কানাইঘাট উপজেলার আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কানাইঘাট (সিলেট)থেকে নিজস্ব সংবাদদাতা:: সিলেটের কানাইঘাট উপজেলার আইনশৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যনার্জির সভাতিত্বে সভায় উপজেলার সার্বিক আইনশৃঙ্খলার উন্নয়ন, সীমান্ত এলাকায় সব ধরনের চোরাচালান প্রতিরোধ, লোভাছড়া পাথর কোয়ারি থেকে পাথর পরিবহন ও উত্তোলন বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহন, নারী নির্যাতন, বাল্য বিবাহ বন্ধ, মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ও গুজব প্রতিরোধের উপর গুরুত্ব দেওয়া হয়।
নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যনার্জি সভায় বলেন, সব ধরনের অপরাধ মূলক কর্মকান্ড বন্ধে থানা পুলিশকে জনপ্রতিনিধি সহ সবাইকে সহযোগিতা করতে হবে। লোভাছড়া পাথর কোয়ারি থেকে জব্দকৃত পাথর কেউ যাতে করে পরিবহন এবং অবৈধ ভাবে পাথর উত্তোলন করতে না পারে এই জন্য থানা পুলিশ ও লোভাছড়া ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের জোয়ানদের কড়া নজরদারী রাখতে হবে। সেই সাথে তিনি সীমান্ত এলাকা দিয়ে চোরাচালানী তৎপরতা বন্ধে বিজিবিকে আরো কঠোর ভাবে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেন তিনি।
থানার নবাগত অফিসার ইনচার্জ মো. তাজুল ইসলাম পিপিএম বলেন আমি গত ১ জানুয়ারি কানাইঘাট থানায় যোগদান করেছি। উপজেলার সার্বিক আইনশৃঙ্খলার উন্নয়ন সহ সবধরনের অপরাধ মূলক কর্মকান্ড বন্ধে ইতি মধ্যে জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সবাইকে নিয়ে ইউনিয়ন ভিত্তিক বিট পুলিশিং সভা শুরু করেছি। উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল রয়েছে এক্ষেত্রে আপনাদের সর্বাত্মক সহযোগিতা চাচ্ছি। কমিটির সদস্যরা বিশেষ করে সুরইঘাট সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ থেকে মটরশুটি পাচার বন্ধ ও ভারত থেকে অবৈধ ভাবে চাল, সুপারী সহ অন্যান্য চোরাই পণ্য বন্ধে বিজিবিকে আরো তৎপর হওয়ার জন্য আহ্বান জানান।
বিজিবির সুরইঘাট ক্যাম্পের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সভায় বলেন, চোরাচালান বন্ধে তারা তৎপর রয়েছেন, তারপরও কানাইঘাটের সীমান্ত এলাকা দূর্গম হওয়ায় অনেক ক্ষেত্রে চোরাচালান বন্ধ করতে পারছেন না তারা।
সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিএইচও ডা. অভিজিৎ শর্মা, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন, দক্ষিন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন।
পরে উপজেলার বেশ কয়েকটি কমিটির পৃথক সভা অনুষ্ঠিত হয়।