রপ্তানি বাড়াতে সিলেটে ওয়ারহাউজ নির্মাণের দাবি

সিলেট চেম্বারের রপ্তানি সাব কমিটির সভা
দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র রপ্তানি সাব কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে চেম্বার বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রপ্তানি সাব কমিটির আহ্বায়ক মোঃ হিজকিল গুলজারের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর পর সিলেট-লন্ডন/ম্যানচেস্টার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। এ সুযোগ সিলেটের রপ্তানিকারকদের কাজে লাগাতে হবে।
সভায় সিলেট চেম্বার অব কমাার্সের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, রপ্তানি খাত বাংলাদেশের অর্থনীতির অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত। রপ্তানি খাতের বিকাশের মাধ্যমে আমাদেরকে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হবে। তিনি সিলেটের রপ্তানি খাতের বিকাশ ও রপ্তানি ক্ষেত্রে বিরাজমান সমস্যাবলী নিরসনে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সভাপতি তার বক্তব্যে বলেন, বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতির কারণে রপ্তানি বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। তবে এ পরিস্থিতি কাটিয়ে উঠার সাথে সাথে রপ্তানি বাণিজ্য আবার পূর্বের অবস্থায় ফিরে যাবে বলে আশাবাদী। তিনি সিলেট থেকে রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে রপ্তানিকারকদের জন্য একটি ওয়্যার হাউজ নির্মাণ, উন্নতমানের প্যাকিজিং ইন্ডাস্ট্রি স্থাপন, রপ্তানি প্রক্রিয়া সহজীকরণ এবং ভারতের সেভেন সিস্টারে বাণিজ্য প্রতিনিধিদল প্রেরণের ওপর গুরুত্বারোপ করেন।
সভায় আরো বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, রপ্তানি সাব কমিটির যুগ্ম আহ্বায়ক মঞ্জুর আহমদ, সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, মোহাম্মদ ইশরাকুল হোসেন শামীম, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ হেলাল উদ্দিন, মোঃ অলিউর রহমান সাজন, শান্ত দেব, হাজী মোঃ নওয়াব খান, মোঃ আবুল কালাম, নজরুল ইসলাম, আশীষ রয়, সিরাজুল ইসলাম, মোস্তফা মিয়া, প্রফুল্ল রঞ্জন দাস প্রমুখ। বিজ্ঞপ্তি