প্রথম পাতা

পরিবেশমন্ত্রী, মেয়র আরিফ ও দানবীর ড. রাগীব আলীসহ বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার : প্রকাশিত হয়েছে: ২০-০৯-২০২০ ইং ০১:২১:৪০ | সংবাদটি ১০৭ বার পঠিত
Image

উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, দেশের অন্যতম শীর্ষ দ্বীনি প্রতিষ্ঠান দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। পৃথক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি ঃ হেফাজতে ইসলামের আমির, হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
এক শোক বার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে-দ্বীন মাওলানা আল্লামা আহমদ শফী দীর্ঘ তিন দশকেরও বেশি দেশের কওমি মাদ্রাসাগুলোর মধ্যে প্রাচীন ও বৃহত্তম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদ্রাসাগুলোর নেতৃত্ব দিয়েছেন। দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও স্বীকৃতি অর্জনে তার ভূমিকা অনস্বীকার্য। পরিবেশ মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
মেয়র আরিফুল হক চৌধুরী ঃ হেফাজতে ইসলামের হেফাজতে ইসলামের আমির, চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের মহাপরিচালক, বাংলাদেশ কওমি মাদ্রাসা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ- বেফাক এর সভাপতি আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
এক শোকবার্তায় সিসিক মেয়র বলেন, দেশে কওমি মাদ্রাসা শিক্ষার বিস্তার তথা ইসলামি শিক্ষার প্রচার ও প্রসারে সারা জীবন কাজ করে গেছেন আল্লামা শাহ আহমদ শফী। বাংলাদেশে দেওবন্দের অনুসারী আলেমদেরদের মধ্যে জৈষ্ঠতম এই ইসলামি চিন্তাবিদ কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন।
শোক বার্তায় মেয়র বলেন, শতবর্ষী আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি এই বর্ষীয়ান আলেমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
দানবীর ড. রাগীব আলী : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, উপমহাদেশের প্রখ্যাত ও প্রবীণ আলেমে দ্বীন আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন দেশের প্রখ্যাত দানবীর, শিক্ষা ও সমাজসেবামূলক অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা দানবীর ড. রাগীব আলী। তিনি এক শোক বার্তায় উল্লেখ করেন, আহমদ শফীর ইন্তেকালে দেশবাসী একজন আলেম অভিভাবককে হারালো। যার শূন্যতা কিছুতেই পূরণ হবার নয়। তিনি আমৃত্যু ইসলাম ও দেশ-জাতির কল্যাণে কাজ করে গেছেন। তিনি তার রুহের মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বনমালী ভৌমিক : উপমহাদেশের প্রখ্যাত ও প্রবীণ আলেম, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেটের প্রথম বে-সরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভিসি বনমালী ভৌমিক। তিনি এক শোক বার্তায় উল্লেখ করেন, শতবর্ষী আলেমের মৃত্যু এ দেশের আলেম সমাজের জন্য বিরাট শূন্যতার সৃষ্টি করেছে। দেশের ইসলামী শিক্ষার প্রসারে তার অবদান জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন ও তার শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর দারুল উলুম মঈনুল ইসলাম- হাটহাজারী মাদ্রাসার ভ‚তপূর্ব মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। শোক বার্তায় তারা বলেন, নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলনে আল্লামা শাহ আহমদ শফীর ভ‚মিকা চির স্মরণীয় হয়ে থাকবে। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এছাড়া, ২০ দলের অন্যতম শীর্ষ নেতা ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীম কোর্টের এডভোকেট মাওলানা আব্দুর রকিব, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ড.মুহাম্মদ এনামুল হক চৌধুরী, আনজুমানে খেদমতে কুরআন সিলেট’র সভাপতি প্রফেসর সৈয়দ মাওলানা ইকরামুল হক ও সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী, জেলা সভাপতি মাওলানা সৈয়দ মোশাহিদ আলী, সেক্রেটারী মাওলানা নেহাল আহমদ ও যুগ্ম সম্পাদক মুহাম্মদ দিলওয়ার হোসাইন, মহানগর সভাপতি অধ্যাপক বজলুর রহমান ও সেক্রেটারী কে এ ম আব্দুল্লাহ আল মামুন, তাহফীজুল কুরআন শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান শায়খ প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী ও সচিব হাফিজ মিফতাহুদ্দীন আহমদ, জালালাবাদ ইমাম ফাউন্ডেশন সিলেটের সভাপতি ক্বারী মাওলানা মতিউর রহমান ও সেক্রেটারী হাফিজ মাওলানা মাহবুবুর রহমান ,ক্বোরআন শিক্ষা পরিষদ বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শায়খুল ক্বোররা, আল্লামা আব্দুল হাকিম শায়খে নিশাপটী (বড় হুজুর) ও সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী আব্দুল মান্নান জালালাবাদী ও ক্বোরআন শিক্ষা পরিষদ বাংলাদেশ পরিচালিত মাদরাসায়ে নূরুল ক্বোরআনের মুহতামিম মাওলানা ক্বারী হাফিজ সৈয়দ মাহফুজে এলাহী শাকির পৃথক বার্তায় শোক প্রকাশ করেছেন।

 

শেয়ার করুন

ফেসবুকে সিলেটের ডাক

প্রথম পাতা এর আরো সংবাদ
  • পলাতক আকবরকে গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে
  • করোনাভাইরাস: স্ত্রীর মৃত্যুর একদিন পর চলে গেলেন ‘নিকুঞ্জ স্যার’
  • দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির আহ্বায়ক সিরাজুল ইসলামের ইন্তেকাল: আজ জানাজা
  • দুদকের সাবেক কমিশনার কুলাউড়ার মনিরুদ্দিনের ইন্তেকাল : বনানী কবরস্থানে দাফন
  • কাউন্সিলর পদ হারালেন ইরফান সেলিম
  • এমপি আবু জাহির করোনায় আক্রান্ত
  • সার্ভিস বুকে অন্তর্ভুক্ত হবে প্রাথমিক শিক্ষকদের উচ্চতর ডিগ্রি
  • সপ্তাহের শেষে সিলেটসহ সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা
  • রাষ্ট্রপতি দেশে ফিরেছেন
  • মহানবী (সাঃ) এর অবমাননা মুসলমানরা বরদাস্ত করবে না
  • ‘করোনাভাইরাসের সময় এশিয়ায় সর্বোচ্চ প্রবৃদ্ধি বাংলাদেশের’
  • বিদেশগামীদের জন্য সিলেটে আলাদা আরেকটি কোভিড ল্যাব স্থাপনের চিন্তা-ভাবনা চলছে
  • প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হলো শারদীয় দুর্গোৎসব
  • মৌলভীবাজারে মোটর সাইকেল চোরকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ
  • বিএসএমএমইউ’র সাবেক ভিসি অধ্যাপক ডা. তাহিরের ইন্তেকাল
  • জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ আব্দুল মুক্তাদিরের ইন্তেকাল
  • ৩১ অক্টোবর পর্যন্ত ইন্টারনেটের গতি কম পেতে পারেন গ্রাহকেরা
  • রহস্যের জট খুলতে পারে চলতি সপ্তাহে!
  • ইরফান সেলিমের টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব
  • ‘ফ্রান্স ব্যঙ্গচিত্র প্রদর্শন করে রাসূলের (সা.) অবমাননায় চরম ধৃষ্টতা দেখিয়েছে’
  • Image

    Developed by:Sparkle IT