম্পানীগঞ্জ (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা জানান, সিলেটের কোম্পানীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে সমাজ উন্নয়নে অবদান রাখায় চারজন নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রোকেয়া দিবসের অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেয়া হয়। তারা হলেন-সফল জননী রুকিয়া বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী রাজু বেগম, নির্যাতনে বিভীষিকা কাটিয়ে সফল হওয়া নারী রুকসানা ইসলাম রিমি এবং সমাজ উন্নয়নে আয়শা বেগম। উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য এর সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের রোমানা আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম ঠান্ডা স্যার। বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহ

শেয়ার করুন

ফেসবুকে সিলেটের ডাক

শেষের পাতা এর আরো সংবাদ
  • খারাপ কাজ করলে অবশ্যই শাস্তি পেতে হবে : : পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া
  • খাসিয়ামারা নদীতে ব্রীজ না থাকায় দোয়ারাবাজারে ২০ গ্রামবাসীর দুর্ভোগ
  • জাতীয় শোক দিবসে লিডিং ইউনিভার্সিটির কর্মসূচি
  • উপকৃত হচ্ছেন আরো ১০ হাজার ২শ’ কৃষক
  • অধ্যাপক ফয়েজ আহমদ বাবর ছিলেন জৈন্তার মাটি ও মানুষের জাগ্রত চেতনার বিবেক
  • সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০৬, মৃত্যু ৪, সুস্থ ৪৯
  • বিশ^ম্ভরপুরে মাস্ক ব্যবহার না করায় ২৫ জনকে জরিমানা
  • সিলেটের জেলা প্রশাসকের সাথে ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের মতবিনিময়
  • পাথর সরবরাহ স্বাভাবিক না থাকায় স্থবির হয়ে পড়েছে উন্নয়ন কার্যক্রম
  • দক্ষিণ সুনামগঞ্জে ৩ দফা বন্যায় রাস্তাঘাটের ক্ষতি প্রায় ১৫ কোটি টাকা
  • সিলেট মহানগর আওয়ামী হকার্স লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল
  • এ বছরের শেষে শুরু হবে মনু প্রকল্পের কাজ-----পানিসম্পদ সচিব
  • মরহুম এএসপি জুবের আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
  • নগরী থেকে এক অপহৃত মাওলানা উদ্ধার গ্রেফতার ৪ চাঁদাবাজ
  • বিয়ানীবাজারে সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ শোক প্রকাশ
  • দক্ষিণ সুনামগঞ্জে নাইন্দা নদীর ভাঙ্গনে হুমকির মুখে ঘরবাড়ি
  • রজব আলী খান নজীবের ৩য় মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
  • বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো নিউজিল্যান্ড
  • জকিগঞ্জ থানা পুলিশের ব্রিফিং ১৮টি চোরাই মোবাইলসেট যুবক গ্রেফতার
  • বাংলাদেশ বেতারে আজ থেকে প্রাথমিক শিক্ষার্থীদের ক্লাস শুরু
  • Image

    Developed by:Sparkle IT