প্রথম পাতা লিডিং ইউনিভার্সিটি ও রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে বসন্ত বরণ উৎসব

বসন্ত আমাদের মননে জাগরণ ঘটায় ॥ দানবীর ড. রাগীব আলী

প্রকাশিত হয়েছে: ১৪-০২-২০২০ ইং ০৩:৫৩:১৩ | সংবাদটি ২২১ বার পঠিত

স্টাফ রিপোর্টার ॥ বসন্ত বরণ উৎসব পালন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি এবং প্রথম বেসরকারি মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল। উভয় প্রতিষ্ঠানে বসন্তবরণ উৎসবের উদ্বোধন করেন প্রতিষ্ঠান দু’টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী। পৃথক এসব অনুষ্ঠানে মানব কল্যাণে নিবেদিত প্রতিষ্ঠান রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং দৈনিক সিলেটের ডা-এর সম্পাদকমন্ডলীর সভাপতি দানবীর ড. রাগীব আলী বলেন, বসন্ত শুধু প্রকৃতিতে নবজাগরণ ঘটায় না, আমাদের মননে জাগরণ,অভ্যুত্থানে ও প্রাণের গভীর থেকে নিজস্বতাকে অনুভবের সুযোগ সৃষ্টি করে দেয়।
লিডিং ইউনিভার্সিটি ॥ লিডিং ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের আয়োজনে গতকাল বৃহস্পতিবার বসন্ত বরণ উৎসব ২০২০ অনুষ্ঠিত হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে বসন্ত উৎসব ২০২০ অনুষ্ঠানে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী, উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী এবং ট্রেজারার বনমালী ভৌমিক।
লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের উপদেষ্টা চৌধুরী তাবাসসুম শাকিলার স্বাগত বক্তব্যের পর ক্লাব সদস্যদের ‘আহা আজি এ বসন্ত’ গান দিয়ে শুরু হওয়া বসন্ত উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের একক ও দলীয় সঙ্গীত, নৃত্য, কবিতা, নাটক ছাড়াও ইংরেজি বিভাগের প্রভাষক আবু সাঈদ মো. নাহিদ বিশ্ববিদ্যালয়ের সহ-প্রতিষ্ঠাতা বেগম রাবেয়া খাতুন চৌধুরীকে নিয়ে স্ব-রচিত পুঁথি পাঠ করেন।
কালচারাল ক্লাবের সদস্য ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী কাজি ফারিহা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহপারা ঐশি এবং আইন বিভাগের শিক্ষার্থী অদিতির উপস্থাপনায় বসন্ত বরণ উৎসবে বিশ্ববিদ্যালয়ের আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব:) মো: শাহ আলম, পিএসসি, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিম, ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার, ডেপুটি ডাইরেক্টর (অর্থ ও হিসাব) রজত কান্তি চক্রবর্তউ, লাইব্রেরিয়ান মোল্লা রফিক আহমেদ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল ॥ পলাশ-শিমুলের ডালে ডালে আগুন রাঙা ফুলের সমাহার। সেই সঙ্গে শীতের রুক্ষতা ঝেড়ে ফেলে সবুজ ক্যাম্পাসের গাছেরা সেজেছে নতুন সবুজ-সজীব পাতায়। জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ক্যাম্পাসের চারপাশে বইছে বসন্তের আগমনী বারতা। বহু বর্ণে বর্ণিল, আলোক উজ্জ্বল, প্রাণপ্রাচুর্য্যময় ঋতুরাজ বসন্তকে বরণ করতে হৃদয়ের সকল উচ্ছলতা ঢেলে দেয় সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সবুজ ক্যাম্পাসে বৃক্ষ রোপণের মধ্যদিয়ে বসন্তবরণ উৎসবের উদ্বোধন করেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী।
কলেজের সাংস্কৃতিক কমিটির ব্যবস্থাপনায় দিনব্যাপী বসন্তবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নতুনের প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্তের আগমনকে ঘিরে কলেজ প্রাঙ্গণের মাঠে শিক্ষার্থীদের ঐকতান জানান দেয় বসন্ত এসে গেছে। আর তাই বাসন্তী রং শাড়ি পড়ে, কপালে টিপ, হাতে কাঁচের চুড়ি, পায়ে নূপুর, খোঁপায় গাঁদা ফুল আর ছেলেরা ফতুয়া-পাঞ্জাবি পড়ে ভালোবাসার বসন্ত বন্দনায় মুখরিত করে ক্যাম্পাস। দিনব্যাপী নাচ, গান, আবৃত্তিসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেওয়া হয়।
সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবামূলক অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী বলেন, বসন্ত শুধু প্রকৃতিতে নবজাগরণ ঘটায় না, আমাদের মননে জাগরণ সৃষ্টি করে। তরুণ প্রজন্মকে আগামীর সুখী সমৃদ্ধ সমাজ গড়ায় বসন্তের জাগরণে উজ্জীবিত হতে হবে। দানবীর ড. রাগীব আলী আরো বলেন, মানুষকে ভালোবাসতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। যতদিন বাঙালির মধ্যে এই আন্তরিকতা থাকবে, ততোদিন কোন সাম্প্রদায়িকতা আমাদের ছুঁতে পারবে না। বসন্ত শুধু অশোক-পলাশ-শিমুলেই উচ্ছ্বাসের রং ছড়ায় না, আমাদের ঐতিহাসিক রাষ্ট্রভাষা আন্দোলনে শহীদদের রক্ত রঙিন পুষ্পিত রক্তের স্মৃতির উপরও রং ছড়ায়। ১৯৫২ সালের আট ফাল্গুন বা একুশের পলাশরাঙা দিনের সঙ্গে তারুণ্যের সাহসী উচ্ছ্বাস আর বাঁধভাঙা আবেগের জোয়ার এর সাথে মিলেমিশে একাকার হয়ে আছে ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক এ কে এম দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ, অধ্যাপক ডা. আব্দুল হাই, উপ পরিচালক ডা. আরমান আহমদ শিপলু এবং সাংস্কৃতিক কমিটির চেয়ারপার্সন অধ্যাপক শামীমা আখতার।
এর আগে দানবীর ড. রাগীব আলী মেডিকেল কলেজের ফটোগ্রাফি সোসাইটির অংশগ্রহণে দুইদিন ব্যাপী প্রদর্শনী ঘুরে দেখেন।
অনুষ্ঠানে ফটোগ্রাফী প্রদর্শনী ও প্রতিযোগিতা অনুষ্ঠানের বিচারক ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালের অনকোলজি বিভাগের কনসালটেন্ট এবং স্বনামধন্য ফটোগ্রাফার ডা. রাশিদ-উন-নবী দানবীর ড. রাগীব আলীকে ক্রেস্ট প্রদান করেন।

শেয়ার করুন

ফেসবুকে সিলেটের ডাক

প্রথম পাতা এর আরো সংবাদ
  • জাফলং থেকে পরিত্যক্ত একটি মর্টার শেল উদ্ধার
  • সিলেট-কোম্পানীগঞ্জ মহাসড়কে ট্রাক খাদে পড়ে একজন নিহত
  • প্রত্যেক উপজেলা থেকে ২ জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রীর
  • গোটাটিকরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
  • ৫-৯ এপ্রিল ব্যাংক লেনদেন চলবে ৩ ঘন্টা
  • ছুটির প্রজ্ঞাপন সংশোধন
  • অঘোষিত লকডাউনে সিলেটের জীবন যাত্রা যেন স্বাভাবিক !
  • দোয়ারাবাজারে হোমকোয়ারেন্টাইনে ওমান প্রবাসীর মৃত্যু
  • দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর
  • করোনায় কোন দেশে কত মৃত্যু
  • সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা বিএসএফর
  • করোনা নিয়ে আর ব্রিফ করবে না আইইডিসিআর
  • শামসুর রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
  • সিলেটে কোভিড-১৯ পরীক্ষার ল্যাব চালু সোম অথবা মঙ্গলবার
  • বিশেষ ফ্লাইটে বাংলাদেশ ছাড়লেন ৩২৭ জাপানি
  • সংসদ ভবনে হচ্ছে না সাবেক ভূমিমন্ত্রীর জানাজা
  • আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী
  • কাল থেকে কঠোর হবে সেনাবাহিনী
  • অনলাইনে পাঠদান চলছে লিডিং ইউনিভার্সিটিতে
  • সুনামগঞ্জে মারা যাওয়া নারীর স্বামী করোনায় আক্রান্ত নন
  • Developed by: Sparkle IT