সিলেট বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। একই দিন করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। এ ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ১৩ জন। গতকাল মঙ্গলবার সকালে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট বিভাগে গতকাল মঙ্গলবার নতুন শনাক্ত হওয়া ১৮ জনের মধ্যে ১৪ জনই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট জেলার ১১ জন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন ৩ জন। এছাড়া, সুনামগঞ্জ জেলার ১ জন, হবিগঞ্জ জেলায় ১ জন ও মৌলভীবাজার জেলার ২ জন।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ ২৪ ঘণ্টায় বাড়িতে ও হাসপাতালে আইসোলেশনে থাকা সুস্থ হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। এ সময়ে সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কেউই করোনা থেকে মুক্ত হননি।
গতকাল মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৯ জন। এর মধ্যে সিলেট জেলার ২০৫ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারে রয়েছেন ২২ জন।
গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা হচ্ছে ১৫ হাজার ৬৮৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ২৯০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫২১ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৬৯ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯০৪ জন।
অন্যদিকে, সিলেট বিভাগে করোনা মুক্ত হয়েছেন ১৪ হাজার ৭৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৯১১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৮৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৬০৩ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৭৪১ জন। আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২ হাজার ৯১ জন।