প্রথম পাতা

সিলেটে আ’লীগের উদ্যোগে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার: প্রকাশিত হয়েছে: ০৬-০৮-২০২০ ইং ০২:১৪:১৬ | সংবাদটি ৭৬ বার পঠিত
Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় সন্তান শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল বুধবার এ উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথকভাবে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুরূপভাবে, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কেক কাটা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
এসব অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুপুত্র শেখ কামালের জন্মদিন একইসাথে যেমন আনন্দের, তেমনই বেদনার। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার বিরুদ্ধে যে অপরাধ সংঘটিত হয়েছিল, তখন পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সাথে তিনিও নির্মমভাবে শহীদ হন। বাংলাদেশে হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক, এটিই তাঁর পবিত্র জন্মদিনে আমাদের প্রার্থনা।
বক্তারা আরো বলেন, শহীদ শেখ কামাল বাংলাদেশের এক অনন্য ক্রীড়া সংগঠক যিনি আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করে বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তন করেছিলেন। সংস্কৃতিমনা এই মানুষটি সেতার বাজাতেন, গান গাইতেন, ক্রিকেট খেলতেন। তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ প্রকৃতপক্ষে একজন ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ, সংস্কৃতিমনা প্রচ- সম্ভাবনাময় মানুষকে হারিয়েছে। জন্মদিনে বক্তারা তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন।
সিলেট জেলা আওয়ামী লীগ: সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় সন্তান শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার বাদ জোহর হযরত শাহজালাল (রঃ) এর দরগাহ মসজিদে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, পাবলিক প্রসিকিউটর এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ুন ইসলাম কামাল, এডভোকেট শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, এডভোকেট মাহফুজুর রহমান, কবির উদ্দিন আহমদ, এডভোকেট রঞ্জিত সরকার, এমাদ উদ্দিন মানিক, এফতিয়ার হোসেন পিয়ার, এ আর সেলিম, বদরুল ইসলাম জাহাঙ্গীর, আবদাল মিয়া, শহিদুর রহামান শাহিন, নুরে আলম সিরাজী, মোঃ শাহনুর, শামশের জামাল, মজির উদ্দিন, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, তাঁতী লীগের আহবায়ক আলমগীর হোসেন ও সদস্য সচিব সুজন দেবনাথ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ রহমান, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী প্রমুখ।
এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকচক্র শেখ কামালকে হত্যার মধ্য দিয়ে শুধু এক প্রতিশ্রুতিশীল তারুণ্য বা যুব অহংকারকেই হত্যা করেনি, হত্যা করেছিল ভবিষ্যৎ বাংলাদেশের এক সম্ভাবনাময় নেতৃত্বকে। তিনি আরো বলেন, সেদিন বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর শেখ হাসিনাকে হত্যার জন্য অসংখ্যবার চেষ্টা করা হয়েছে। কিন্তু মানুষের অধিকার আদায় ও সামগ্রিক মুক্তির পথ প্রদর্শক হিসেবে শেখ হাসিনা এদেশের মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে পরম করুণাময়ের অশেষ কৃপায় আজো বেঁচে আছেন।
মহানগর আওয়ামী লীগ: সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বাদ যোহর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে ১৯৭৫ সনের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের শহীদানের জন্যে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করা হয়। এছাড়া দোয়া মাহফিলে সদ্য প্রয়াত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের বিদেহীর আত্মার শান্তি কামনা করা হয়। পাশাপাশি সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও তাঁর সহধর্মনীর সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, এডভোকেট মোঃ রাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, আব্দুর রহমান জামিল, এডভোকেট সৈয়দ শামীম আহমদ, জোবের খান, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, সিটি কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, নজমুল ইসলাম এহিয়া, জামাল আহমদ চৌধুরী, আব্দুস সোবাহান। মাজার প্রাঙ্গণে উপস্থিত ছিলেন তপন মিত্র ও বিধান কুমার সাহা।
শেখ কামালের জন্মদিনের কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, সাবেক কাউন্সিলর আবজাদ হোসেন আমজাদ, সিটি কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এডভোকেট আব্দুর রকীব বাবলু, সোয়েব আহমদ, এডভোকেট জাহিদ সরোয়ার সবুজ, ইমরুল হাসান, ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ ছিদ্দেক আলী, জুনেদ আহমদ শওকত, মোঃ ওয়ারিছ মিয়া, এডভোকেট মোস্তাফা দেলোয়ার আজাহার, মুফতি আব্দুল খাবির, জায়েদ আহমদ খান সায়েক, শেখ সুহেল আহমদ কবীর, সোহেল বাছিত, সালেহ আহমদ প্রমুখ।
বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ: ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ। গতকাল বুধবার বাদ জোহর পৌরশহরের কলেজ রোডস্থ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কেটে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপন করেন দলের নেতাকর্মীরা। পরে শেখ কামালের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী শামছুল হক ও সাধারণ সম্পাদক এবাদ আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও মোহাম্মদ জাকির হোসেন, সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছালেহ আহমদ বাবুল, সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আশরাফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন খসরু, হুমায়ুন কবির, আব্দুল গফুর জগলু, লুৎফুর রহমান ফয়সল, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আমান উদ্দিন, কেএইচ সুমন, কাওছার আহমদ, জুনেদ আহমদ, সাইনুল আবেদিন, নাহিদ চৌধুরী সাহিদ প্রমুখ।

শেয়ার করুন

ফেসবুকে সিলেটের ডাক

প্রথম পাতা এর আরো সংবাদ
  • করোনা সংক্রমণ রোধে আর লকডাউনের কথা ভাবছে না সরকার
  • সরকারি প্রকল্পের ‘অস্বাভাবিক দাম’ নিয়ে সচেতনতার নির্দেশ
  • মৌলভীবাজারের আগর শিল্প হুমকির মুখে
  • ১২৬৬ কোটি টাকার পাঁচ প্রকল্প অনুমোদন
  • আইন অনুযায়ী নূরের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
  • টিকিটের দাবিতে সৌদি  প্রবাসীদের বিক্ষোভ অব্যাহত
  • সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৪৭, সুস্থ ৪৬, মৃত্যু নেই
  • ২৪ ঘন্টায় আরও ২৮ জনের প্রাণহানি শনাক্ত ১৫৫৭
  • জগন্নাথপুরে তরুণীর অশ্লীল ছবি তুলে টাকা দাবি যুবক গ্রেফতার
  • জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রী খুন ॥ স্বামী আটক
  • সিলেটে পেঁয়াজের দাম ও বিক্রি দু’টোই বেড়েছে
  • দেশে প্রশিক্ষণ নেয়া ও অংশগ্রহণকারীরাও মুক্তিযোদ্ধা
  • মসজিদে বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ৩৪
  • সিলেটসহ দেশের কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা
  • সঠিক ভাবে ফরমপূরণ করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ
  • ‘ব্ল্যাক টি নিয়ে বিএসটিআই সিলেট বিভাগীয় অফিসের সতর্কতা’
  • বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর
  • এ অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্য দিক নির্দেশনামূলক : দানবীর ড. রাগীব আলী
  • স্বাস্থ্যের গাড়িচালক আবদুল মালেক বাদল ১৪ দিনের রিমান্ডে
  • ডাকসু’র ভিপি নুর গ্রেফতার
  • Image

    Developed by:Sparkle IT