প্রথম পাতা নগরীতে তালামীযের ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালি

প্রিয়নবী (সা.) এর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না

প্রকাশিত হয়েছে: ৩০-১০-২০২০ ইং ০৪:১৮:০৫ | সংবাদটি ২৬৭ বার পঠিত

আধ্যাত্মিক রাজধানী পুণ্যভূমি সিলেট নগরীতে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার বিপুল সংখ্যক মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ফ্রান্সে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে ‘মুবারক র‌্যালি’ অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সমবেত কন্ঠে সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আস্সালাম, ... এ রকম অগণিত নাত-এর সুমধুর সুরের লহরী মুখরিত হয় নগরী। সাথে সাথে প্রিয়নবী (সা.) এর অবমাননার প্রতিবাদে ক্ষোভ-বিক্ষোভ প্রকাশ করে র‌্যালিতে অংশগ্রহণকারী সর্বস্তরের জনতা। র‌্যালিতে ফ্রান্সকে বয়কট ও ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।
র‌্যালিতে নেতৃত্ব দেন আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (র.)’র ছাহেবজাদা বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ, সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন ও সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান ।
‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য সকাল থেকেই নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ্ ইয়াকুবিয়া কামিল মাদরাসা ময়দানে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যোহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও অতিথিবৃন্দ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি বলেন, প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) মুমিনদের আত্মার আত্মীয়। তিনি মুমিনদের নিকট তাদের প্রাণের চেয়ে অধিক প্রিয়। তাঁর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না। ফ্রান্স প্রিয়নবী (সা.) এর অবমাননা করে মুসলমানদের অন্তরে আগুন লাগিয়ে দিয়েছে। সরকারি মদদে ফ্রান্সে নবী করীম (সা.) এর যে অবমাননা করা হয়েছে তা নজীরবিহীন। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রীকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশের প্রধান হিসেবে এর বিপক্ষে সোচ্চার হতে হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দুর্বল হলেও ঈমানের দিক থেকে দুর্বল নয়। তিনি বলেন, আমরা মুসলমান, আমাদের অতীত ঐতিহ্যমণ্ডিত। কিন্তু আমরা আমাদের আত্মপরিচয় ভুলে যাচ্ছি। ফলে আমরা দিন দিন দুর্বল হচ্ছি, নির্যাতিত হচ্ছি। আমাদের আত্মপরিচয়ে বলীয়ান হতে হবে। ঘরে ঘরে সীরাত চর্চা, প্রিয়নবী (সা.) এর আদর্শের চর্চা বাড়াতে হবে। পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রিয়নবী (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে।
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ও র‌্যালি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সৈয়দ আহমদ আল জামিলের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দার ও সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ। র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অধ্যক্ষ মাওলানা জ উ ম আব্দুল মুনঈম মনজলালী, অর্থ সম্পাদক মাওঃ আবু ছালেহ মোঃ কুতবুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ নুমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, শিক্ষা ও সংস্কৃতিক সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া চেয়ারম্যান, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি আলমগীর হোসাইন, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা রেদ্বওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ সভাপতি দুলাল আহমদ, মুহাম্মদ মুহিবুর রহমান, মাছুম আহমদ, আন্জুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম খান, সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, জকিগনজ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
প্রথম পাতা এর আরো সংবাদ
  • সামাজিক অবক্ষয় রোধে ইসলামি সংস্কৃতির ভূমিকা গুরুত্বপূর্ণ:: দানবীর ড. রাগীব আলী
  • ক্রীড়া সংগঠক আব্দুল মালিক রাজার ইন্তেকাল
  • সিলেটের অর্থনীতিকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করতে হবে ॥ শাবি ভিসি
  • হাউজিং এস্টেটে একই রাতে তিন বাসায় চুরি
  • দু’দশক ধরে জীর্ণ কুটিরে চলছে বড়লেখা পৌরসভার কার্যক্রম!
  • দিরাই ও শায়েস্তাগঞ্জে নৌকার নতুন মাঝি
  • বিশ্বনাথে সুরমা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ শুরু
  • পদ্মা সেতুর ৩৯তম স্প্যান স্থাপন, দৃশ্যমান ৫ দশমিক ৮৫০ কিলোমিটার
  • চট্টগ্রামে মাহফিলে যাননি মাওলানা মামুনুল হক
  • গোলাপগঞ্জ উপজেলা বিএনপি নেতা উজ্জল গ্রেফতার
  • চালিবন্দরে গুদামে অগ্নিকান্ড ৫ লক্ষাধিক টাকার ক্ষতি
  • সিলেটে আটক মানব পাচারকারী বাবুলকে সিআইডির কাছে হস্তান্তর
  • বিশ্বম্ভরপুরে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি
  • দরবস্তে ‘অবৈধ’ রয়েলিটি আদায় করতে না পেরে ট্রাকের বালু ফেলে দেওয়া হচ্ছে
  • পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় জেলা ও মহানগর আ’লীগের দোয়া মাহফিল
  • মাত্র ১ জন চিকিৎসক দিয়ে চলছে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
  • দিরাই পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী ইকবাল হোসেন চৌধুরী
  • লিডিং ইউনিভার্সিটিতে শেক্সপিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
  • বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের আর নেই
  • ছাতকের পল্লীতে দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক
  • Developed by: Sparkle IT